HomeSport'ও অবশ্যই ভারতের হয়ে খেলবে', KKR-এর কোন প্লেয়ারের কথা বললেন রিয়ান?

‘ও অবশ্যই ভারতের হয়ে খেলবে’, KKR-এর কোন প্লেয়ারের কথা বললেন রিয়ান?

ভারতীয় ক্রিকেটকে আরও শক্তিশালী করার জন্য আইপিএল (IPL 2024) গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। প্রতি বছর এই টুর্নামেন্টে থেকে একাধিক তরুণ ক্রিকেটার আন্তর্জাতিক মঞ্চে জায়গা করে নেন। সম্প্রতি শেষ হওয়া আইপিএলেও আমরা একাধিক প্রতিভাবান ক্রিকেটারদের পারফরমেন্স করতে দেখেছি। এদের মধ্যে কলকাতা নাইট রাইডার্সের (Kolkata Knight Riders) হার্ষিত রানা (Harshit Rana) অন্যতম। এবার এই ক্রিকেটারের বিষয়ে আরও এক তরুণ ক্রিকেটার রিয়ান পরাগ (Riyan Parag) গুরুত্বপূর্ণ মন্তব্য করলেন।

এই বছর আইপিএলের প্রথম থেকে কলকাতা নাইট রাইডার্স নতুন মেন্টর গৌতম গম্ভীরের তত্ত্বাবধানে দুরন্ত লড়াই শুরু করে। তারা প্লে অফে ১৪ ম্যাচের মধ্যে ৯ ম্যাচে জয় করে পয়েন্ট তালিকায় শীর্ষস্থানে থেকে প্লে অফে প্রবেশ করেছিল। তারপর ফাইনালে সানরাইজার্স হায়দ্রাবাদের বিপক্ষে দুরন্ত জয় তুলে নিয়ে কেকেআর এই বছর আইপিএলে চ্যাম্পিয়ন হয়। এই দুরন্ত পারফরম্যান্সের পিছনে বল হাতে বরুণ চক্রবর্তীর সঙ্গে সঙ্গে হার্ষিত রানা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন।

এবার এই নাইটদের তারকা বোলারের কথা বলতে গিয়ে রাজস্থান রয়্যালসের অন্যতম তরুণ ব্যাটসম্যান রিয়ান পরাগ বলেন, “যেভাবে হার্ষিত রানা বোলিং করছে এবং নিজেকে তৈরি করছে আমি একশো শতাংশ নিশ্চিত যে ও ভবিষ্যতে ভারতীয় জাতীয় দলে জায়গা করে নেবে। হার্ষিত যদি চোটমুক্ত থাকতে পারে আমি মনে করি ও দলে জায়গা করে নেওয়ার অন্যতম দাবিদার হবে। যখন ২ বছর আগে রঞ্জি ট্রফিতে আসে তখন আমি ওর সাথে খেলেছি।‌”

রিয়ান পরাগ আরও বলেন, “এছাড়াও দুলিপ ট্রফি, দেওধর ট্রফি, এশিয়া কাপও আমরা খেলেছি। একটি শিবিরে আমরা দু-তিন মাস একসঙ্গে ছিলাম। ওই সময় হার্ষিতকে আমি কাছ থেকে দেখেছি এবং ওর বিষয়ে জানতে পেরেছি। আমার মনে হয় ও খুব আগ্ৰাসী একজন ক্রিকেটার অনেকটা শ্রীশান্তের মতো।” উল্লেখ্য এই বছর হার্ষিত রানা আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের হয়ে ১৩ ম্যাচে মোট ১৯ টি উইকেট সংগ্রহ করে সর্বোচ্চ উইকেট সংগ্রহকারীর তালিকায় চতুর্থ স্থানে শেষ করেছেন।

RELATED ARTICLES

Most Popular