অশৃঙ্খলা এবং রোহিতের প্রতি পরোক্ষভাবে খারাপ ব্যাবহার, সামনে এলো শুভমান গিলকে দেশে ফিরিয়ে দেওয়ার কারণ

ক্রিকেট দুনিয়ায় শুভমান গিল (Shubman Gill) বেশ জনপ্রিয়, কিন্তু যখন তিনি টি-টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup 2024) ভারতীয় দলে নির্বাচিত হননি, তখন এটি একটি বড় বিষয় হয়ে ওঠে। প্রসঙ্গত, টিম ইন্ডিয়ার সঙ্গে আমেরিকায় গিয়েছিলেন তিনি। কিন্তু স্টেডিয়ামে রোহিত শর্মা ও বাকি খেলোয়াড়দের সমর্থন করতে দেখা যায়নি তাকে। নিউ ইয়র্কে ভারত-পাকিস্তান ম্যাচ চলাকালীন রিঙ্কু সিং, আবেশ খান এবং খলিল আহমেদের মতো রিজার্ভ খেলোয়াড়দের দলকে উৎসাহিত করতে দেখা গেছে।

শোনা যাচ্ছে, গ্রুপ পর্ব শেষে ভারতে ফিরবেন শুভমান গিল ও আবেশ খান (Avesh Khan)। কারণ একজন খেলোয়াড় চোট পেলে তাদের কেবল মার্কিন যুক্তরাষ্ট্রে তাৎক্ষণিক প্রতিস্থাপনের জন্য রাখা হয়েছিল। তবে সূত্রের খবর, গুজরাট টাইটান্স অধিনায়কের সরে দাঁড়ানোর আসল কারণ শৃঙ্খলাজনিত সমস্যা। আমেরিকায় দলের সঙ্গে একেবারেই দেখা যায়নি শুভমান গিলকে। বরং শোনা যায়, দলের বাইরে সময় কাটাচ্ছিলেন এবং সম্ভবত নিজের সাইড বিজনেসে ব্যস্ত ছিলেন।

এই গোটা ঘটনায় আরও একটি টুইস্ট উঠে এসেছে যে শুভমান গিল ভারতীয় অধিনায়ক রোহিত শর্মাকে ইনস্টাগ্রামে আনফলো করেছেন। ইনস্টাগ্রামে রোহিতকে আর ফলো করেন না তিনি। দেখে মনে হচ্ছে টিম ইন্ডিয়া এবং শুভমান গিলের মধ্যে কিছু ভাল যাচ্ছে না। গত ওয়ানডে বিশ্বকাপে ভারতের হয়ে ভাল পারফরম্যান্স করেছিলেন গিল। কিন্তু এবার টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল স্কোয়াডে জায়গা হয়নি তার। রিজার্ভ খেলোয়াড় হিসেবে ভারতীয় দলের সঙ্গে আমেরিকায় গিয়েছিলেন তিনি।

২৪ বছর বয়সী শুভমান গিল তার আন্তর্জাতিক কেরিয়ারে এখনও পর্যন্ত ভারতের হয়ে ২৫টি টেস্ট, ৪৪টি ওয়ানডে এবং ১৪টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। টেস্টে ১৪৯২, ওয়ানডেতে ২২৭১ ও টি-টোয়েন্টিতে ৩৩৫ রান রয়েছে তার।