বড় ডিসপ্লের সাথে বড় ব্যাটারি, Lenovo Tab P12 Matte Display ট্যাবলেট সবার মন জয় করতে বাজারে আসছে

Avatar

Published on:

lenovo-tab-p12-matte-display-tablet-name-and-specification-expected-price-leaked

গত বছর Lenovo তাদের পোর্টফোলিওতে Lenovo P12 নামের একটি নয়া ট্যাবলেট অন্তর্ভুক্ত করেছিল। এখন মনে হচ্ছে, সংস্থাটি তাদের এই বিদ্যমান ট্যাবলেটেরই ম্যাট ডিসপ্লে যুক্ত একটি নতুন সংস্করণ চালু করার পরিকল্পনায় আছে। এই খবর উইন্ডোজ রিপোর্ট নামের একটি মার্কেট রিসার্চার সংস্থা প্রকাশ্যে এনেছে। তাদের একটি লেটেস্ট রিপোর্ট অনুসারে, আসন্ন ডিভাইসটি Lenovo Tab P12 Matte Display নামের সাথে বাজারে আসবে। এক্ষেত্রে নাম অনুসারে এই ডিভাইসে ম্যাট ডিসপ্লে প্যানেল দেওয়া হবে।

Lenovo Tab P12 Matte Display ট্যাবলেটের স্পেসিফিকেশন (সম্ভাব্য)

রিপোর্ট অনুসারে, লেনোভো ট্যাব পি১২ ম্যাট ডিসপ্লে গত বছর আগত এর পূর্বসূরি বা বলা ভালো মূল সংস্করণের বেশিরভাগ ফিচার অফার করবে। তবে ডিসপ্লে বিভাগ অনেকটাই আলাদা থাকবে। এক্ষেত্রে এতে ১২.৭-ইঞ্চির এলসিডি টাচস্ক্রিন দেওয়া হবে, যা ই-রিডারের মতো ম্যাট ও কাগজের মতো টেক্সচার অফার করবে। এই ডিসপ্লে ৩কে রেজোলিউশন এবং ১৬:১০ এসপেক্ট রেশিও সাপোর্ট করবে। তাসত্ত্বেও এর ইমেজ কোয়ালিটি ও রং OLED ট্যাবলেটের মতো প্রাণবন্ত হবে না বলেই মনে করে হচ্ছে। এর জন্য দায়ী থাকবে ডিসপ্লের ম্যাট ফিনিশিং। আর স্ক্রিনটি অ্যান্টি-গ্লেয়ার আবরণ যুক্ত হবে, যা উজ্জ্বল পরিবেশেও দৃশ্যমানতা আরো স্পষ্ট করবে এবং আরামদায়ক ভিউয়িং অভিজ্ঞতা প্রদানে সক্ষম হবে।

Lenovo Tab P12 Matte Display এমন ব্যবহারকারীদের উদ্দেশ্যে লঞ্চ করা হবে, যারা কনটেন্ট ক্রিয়েটিংয়ের মতো কাজের সাথে যুক্ত। তাই এর সাথে – সংস্থা বিকশিত পি১২ কীবোর্ড প্যাক, ফোলিও কেস এবং ট্যাব পেন প্লাস দেওয়া হবে বলে জানা গেছে। আবার ভালো সাউন্ড সরবরাহের জন্য JBL দ্বারা সেটআপ করা ডলবি অ্যাটমস প্রযুক্তি যুক্ত কোয়াড স্পিকার সিস্টেম মিলবে। এছাড়া এই ট্যাবলেটটি – মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০৫০ চিপসেট, ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজের সাথে লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে।

অন্যান্য উল্লেখযোগ্য বৈশিষ্ট্য হিসাবে এতে AI ট্র্যাকিং সহ ১৩ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা, ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেম বিদ্যমান থাকবে। লেনোভো তাদের এই আপকামিং প্যাডের সাথে চার বছরের সিকিউরিটি আপডেট অফার করবে। এছাড়া এতে থাকা ব্যাটারি নয় ঘন্টা পাওয়ার ব্যাকআপ দেবে।

Lenovo Tab P12 Matte Display ট্যাবলেটের আনুষ্ঠানিক লঞ্চের তারিখ বা বিক্রয় মূল্য এখনো ঘোষণা করা হয়নি। তবে আশা করা হচ্ছে, এর দাম মূল Lenovo Tab P12 মডেলের মতোই ২৭০ ডলার (ভারতীয় মূল্যে প্রায় ২২,৪০০ টাকা) থেকে শুরু হবে।

সঙ্গে থাকুন ➥