reMarkable 2 E-Ink: ভারতে এন্ট্রি নিল নয়া ট্যাবলেট, হার মানবে Samsung থেকে Redmi

Avatar

Published on:

remarkable-2-e-ink-tablet-launched-in-india-with-1-years-free-connect-trail-price-specifications

নরওয়ে-ভিত্তিক টেক স্টার্টআপ সংস্থা reMarkable আজ (১৬ই জানুয়ারি) প্রথমবারের জন্য ভারতে একটি ই-ইন্ক্ ট্যাবলেট লঞ্চ করলো। এটি reMarkable 2 নামে এসেছে। এর দাম এদেশে ৪৪,০০০ টাকারও কম রাখা হয়েছে। বিশেষত্বের কথা বললে, উক্ত ডিভাইসটি দেখতে কাগজ-নির্মিত নোটবুকের ন্যায়। এমনকি এটি ওজনের এতটাই হালকা যে কাগজের মতো অনুভূতি দেয়। এই ট্যাব একটি বড় ডিসপ্লে প্যানেল এবং দীর্ঘস্থায়ী ব্যাটারি লাইফ অফার করে। আবার উন্নত ইউজার প্রোডাক্টিভিটি প্রদানের উদ্দেশ্যে সংস্থাটি তাদের এই নয়া ডিভাইসের সাথে – স্টাইলাস এবং কীবোর্ড কভার ইত্যাদি অ্যাক্সেসরিজ বান্ডিল হিসাবে দিচ্ছে। চলুন নতুন reMarkable 2 e-ink ট্যাবলেটের বিক্রয় মূল্য, লভ্যতা এবং ফিচার সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

ভারতে reMarkable 2 e-ink ট্যাবলেটের দাম ও প্রাপ্যতা

এদেশের বাজারে রিমার্কেবল ২ ই-ইন্ক্ ট্যাবলেটের দাম রাখা হয়েছে ৪৩,৯৯৯ টাকা। এই মূল্যে এর সাথে – একটি মার্কার প্লাস স্টাইলাস এবং ১ বছরের বৈধতাসম্পন্ন কানেক্ট ট্রায়াল সম্পূর্ণ বিনামূল্যে অফার করা হচ্ছে। যার মধ্যে দ্বিতীয় বিকল্পটি হল মূলত একটি সাবস্ক্রিপশন-ভিত্তিক পরিষেবা, যা স্ক্যান সহ সীমাহীন ক্লাউড স্টোরেজ, রিমার্কেবল মোবাইল ও ডেস্কটপ অ্যাপে নোট নেওয়া, তিন বছরের অতিরিক্ত ডিভাইস প্রটেকশন এবং একাধিক এক্সক্লুসিভ অফারের অ্যাক্সেস প্রদান করে।

উপরন্তু, নবাগত এই ট্যাবলেটের সাথে গ্রে পলিমার ওয়েভ সহ আসা একটি বুক ফোলিও কভার বান্ডিল হিসাবে পাওয়া যাবে। আবার ক্রেতারা মার্কার প্লাস স্টাইলাস এবং টাইপ ফোলিও কী-বোর্ড কভার আলাদাভাবে কেনার বিকল্পও পেয়ে যাবেন। উক্ত দুটি প্রোডাক্ট যথাক্রমে ১৩,৫৯৯ টাকা এবং ১৯,৪৯৯ টাকায় কিনে নেওয়া যাবে।

আগ্রহীদের জানিয়ে রাখি, ট্যাবলেট সহ প্রত্যেকটি প্রোডাক্ট ইতিমধ্যেই ই-কমার্স সাইট অ্যামাজনের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে কেনার জন্য উপলব্ধ রয়েছে।

reMarkable 2 e-ink ট্যাবলেটের স্পেসিফিকেশন ও ফিচার

রিমার্কেবল ২ ই-ইঙ্ক ট্যাবলেটে আছে ১০.৩-ইঞ্চির মনোক্রোম ই-ইঙ্ক ডিসপ্লে প্যানেল, যা ১৮৭২x১৪০৪ পিক্সেল রেজোলিউশন এবং ২২৬ ডিপিআই প্রযুক্তি সমর্থন করে। এই ডিসপ্লে প্যানেলে কোনো কনটেন্ট পড়ার সময় বা লিখিত নোট নেওয়াকালীন কাগজের খাতায় লেখার মতো অনুভূতি পাওয়ার যাবে বলে দাবি করা হচ্ছে। এক্ষেত্রে জানিয়ে রাখি, ব্যবহারকারীরা হাতে লেখা নোটগুলিকে টাইপ করা টেক্সটে রূপান্তর করার এবং সরাসরি পিডিএফ -এ নোট লেখা বিকল্পও পেয়ে যাবেন। এর সাথে আসা মার্কার প্লাস স্টাইলাসটি ৪০৯৬ লেভেলের টাচ সেন্সিটিভিটি এবং টিল্ট ডিটেকশন পাওয়ার সহ এসেছে।

এদিকে reMarkable 2 e-ink ট্যাবলেটে গুগল ড্রাইভ, মাইক্রোসফ্ট ওয়ানড্রাইভ এবং ড্রপবক্স প্রি-লোডেড থাকছে। ব্যবহারকারীরা এতে মাইক্রোসফট অফিস ফাইল এবং ওয়েব আর্টিকেল ইম্পোর্টের সুবিধা পাবেন। আবার নানাবিধ টুল, যেমন – আন্ডু, লেয়ার্স এবং মুভ বিকল্পের সাথে এই ট্যাবলেটে অতিশয় স্বাচ্ছন্দ্যের সাথে লেখালিখি করা সম্ভব হবে। ফোল্ডার এবং ট্যাগের সাহায্যে ডিভাইসে সেভ করা প্রতিটি নোট ও ডকুমেন্ট সুন্দরভাবে সংগঠিত করা যাবে।

reMarkable 2 E-Ink ট্যাবলেটে পাওয়ার ব্যাকআপের জন্য ৩,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি রয়েছে, যা দীর্ঘ দুই সপ্তাহ পর্যন্ত ডিভাইস সচল রাখতে সক্ষম বলে দাবি করা হচ্ছে। চার্জ করার সুবিধার্থে এর সাথে – একটি ইউএসবি টাইপ-সি পোর্ট এবং ইউএসবি টাইপ-এ থেকে টাইপ-সি কনভার্টেবল কেবল দেওয়া হয়েছে৷ এই ট্যাবলেট ১.২ গিগাহার্টজ ক্লক রেট চালিত ডুয়াল-কোর এআরএম প্রসেসর সহ এসেছে, যার সাথে ১ জিবি LPDDR3 SD-র‍্যাম এবং ৮ জিবি ইন্টারনাল স্টোরেজ যুক্ত৷ এটি লিনাক্স ভিত্তিক কোডেক্স অপারেটিং সিস্টেমে রান করে, যা বিশেষভাবে লো-লেটেন্সির ডিজিটাল পেপার ডিসপ্লে যুক্ত ডিভাইসের জন্য ডিজাইন করা হয়েছে। পরিশেষে ReMarkable 2 E-Ink ট্যাবলেট ৪.৭ মিমি পুরু এবং এর ওজন ৪০৩.৫ গ্রাম।

সঙ্গে থাকুন ➥