টি-২০ র‍্যাঙ্কিংয়ে ১০-এর মধ্যে থাকলেও আসন্ন বিশ্বকাপে এই তিনজন ভারতীয় প্লেয়ারের জায়গা অনিশ্চিত

Avatar

Published on:

Top 10 T20 Ranking Indian Player

আইপিএলের পরেই আইসিসির (ICC) অন্যতম গুরুত্বপূর্ণ টুর্নামেন্ট টি-টোয়েন্টি বিশ্বকাপ (T20 World Cup 2024) শুরু হতে চলেছে। মার্কিন যুক্তরাষ্ট্র এবং ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিত হতে যাওয়া এই টুর্নামেন্টকে নিয়ে এখন থেকেই যোগ্যতা অর্জনকারী দলগুলি শেষ মুহূর্তের প্রস্তুতি সেরে নিচ্ছে। বিসিসিআই চলমান আইপিএলের ক্রিকেটারদের পারফরমেন্সের ওপর ভিত্তি করেই বিশ্বকাপের দল বাছাই করতে চাইছে। ফলে আইসিসি র‍্যাঙ্কিংয়ে ১০ মধ্যে থাকা এমন কয়েকজন ক্রিকেটার আছেন যাদের বিশ্বকাপের জন্য ভারতীয় দলে জায়গা করে নিতে যথেষ্ট লড়াই করতে হবে। এই রকম ৩ জন ক্রিকেটারদের নিয়ে এখানে আলোচনা করা হল।

১) যশস্বী জয়সওয়াল (Yashasvi Jaiswal)

সাম্প্রতিক সময় যশস্বী জয়সওয়াল তরুণ ভারতীয় ব্যাটসম্যানদের মধ্যে সবচেয়ে বেশি নজর কেড়েছেন। আইপিএলের আগে ইংল্যান্ডে বিপক্ষে টেস্ট সিরিজে তিনি বিধ্বংসী ফর্মে ছিলেন। তবে চলমান ফ্রাঞ্চাইজি টুর্নামেন্টে যশস্বী রাজস্থান রয়্যালসের হয়ে সেইভাবে প্রভাব ফেলতে পারেননি। তিনি এখনও পর্যন্ত আইপিএলে ৬ ম্যাচে মোট ১০২ রান করেছেন। ফলে আইসিসি টি-টোয়েন্টি ব্যাটিং র‍্যাঙ্কিংয়ে যশস্বীর ৬ নম্বরে থাকলেও বিশ্বকাপে ভারতীয় দলে জায়গা করে নিতে তাকে সমস্যার সম্মুখীন হতে হবে বলে বিশেষজ্ঞরা মনে করছেন।

২) অক্ষর প্যাটেল (Axar Patel)

অক্ষর প্যাটেল ভারতের অন্যতম অভিজ্ঞ অলরাউন্ডার। এই মুহূর্তে তিনি আইসিসি টি-টোয়েন্টি বোলিং র‍্যাঙ্কিং-এ চতুর্থ স্থানে আছেন। তবে চলমান আইপিএলে অক্ষর দিল্লি ক্যাপিটালসের হয়ে বোলিং এবং ব্যাটিং দুই বিভাগেই ধারাবাহিকভাবে ব্যর্থ হচ্ছেন। অন্যদিকে চেন্নাই সুপার কিংসের হয়ে রবিন্দ্র জাদেজা দুরন্ত ফর্মে আছেন। সম্ভবত অক্ষরের বদলে তিনি টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলের অলরাউন্ডার হিসাবে নিজের জায়গা পাকা করে নেবেন।

৩) রবি বিষ্ণোই (Ravi Bishnoi)

রবি বিষ্ণোই হলেন আইসিসি টি-টোয়েন্টি বোলিং র‍্যাঙ্কিংয়ে ১০-এর মধ্যে থাকা আর একজন স্পিনার। এই মুহূর্তে তার র‍্যাঙ্কিং ৫। তবে বর্তমানে আইপিএলে বিষ্ণোই লখনউ সুপার জায়ান্টসের হয়ে সেইভাবে প্রভাব ফেলতে পারছেন না। তিনি এখনও পর্যন্ত ৬ ম্যাচে মোট ৪ টি উইকেট সংগ্রহ করেছেন। অন্যদিকে চলমান আইপিএলে কুলদীপ যাদব এবং যুজবেন্দ্র চাহাল বল হাতে দুর্দান্ত ফর্মে আছেন। ফলে ভারতীয় দলে জায়গা পাওয়ার বিষয়ে তারা অনেকটাই এগিয়ে আছেন। উল্লেখ্য এই বছর আইপিএলে ৬ ম্যাচে ১১ টি উইকেট সংগ্রহ করে চাহাল এই মুহূর্তে সর্বোচ্চ সংগ্রহকারীর তালিকায় শীর্ষে আছেন।

সঙ্গে থাকুন ➥