HomeSportKolkata Knight Riders: BCCI-কে মোক্ষম জবাব দিলেন শাহরুখ, ট্রফি জিতে 'ফ্লায়িং কিস' সেলিব্রেশনে মাতল গোটা দল

Kolkata Knight Riders: BCCI-কে মোক্ষম জবাব দিলেন শাহরুখ, ট্রফি জিতে ‘ফ্লায়িং কিস’ সেলিব্রেশনে মাতল গোটা দল

আইপিএল ২০২৪-এর (IPL 2024) শিরোপা জিতেছে কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders)। এখনও পর্যন্ত সবচেয়ে একতরফা খেতাবি ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদকে হারিয়েছে কেকেআর। চেন্নাইয়ের চিপক স্টেডিয়ামে প্রথম ওভার থেকেই নিজেদের আধিপত্য ধরে রাখে কলকাতা। শাহরুখ খানের মালিকানাধীন এই দলটি তৃতীয়বারের মতো আইপিএলের শিরোপা জিতেছে। এর আগে ২০১২ ও ২০১৪ সালে চ্যাম্পিয়ন হয়েছিল দলটি।

আইপিএল ট্রফি পাওয়ার পর শ্রেয়াস আইয়ারের (Shreyas Iyer) অধিনায়ক কলকাতা নাইট রাইডার্স ফ্লায়িং কিস দিয়ে উদযাপন করেছে। ট্রফি হাতে নেওয়ার পর কেকেআরের মালিক শাহরুখ খান (Shah Rukh Khan) নিজেই সব ক্রিকেটারকে পোজ দিতে বলেন। শাহরুখ তাদের হখতের ইশারায় বুঝিয়ে দেন কী করতে হবে। এরপর শাহরুখ নিজে এবং দলের সব খেলোয়াড়দের পাশাপাশি সাপোর্ট স্টাফরাও ক্যামেরার সামনে ফ্লায়িং কিস দেয়।

ফ্লাইং কিস আইপিএলের এই মরসুমে অনেক খবরে এসেছে। কলকাতা নাইট রাইডার্স ও সানরাইজার্স হায়দরাবাদের মধ্যে ম্যাচে হার্ষিত রানা (Harshit Rana) মায়াঙ্ক আগরওয়ালকে আউট করার পর এটি করেছিলেন‌। পরে তাকে এর‌ জন্য জরিমানাও করা হয়। এরপর দিল্লি ক্যাপিটালসের ম্যাচেও একই চেষ্টা করেন হর্ষিত। এবার তাকে এক ম্যাচ নিষিদ্ধ করে বিসিসিআই। এখন আইপিএল জেতার পর কেকেআরের উদযাপন যেন বিসিসিআইকে উত্যক্ত করছে।

চিপকের মাঠে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন সানরাইজার্স হায়দ্রাবাদের অধিনায়ক প্যাট কামিন্স। ১৮.৩ ওভারে ১১৩ রানে অলআউট হয় তার দল। সর্বোচ্চ ২৪ রান করেন কামিন্স। রাসেল ৩টি, স্টার্ক ও হর্ষিত রানা ২টি করে উইকেট নেন। জবাবে ১১তম ওভারে ৮ উইকেটে ম্যাচ জিতে নেয় কেকেআর। ২৬ বলে ৫২ রান করেন ভেঙ্কটেশ আইয়ার।

RELATED ARTICLES

আরও পড়ুন