বিশ্বের প্রথম ভাঁজযোগ্য ট্যাবলেট লঞ্চ করতে চলেছে Samsung, ইঙ্গিত সংস্থার শীর্ষকর্তার

Avatar

Published on:

Samsung Foldable Tablet launch date

ফোল্ডেবল স্মার্টফোনের বাজারে স্যামসাং (Samsung) একটি উল্লেখযোগ্য নাম। যখন বহু শীর্ষস্থানীয় ব্র্যান্ড এই সেগমেন্টে পাও রাখেনি, তখন থেকেই দক্ষিণ কোরিয়ার কোম্পানিটি তাদের ফোল্ডিং ফোনের সাহায্যে ক্রেতাদের মন জয় করতে সমর্থ হয়েছে। বর্তমানে বহু স্মার্টফোন নির্মাতা ফোল্ডেবল ডিভাইস তৈরি করলেও, স্যামসাং এখনও তাদের উদ্ভাবনী ক্ষমতার কারণে জনপ্রিয়তা ধরে রাখতে পেরেছে। কোম্পানিটি বর্তমানে বেশ কিছু নতুন ফোল্ডেবল ডিভাইসের ওপর কাজ করছে বলে জানা গেছে। সংস্থার এক শীর্ষ কর্তা নিশ্চিত করেছেন, স্যামসাং এবার ফোল্ডেবল ট্যাবলেট তৈরি করছে।

Samsung ফোল্ডেবল ট্যাবলেট বানাচ্ছে

স্যামসাং মোবাইল এক্সপিরিয়েন্স বিজনেস হেড টি.এম. রোহ এই বিষয়টি নিশ্চিত করেছেন। এক সাক্ষাৎকারে তিনি ফোল্ডেবল ট্যাবলেটের পাশাপাশি ফোল্ডেবল ল্যাপটপের বিকাশের বিষয়ে ইঙ্গিত দিয়েছেন। তিনি বলেন যে, আমরা সবাই বই খুলে পড়ি এবং খাতা খুলে লিখি। কিন্তু যখন প্রয়োজন হচ্ছে না, তখন সেগুলিকে স্বাভাবিকভাবেই ভাঁজ করে রাখা যায়, যা আরও কমপ্যাক্ট এবং বহনযোগ্য করে তোলে। একইসাথে ভিতরের গুরুত্বপূর্ণ তথ্যগুলিকে সুরক্ষিত করে৷ এটি মানুষের আচরণের একটি স্বাভাবিক অংশ মাত্র।

রোহ তার এই বক্তব্যের রেশ ধরে বলেন যে, স্মার্টফোনে ইতিমধ্যেই যা প্রয়োগ করা হয়েছে, তা ট্যাবলেট এবং ল্যাপটপেও ছড়িয়ে পড়বে। সেই লক্ষ্যে, স্যামসাং প্রচুর অর্থও বিনিয়োগ করেছে। এই মন্তব্য নিশ্চিত করে যে, দক্ষিণ কোরিয়ার কোম্পানিটি ফোল্ডেবল ট্যাবলেট এবং ল্যাপটপের ওপর কাজ করছে এবং এই উদ্যোগে প্রচুর লগ্নিও করছে। ফোল্ডেবল ল্যাপটপ সেগমেন্টে, এই মুহূর্তের আসুস জেনবুক ১৭ ফোল্ড ওলেড রয়েছে, সম্ভবত যার সাথে স্যামসাংয়ের আসন্ন ফোল্ডেবল নোটবুক প্রতিদ্বন্দ্বিতা করবে।

তবে, স্যামসাংয়ের ফোল্ডেবল ট্যাবলেটের বিষয়ে এই প্রথম শোনা গেল, এমনটা নয়। এর আগেও দাবি করা হয়েছিল যে, Galaxy Z Fold Tab মডেলের ওপর কাজ করছে সংস্থা। এমনকি লেটসগোডিজিটালের রিপোর্টে কিছু পেটেন্টের বিষয়ে জানা যায়, যা সংস্থার ফোল্ডেবল ট্যাবলেটের বর্ণনার পাশাপাশি ফোল্ডিং মেকানিক্সের জন্য দুটি হিঞ্জ বা কব্জা প্রদর্শন করেছে।

সঙ্গে থাকুন ➥