HomeTabletsবাজেটের মধ্যে দুর্দান্ত ট্যাবলেট, Samsung Galaxy Tab S6 Lite 2024 লঞ্চের দোরগোড়ায়...

বাজেটের মধ্যে দুর্দান্ত ট্যাবলেট, Samsung Galaxy Tab S6 Lite 2024 লঞ্চের দোরগোড়ায় পৌঁছে গেল

Samsung বর্তমানে Galaxy Tab S6 Lite 2024 নামের একটি নতুন ট্যাবলেটের উপর কাজ করছে। যদিও সংস্থার তরফ থেকে এখনো এই ডিভাইসের জন্য কোনো আনুষ্ঠানিক লঞ্চের তারিখ ঘোষণা করা হয়নি। তবে তার আগেই আসন্ন এই ট্যাবলেটের জন্য সংস্থার হং-কং শাখার ওয়েবসাইটে একটি অফিসিয়াল সাপোর্ট পেজ লাইভ করা হল। শুধু তাই নয় এই একই ট্যাবলেট ইন্দোনেশিয়ার একটি সার্টিফিকেশন প্ল্যাটফর্মেও আজ তালিকাভুক্ত হয়েছে।

খুব শীঘ্রই মুক্তি পেতে চলেছে Samsung Galaxy Tab S6 Lite 2024 ট্যাবলেট

দক্ষিণ কোরিয়া ভিত্তিক টেক জায়ান্টের আসন্ন ট্যাবলেট মডেলটি আজ ‘ডাইরেক্টরেট জেনারেল অফ রিসোর্সেস অ্যান্ড ইকুইপমেন্ট স্ট্যান্ডার্ডাইজেশন ফর পোস্ট অ্যান্ড ইনফরমেটিক্স’ (SDPPI) সার্টিফিকেশন সাইটের ডেটাবেসে উপস্থিত হয়েছে। যার লিস্টিং নিশ্চিত করেছে, এর মডেল নম্বর SM-P620। একই সাথে জানা গেছে, তালিকাভুক্ত মডেলটি হল স্যামসাং গ্যালাক্সি ট্যাব এস৬ লাইট ২০২৪ প্যাডের ওয়াই-ফাই ভ্যারিয়েন্ট। আমরা আগেই জানিয়েছি যে, এই মডেলটির একটি অফিসিয়াল সাপোর্ট পেজ সংস্থার হংকং শাখার ওয়েবসাইটে ইতিমধ্যেই লাইভ হয়েছে। এইসকল ঘটনা ট্যাবলেটটির সত্বর লঞ্চেরই ইঙ্গিত দিচ্ছে।

প্রসঙ্গত, স্যামসাং গ্যালাক্সি ট্যাব এস৬ লাইট ২০২৪ ট্যাবলেটটি হালফিলে ‘টেলিকমিউনিকেশনস অ্যান্ড ডিজিটাল গভর্নমেন্ট রেগুলেটরি অথরিটি’ (TDRA), ব্লুটুথ এসআইজি, ‘ফেডারেল কমিউনিকেশন কমিশন’ (FCC), এবং ‘আন্ডাররাইটার ল্যাবরেটরিজ’ (UL) সার্টিফিকেশন প্ল্যাটফর্ম দ্বারাও অনুমোদিত হয়েছে।

Samsung Galaxy Tab S6 Lite 2024 ট্যাবলেটের সম্ভাব্য স্পেসিফিকেশন

সার্টিফিকেশন সাইট এবং সাপোর্ট পেজ কোনো জায়গাতেই আসন্ন এই ডিভাইসের ওয়াই-ফাই সংস্করণের ফিচার দেওয়া নেই। তবে পূর্বে প্রকাশিত কয়েকটি রিপোর্টে দাবি করা হয়েছে যে, Samsung Galaxy Tab S6 Lite 2024 মডেলে ১০.৪-ইঞ্চির (২০০০x১২০০ পিক্সেল) LCD প্যানেল থাকবে। এই ডিসপ্লের উপরিভাগে ৫ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা অবস্থান করবে। আবার পিছনে ৮ মেগাপিক্সেলের রিয়ার শ্যুটার দেওয়া হতে পারে। এতে ফ্ল্যাশ লাইট পাওয়া যাবে না। ভালো পারফরম্যান্স প্রদানের জন্য ডিভাইসটি এক্সিনস ১২৮০ প্রসেসর দ্বারা চালিত হবে, যার সাথে ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ সংযুক্ত থাকবে। আবার মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর অভ্যন্তরীণ স্টোরেজ বাড়ানো সম্ভব। পাওয়ার ব্যাকআপের জন্য এতে ৭,০৪০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি মিলবে, যা ১৫ ওয়াট ওয়্যারড ফাস্ট চার্জিং সাপোর্ট করতে পারে। এছাড়া এই ট্যাবলেটটি সম্ভবত এস-পেন স্টাইলাসের সাপোর্ট সহ আসবে।

RELATED ARTICLES

Most Popular