Apple iPad (10th Gen): আইফোন ১৪ এর প্রসেসর সহ লঞ্চ হল নতুন আইপ্যাড, রয়েছে টাইপ সি চার্জিং পোর্ট

Avatar

Published on:

Apple iPad 10th Gen Launched in India

টিজার প্রকাশের কয়েক ঘন্টার মধ্যে লঞ্চ হল Apple iPad (10th Gen)। প্রেস রিলিজের মাধ্যমে ডিভাইসটির দাম সহ লভ্যতার বিষয়ে জানিয়েছে, আমেরিকার টেক জায়ান্টটি। এতে এ১৪ বায়োনিক চিপসেট ব্যবহার করা হয়েছে। আবার ট্যাবলেটটি আইপ্যাড ওএস ১৬ অপারেটিং সিস্টেমে চলবে। পাশাপাশি Apple iPad (10th Gen) চারটি কালারে পাওয়া যাবে বলে নিশ্চিত করা হয়েছে। আসুন এর দাম ও সমস্ত স্পেসিফিকেশন জেনে নেওয়া যাক।

অ্যাপল আইপ্যাড ১০ জেন দাম ও লভ্যতা – Apple iPad (10th Gen) Price in India, Availability

দশম প্রজন্মের অ্যাপল আইপ্যাড ৬৪ জিবি ও ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টে পাওয়া যায়। আর এটি ওয়াই-ফাই ও সেলুলার কানেক্টিভিটি সহ পাওয়া যাবে। ওয়াই-ফাই ভ্যারিয়েন্ট দুটির দাম রাখা হয়েছে যথাক্রমে ৪৪,৯০০ টাকা ও ৫৯,৯০০ টাকা। আর অ্যাপল আইপ্যাড ১০ জেন এর সেলুলার কানেক্টিভিটি অপশনের ৬৪ জিবি ও ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম যথাক্রমে ৫৯,৯০০ টাকা ও ৭৪,৯০০ টাকা।

লঞ্চ অফার হিসেবে ক্রেতারা HDFC Bank ও American Express ক্রেডিট কার্ড ব্যবহার করে ট্যাবলেটটি কিনলে ৭,০০০ টাকা পর্যন্ত ডিসকাউন্ট পাবেন। সাথে রয়েছে নো কস্ট ইএমআই এর সুবিধা। আগামী ২৮ অক্টোবর থেকে ভারতে এর সেল শুরু হবে।

অ্যাপল আইপ্যাড ১০ জেন স্পেসিফিকেশন ও ফিচার – Apple iPad (10th Gen) Specifications, Features

অ্যাপল আইপ্যাড ১০ জেন ১০.৯ ইঞ্চি এলইডি স্ক্রিনের সাথে এসেছে, যা ২৩৬০ x ১৬৪০ পিক্সেল রেজোলিউশন ও ৫০০ নিটস ব্রাইটনেস অফার করবে। এতে এলোফোবিক কোটিং রয়েছে, যা হাতের ছাপ পড়তে দেবে না। পারফরম্যান্সের জন্য এই ট্যাবে পাওয়া যাবে এ১৪ বায়োনিক চিপসেট। এই একই চিপসেট আইফোন ১৪ ফোনে ব্যবহার করা হয়েছে। এই চিপসেট ১৬-কোর নিউরাল ইঞ্জিন, ৬-কোর সিপিইউ ও কোয়াড-কোর জিপিইউ সহ গঠিত।

ফটো ও ভিডিওগ্রাফির কথা বললে, Apple iPad (10th Gen) -এর সামনে ও পিছনে ১২ মেগাপিক্সেল ক্যামেরা দেওয়া হয়েছে। এই ক্যামেরা ১০৮০পি ভিডিও রেকর্ডিং, ফেসটাইম ও সেন্টার স্টেজ ইত্যাদি সাপোর্ট করে। এর অন্যান্য ফিচারের মধ্যে রয়েছে ডুয়েল মাইক, স্টেরিও স্পিকার, ওয়াই-ফাই ৬, ব্লুটুথ ৫.২, টাচ আইডি ও টাইপ-সি পোর্ট।

Apple iPad (10th Gen) -এর সাথে অ্যাপল পেন্সিল, স্মার্ট ফোলিও কাজ করবে, যেগুলি আলাদা করে কিনতে হবে। জানিয়ে রাখি, কলেজের শিক্ষার্থীরা বা তাদের পিতামাতা, সেইসাথে সমস্ত স্তরের শিক্ষক, কর্মচারীরা এই ট্যাবলেটটি অনেকটাই ছাড়ে কিনতে পারবেন।

সঙ্গে থাকুন ➥