WPL 2024: জায়গা ১, দাবিদার ৩, RCB এগিয়ে থাকলেও, জেনে নিন প্রতিটি দলের প্লে অফে ওঠার সমীকরণ

Avatar

Published on:

WPL 2024 Playoffs Qualification Scenario

এই বছর মহিলা প্রিমিয়ার লিগ (WPL 2024) এখন শেষের দিকে এসে পৌঁছেছে। এই টুর্নামেন্টের আর মাত্র হাতে গোনা কয়েকটি ম্যাচ বাকি আছে। তবে মহিলা প্রিমিয়ার লিগের প্লে অফের জন্য ৩ নম্বর স্থানটি এখনও ফাঁকা। এর সঙ্গেই ৩ টি দলের কাছেই এখন প্লে অফে পৌঁছানোর জন্য সুযোগ রয়েছে। কোন সমীকরণের মধ্যমে দলগুলি মহিলা প্রিমিয়ার লিগের প্লে অফে জায়গা করে নিতে পারে এবার দেখে নেওয়া যাক।

এই বছর মহিলা প্রিমিয়ার লিগে ইতিমধ্যেই দিল্লি ক্যাপিটালস এবং মুম্বাই ইন্ডিয়ান্স ১০ পয়েন্ট সংগ্রহ করে প্লে অফে জায়গা করে নিয়েছে। উল্লেখ্য এই বছর ৩ টি দল টুর্নামেন্টের প্লে অফের জন্য যোগ্যতা অর্জন করবে। পয়েন্ট তালিকায় শীর্ষে থাকা দল সরাসরি ফাইনালে পৌঁছে যাবে। দ্বিতীয় এবং তৃতীয় স্থানে থাকা দল একটি এলিমিনেটর ম্যাচ খেলবে। এই ম্যাচের বিজয়ী ফাইনালে প্রবেশ করবে।

এখন ইউপি ওয়ারিয়র্জ , রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (Royal Challengers Bangalore) এবং গুজরাট জায়ান্টস ৩ দলের কাছেই প্লে অফে জায়গা করে নেওয়ার সুযোগ রয়েছে। তবে এই বছর মহিলা প্রিমিয়ার লিগের প্লে অফে জায়গা করে নেওয়ার বিষয়ে ব্যাঙ্গালোর অনেকটাই এগিয়ে আছে। যদি আজ মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে তারা জয় তুলে নিতে পারে তাহলে সহজেই ব্যাঙ্গালোর প্লে অফে জায়গা করে নেবে।

অন্যদিকে গতকাল ইউপি ওয়ারিয়র্জ গুজরাট জায়ান্টসের কাছে পরাজিত হওয়ায় তালিকায় ৬ পয়েন্টে দাঁড়িয়ে আছে।‌ এরসঙ্গে আগামীকাল যদি গুজরাট জায়ান্টস শেষ ম্যাচে দিল্লির বিপক্ষে জয় লাভ করে তাহলে ৬ পয়েন্টে পৌঁছাবে এবং ব্যাঙ্গালোর মুম্বাইয়ের কাছে পরাজিত হলে তারাও ৬ পয়েন্টে দাঁড়িয়ে থাকবে। তখন ৩ দলের রান রেট বিবেচনা করা হবে। বর্তমানে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের নেট রান রেট +০.০২৭, ইউপি ওয়ারিয়র্সের -০.৩৭১ এবং গুজরাট জায়ান্টসের -০.৮৭৩।

সঙ্গে থাকুন ➥