পঞ্চম টেস্টের আগেই সুখবর রোহিতদের জন্য, কিছু‌ না করেই WTC পয়েন্টস টেবিলে শিখরে পৌঁছালো ভারত

Updated on:

Team India moves to number 1 in the WTC Points table 2025 after Australia beat Nz in 1st Test

ভারতীয় ক্রিকেটপ্রেমীদের জন্য আরও একবার আনন্দের মুহুর্ত। আবারও বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ পয়েন্ট তালিকায় (WTC Points Table 2025) প্রথম স্থানে উঠে এল তারা। চলতি ভারত বনাম ইংল্যান্ড টেস্ট সিরিজে প্রথম টেস্ট হারার পরেও, পরের তিনটি ম্যাচ জিতে সিরিজ নিজেদের নাম করেছে রোহিতবাহিনী। কিন্তু তারপরেও ওই পয়েন্ট তালিকায় দ্বিতীয় স্থানে ছিল তারা। প্রথম স্থানে ছিল নিউজিল্যান্ড।

তবে আজ নিউজিল্যান্ড বনাম অস্ট্রেলিয়া টেস্টে (New Zealand vs Australia 1st Test) অস্ট্রেলিয়া ১৭২ রানে জয়লাভ করায়, দ্বিতীয় স্থানে নেমে গেছে কিউয়িরা। অন্যদিকে ভারতীয় দলের জায়গা হয়েছে তালিকার সবথেকে উপরে। বর্তমানে আইসিসি ডব্লিউটিসি ২০২৩-২০২৫ পয়েন্ট তালিকায় ৬৪.৫৮ শতাংশ (PCT) নিয়ে প্রথম স্থানে রয়েছে ভারতীয় দল। এরপর ৬০ শতাংশ নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে নিউজিল্যান্ড। তারপরেই ৫৯.০৯ শতাংশ নিয়ে তৃতীয় স্থানে রয়েছে অস্ট্রেলিয়া।

বৃহঃস্পতিবার থেকে শুরু হতে যাওয়া ধর্মশালায় ভারত বনাম ইংল্যান্ড পঞ্চম টেস্টের (India vs England 5th Test) আগেই এই বড় লাফ ভারতীয় দলের। যার জন্য এখন ভারতীয় দল আলোচনার শিরোনামে। যদিও ভারতীয় দলের কাছে এটা নতুন বিষয় নয়, তারা এর আগে দুটি ডব্লিউটিসিতেই প্রথম স্থানে থেকে ফাইনাল খেলেছে। জয় না পেলেও, বিশ্বে একমাত্র দল হিসাবে ধারাবাহিকভাবে টেস্টে পারফরমেন্স করে যাচ্ছে তারা।

উল্লেখ্য, ভারতীয় দল এবারের ডব্লিউটিসি চক্রে (WTC Cycle 2023-2025) এখনো পর্যন্ত মোট ৮ টি ম্যাচ খেলেছে। যার মধ্যে তারা ৫ টি ম্যাচে জয়লাভ করেছে এবং ২ টিতে হারের মুখ দেখেছে। এছাড়া একটি ম্যাচের ফলাফল এসেছে ড্র। যাই হোক, সিরিজের দিক থেকে দেখতে হলেও, এখনো পর্যন্ত দুটি সিরিজ জয় এবং একটিতে ড্র করেছে তারা। একটিও সিরিজ হারের মুখ এখনো দেখেননি রোহিত শর্মারা (Rohit Sharma)। আবারও একবার ফাইনালের দিকে নজর রয়েছে ব্লু-ব্রিগেডের।

সঙ্গে থাকুন ➥