HomeSport'প্লেয়ারদেরও সুরক্ষার ব্যাপার আছে", আমেরিকায় ভক্তদের মাঠ প্রবেশ করতে নিষেধ করলেন রোহিত

‘প্লেয়ারদেরও সুরক্ষার ব্যাপার আছে”, আমেরিকায় ভক্তদের মাঠ প্রবেশ করতে নিষেধ করলেন রোহিত

ক্রিকেট মাঠে নানা ঘটনা ঘটেই থাকে। আর তা সবসময়ই সাক্ষী থেকে এসেছে ক্রিকেটপ্রেমীরা। সেইরকমই এক ঘটনা হল ক্রিকেট মাঠে ম্যাচ চলাকালীন ভক্তদের প্রবেশ। ফ্র‍্যাঞ্চাইজি লিগ হোক কিংবা আন্তর্জাতিক ক্রিকেট। সব জায়গাতেই বেরা জাল পেরিয়ে কিছু কিছু ভক্ত ম্যাচের মাঝে ঢুকে পড়েন। টি-টোয়েন্টি বিশ্বকাপে (ICC T20 World Cup 2024) ভারত বনাম বাংলাদেশ ওয়ার্ম আপ ম্যাচে (India vs Bangladesh Warm Up Match) এই একই ঘটনার সাক্ষী থেকেছে ক্রিকেটবিশ্ব।

যেখানে দেখা গিয়েছিল, ম্যাচের মাঝে ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মাকে (Rohit Sharma) স্পর্শ করতে একজন ভক্ত নিউইয়র্ক গ্রাউন্ডে প্রবেশ করেন। তাকে মাঠে দেখা মাত্রই সেখানকার নিরাপত্তারক্ষীরা তাকে চেপে ধরে, এমনকি তার উপর আঘাতও করে। কিন্তু ভারতীয় দলের কোচিংয়ের কোনো একজন স্টাফ এসে তাকে ছেড়ে দেওয়ার জন্য বলেন। এছাড়া তারপরের দিনেই ম্যাচ চলাকালীন ইউএসএ পুলিশদের (USA Police) উপর কড়া নিরাপত্তা প্রদানের জন্য জানানো হয়। বর্তমানে ইউএসএতে অনুষ্ঠিত প্রত্যেকটি ম্যাচে পুলিশ স্নাইপার বন্দুকসহ পাহাড়া দিচ্ছেন।

কেউ মাঠে প্রবেশ করলেই, তার উপর সরাসরি গুলি চালানোর আইন রয়েছে ইউএসএ পুলিশদের হাতে। তাই এমন পরিস্থিতি কেউ যেন আর মাঠে প্রবেশ না করেন, ভারত বনাম আয়ারল্যান্ডের (India vs Ireland) ম্যাচের আগেই জানিয়ে দিয়েছেন ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা। তিনি রেভ স্পোর্টসের সাক্ষাৎকারে বলেছেন, “কেউ যেন মাঠের ভিতরে না যায়। খেলোয়াড়দের নিরাপত্তা অবশ্যই গুরুত্বপূর্ণ। এছাড়া আপনাকে একটি দেশের নির্দিষ্ট নিয়ম মানতে হবে।”

খেলোয়াড়দের প্রতি নিরাপত্তা এবং ভক্তদের কথা ভেবেই এই কথা বলেছে ভারতীয় দলের অধিনায়ক। কারণ মাঠের মধ্যে খেলোয়াড়দের নিরাপত্তা থাকা উচিত। কোনো মানুষ যদি কোনোরকম খারাপ চিন্তাভাবনা নিয়ে মাঠে প্রবেশ করে এবং খেলোয়াড়ের সাথে খারাপ কিছু করে, সেইদিকও ভেবেছেন রোহিত। এছাড়া ভক্তরা আবেগের বশে মাঠের মধ্যে ঢুকে যেন প্রাণ না হারান, সেইদিক থেকে চিন্তা করে ভক্তদের ওই দেশের নিয়মকানুন মানতে বলেছেন।

RELATED ARTICLES

Most Popular