HomeSportএকসময় ICC ট্রফীতে ছিলেন ভারতের বেতাজ বাদশা, এবার সেমিফাইনালের জন্য দলকে শুভকামনা...

একসময় ICC ট্রফীতে ছিলেন ভারতের বেতাজ বাদশা, এবার সেমিফাইনালের জন্য দলকে শুভকামনা দিলেন এই তারকা

দুই বছর আগেও ওডিআই ক্রিকেটে অধিনায়কত্ব করতে দেখা গেলেও, হঠাৎ করেই ভারতীয় দল থেকে বাদ দেওয়া হয়েছিল শিখর ধাওয়ানকে। এমনকি এরপরে তরুণ প্রতিভাবান ক্রিকেটারদের ভিড়ে আসতে আসতে হারিয়ে যেতে থাকেন তিনি।

আজ আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ (ICC T20 World Cup 2024) এর দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হতে চলেছে ভারত এবং ইংল্যান্ড (India vs England)। ম্যাচটি অনুষ্ঠিত হবে ভারতীয় সময় সন্ধ্যা ৮ টায় ওয়েস্ট ইন্ডিজের গুয়ানাতে। ম্যাচটিকে নিয়ে ভারতীয় ক্রিকেটপ্রেমীদের উত্তেজনা শিখরে। আরণ, একদিনের বিশ্বকাপ ফাইনালে হারের পর এবার আবারও একবার নকআউট পর্বের যোগ্যতাঅর্জন করেছে ভারতীয় দল।

অন্যদিকে এবারের একটিও ম্যাচ না হেরে জয়ের ধারার সাথে সেমিফাইনাল পর্যন্ত উঠে এসেছে রোহিত শর্মার (Rohit Sharma) নেতৃত্বাধীন ভারতীয় দল। এবারেও আরও একবার ভারতীয়রা স্বপ্ন দেখছেন টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের। এমন সময়ে অনেক প্রাক্তন অভিজ্ঞ ভারতীয় ক্রিকেটার ভারতীয় দলকে এই নকআউট পর্বে জয়ের জন্য অভ্যর্ত্থনা জানিয়েছেন। সেরকমই ভারতীয় দলকে বাকি দুটি ম্যাচ জিতে টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের জন্য অভ্যর্ত্থনা জানিয়েছেন অভিজ্ঞ ভারতীয় ওপেনার শিখর ওপেনার শিখর ধাওয়ান (Shikhar Dhawan)।

গত দুই বছর ধরে ভারতীয় দলে প্রবেশের পথ শিখর ধাওয়ানের জন্য একেবারেই দূর্গম হলেও, দলের প্রতি কোনো সময়েই আনুগত্য দেখাতে ভোলেন না শিখর ধাওয়ান। এটাই হয়তো ভারতীয় দলের প্রতি তার নির্মম ভালোবাসা। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় এক পোস্টের মাধ্যমে ভারতীয় দলের উদ্দেশ্যে শুভকামনা জানিয়েছেন গব্বর। আর এই পোস্ট দেখে ধাওয়ানের প্রতি শ্রদ্ধা আরও বৃদ্ধি পেয়েছে ভক্তদের।

উল্লেখ্য দুই বছর আগেও ওডিআই ক্রিকেটে অধিনায়কত্ব করতে দেখা গেলেও, হঠাৎ করেই ভারতীয় দল থেকে বাদ দেওয়া হয়েছিল ধাওয়ানকে। এমনকি এরপরে তরুণ প্রতিভাবান ক্রিকেটারদের ভিড়ে আসতে আসতে হারিয়ে যেতে থাকেন তিনি। শুধুমাত্র আইপিএল এবং ঘরোয়া কিছু টুর্নামেন্ট ছাড়া আর সেভাবে মাঠে ব্যাট হাতেও দেখা যায়না আইসিসি ইভেন্টে ভারতের এই সেরা পারফর্মারকে। দুটি একদিনের বিশ্বকাপ (২০১৫, ২০১৯) খেলেছিলেন ধাওয়ান, সময় সেখানে যথাক্রমে তার গড় ছিল ৪৪.১১ এবং ৫৩.৭০। আটটি ইনিংস খেলে তিনটি শতরানও রয়েছে ধাওয়ানের। এছাড়া ২০১৩ এবং ২০১৭ আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতেও সর্বাধিক রান সংগ্রাহক ছিলেন তিনি। তারপরেও ২০২৩ বিশ্বকাপের আগে থেকেই ব্রাত্য থেকে যেতে হয় গব্বরকে।

RELATED ARTICLES

Most Popular