T20 World Cup 2024: ফর্মে নেই সিরাজ, তিনজন প্লেয়ার যারা তার পরিবর্তে বিশ্বকাপের দলে সুযোগ পেতে পারে

Avatar

Published on:

Jasprit Bumrah in T20 World Cup 2024

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে (T20 World Cup 2024) ভারতীয় দল কেমন হবে তা নিয়ে এখন‌ ক্রিকেট মহলে রীতিমতো আলোচনা চলছে। বিসিসিআই এই দলের ব্যাটিং অর্ডারের সঙ্গে সঙ্গে বোলিং অর্ডারকেও শক্তিশালী করতে চাইছে। তবে এই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে চোটের কারণে মহম্মদ শামি অংশগ্রহণ করবেন না। এছাড়াও মহম্মদ সিরাজ (Mohammed Siraj) চলমান আইপিএলে তেমন ফর্মে নেই। ফলে জসপ্রীত বুমরাহের সঙ্গে মার্কিন যুক্তরাষ্ট্র এবং ওয়েস্ট ইন্ডিজের টি-টোয়েন্টি বিশ্বকাপে নতুন বল হাতে এই ৩ ক্রিকেটার সাহায্য করতে পারেন‌।

১) টি নটরাজন (T Natarajan)

টি নটরাজন ভারতের ঘরোয়া ক্রিকেটের অন্যতম সফল একজন বাঁহাতি পেসার‌। তিনি জাতীয় দলের হয়েও ৪ ম্যাচে মোট ৭ টি উইকেট সংগ্রহ করেছেন। এই বছর আইপিএলেও বল হাতে নটরাজন দুরন্ত ফর্মে আছেন। সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে এখনও পর্যন্ত এই পেসার ৬ ম্যাচে মোট ১২ উইকেট তুলে নিয়েছেন। ফলে ২০২১ সালের পর আবার জাতীয় দলে ফিরে এসে নটরাজন টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলকে সাহায্য করতে পারেন।

২) ভুবনেশ্বর কুমার (Bhuvneshwar Kumar)

ভুবনেশ্বর কুমার ভারতীয় দলের অন্যতম সেরা পেসার। তিনি ব্লু বিগ্রেডদের হয়ে ২০২১ এবং ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশগ্রহণ করেছিলেন। ভুবনেশ্বরের মতো গতি বাড়িয়ে সমানভাবে দুই দিকেই সুইং করা পেসার খুব কমই আছে। তিনি এই বছর আইপিএলেও বল হাতে দুরন্ত পারফরম্যান্স করার চেষ্টা চালিয়ে যাচ্ছেন। ফলে এই রকম অভিজ্ঞ পেসারকে টি-টোয়েন্টি বিশ্বকাপে বিসিসিআই জায়গা দিতে পারে।

৩) খলিল আহমেদ (Khaleel Ahmed)

টি নটরাজনের মতো বিসিসিআইয়ের নির্বাচকরা খলিল আহমেদের দিকেও বিশেষ নজর রেখেছে। দিল্লি ক্যাপিটালসের এই বাঁ হাতি পেসার এখন দ্রুত বল সুইং করে ভক্তদের মুগ্ধ করছেন। তিনি চলমান আইপিএলে এখনও পর্যন্ত ৯ ম্যাচে মোট ১০ টি উইকেট তুলে নিয়েছেন। এছাড়াও জাতীয় দলের হয়েও খলিল আহমেদের ১৪ টি টি-টোয়েন্টি ম্যাচে মোট ১৩ টি উইকেট আছে। ফলে বিশ্বকাপের ভারতীয় দলের তিনি জায়গা করে নিতে পারেন।

সঙ্গে থাকুন ➥