HomeSportদ্রাবিড়ের প্রস্থানে আবেগপ্রবণ হলেন‌ রোহিত, লক্ষ্য বিশ্বকাপ ফাইনাল নয়, জানিয়ে দিলেন ভারতীয়...

দ্রাবিড়ের প্রস্থানে আবেগপ্রবণ হলেন‌ রোহিত, লক্ষ্য বিশ্বকাপ ফাইনাল নয়, জানিয়ে দিলেন ভারতীয় অধিনায়ক

টি-টোয়েন্টি বিশ্বকাপে (T20 World Cup 2024) আজ ভারতীয় দল প্রথম ম্যাচে মাঠে নামতে চলেছে। গুরুত্বপূর্ণ এই ম্যাচটি আয়ারল্যান্ডের বিপক্ষে অনুষ্ঠিত হবে। উল্লেখযোগ্যভাবে এই টুর্নামেন্টেই রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) ভারতীয় দলের প্রধান কোচ হিসাবে শেষবারের মতো দায়িত্ব পালন করছেন। দীর্ঘদিন একসাথে কাজ করার অভিজ্ঞতা প্রকাশ করতে গিয়ে এবার ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) রাহুল দ্রাবিড়ের বিষয়ে আবেগপ্রবণ হয়ে পড়লেন।

গত বছর এক দিনের বিশ্বকাপে ভারতীয় দল দুরন্ত পারফরম্যান্স করে ফাইনালে জায়গা করে নিয়েছিল। কিন্তু গুরুত্বপূর্ণ ফাইনালে তারা অস্ট্রেলিয়ার কাছে হারের সম্মুখীন হয়। এই একদিনের বিশ্বকাপের পরেই রাহুল দ্রাবিড়ের ভারতীয় দলের প্রধান কোচের দায়িত্বের সময়সীমা শেষ হয়ে গিয়েছিল। কিন্তু বিসিসিআই আলোচনার মাধ্যমে তার এই পদের সময়সীমা টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত বৃদ্ধি করে। এরপর রাহুল দ্রাবিড় নিজেই আর ভারতের দলের প্রধান কোচের দায়িত্বে থাকতে চাইছেন না। ফলে এই গুরুত্বপূর্ণ চলমান টুর্নামেন্টের পর ভারতীয় দলে নতুন কোচ আসতে চলেছে।

তবে ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা রাহুল দ্রাবিড়কে এই পদে বহাল রাখার জন্য চেষ্টা করেছিলেন। টি-টোয়েন্টি বিশ্বকাপে আয়ারল্যান্ডের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচে মাঠে নামার আগে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন, “আমি রাহুল দ্রাবিড়কে থাকার জন্য বোঝানোর চেষ্টা করেছি। কিন্তু স্পষ্টতই অনেক কিছু আছে যা তাকেও ভাবনাচিন্তা করতে হয়। তবে হ্যাঁ, আমি ব্যক্তিগতভাবে তার সাথে কাটানো সময় উপভোগ করেছি। আমি নিশ্চিত যে বাকি সদস্যরাও একই কথা বলবে।”

এছাড়াও টি-টোয়েন্টি বিশ্বকাপের পরিকল্পনা নিয়ে রোহিত শর্মা নিজের ভাবনাচিন্তা প্রকাশ করেন। তিনি বলেন, “এখন আমি শুধু আমার খেলাটা খেলার জন্য প্রস্তুত হচ্ছি এবং আমি যেভাবে পারি দলকে সাহায্য করবো। সবাইকে একত্রিত করে একটি দল হিসাবে খেলতে চাই। এই বিষয়টিতে আমি বেশি মনোযোগ দিচ্ছে। বড়ো কিছুর দিকে তাকাচ্ছি না। আমি মনে করি না এই ধরনের চিন্তাভাবনা আমাদের সাহায্য করে। তিনি শেষে বলেন, “আমাদের দায়িত্ব হলো পরবর্তী প্রজন্মকে উৎসাহিত করা। আপনার কাজের প্রতি আরও মনযোগী হতে হবে। আপনার খেলাধুলার প্রতি সৎ হতে হবে। এই বিষয়গুলো মেনে চললেই তবে আপনি একজন নিখুঁত হয়ে উঠবেন।”

RELATED ARTICLES

Most Popular