Samsung এর সবচেয়ে শক্তিশালী অ্যান্ড্রয়েড ট্যাবলেট লঞ্চের দোরগোড়ায়, দাম কত হবে

Avatar

Published on:

Samsung galaxy tab s9 ultra gets FCC certification launch seems imminent

স্যামসাং (Samsung) তাদের ফ্ল্যাগশিপ Galaxy Tab S9 সিরিজের অ্যান্ড্রয়েড ট্যাবলেটগুলি লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে। স্যামসাং গত বছর Apple iPad Pro-কে টেক্কা দিতে প্রিমিয়াম স্পেসিফিকেশন এবং উচ্চ মূল্যের সঙ্গে Galaxy Tab S8 Ultra লঞ্চ করেছিল। যার উত্তরসূরি তথা সংস্থার সবচেয়ে পাওয়ারফুল ট্যাব হিসাবে বাজারে আসতে চলা Samsung Galaxy Tab S9 Ultra এখন মার্কিন যুক্তরাষ্ট্রের এফসিসি (FCC) সার্টিফিকেশন সাইটে স্পট করা গেছে।

Samsung Galaxy Tab S9 Ultra পেল FCC-এর অনুমোদন

গ্যালাক্সি ট্যাব এস৯ আল্ট্রা (SM-X910) ফেডারেল কমিউনিকেশন কমিশন (FCC)-এর সার্টিফিকেশন লাভ করেছে, যা ইঙ্গিত করছে যে এটি খুব শীঘ্রই বাজারে পা রাখবে। গ্যালাক্সি ট্যাব এস৯ আল্ট্রা হবে স্যামসাংয়ের সবচেয়ে শক্তিশালী অ্যান্ড্রয়েড ট্যাবলেট। এটি অত্যাধুনিক স্পেসিফিকেশন, এস পেন সাপোর্ট এবং হাই-এন্ড বিল্ড কোয়ালিটির সাথে আসবে।

Samsung Galaxy S9 Ultra-এর সম্ভাব্য স্পেসিফিকেশন

জিএসএমএরিনার-এর রিপোর্ট অনুযায়ী, গ্যালাক্সি এস৯ আল্ট্রা দুটি সংস্করণে আসবে – Wi-Fi SM-X910B এবং 5G SM-X916B৷ এটি একটি ১৩ মেগাপিক্সেলের ওয়াইড লেন্স এবং একটি ৬ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড লেন্স সহ ডুয়েল-ক্যামেরা সেটআপ অফার করবে। ট্যাবলেটটিতে ১২ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড ফ্রন্ট-ফেসিং ক্যামেরাও থাকবে। স্যামসাং গ্যালাক্সি ট্যাব এস৯ আল্ট্রা-এর পরিমাপ ১২.৮৫ x ৮.২১ x ০.২২ এবং ৫.৫ মিলিমিটার পাতলা হবে। এতে ২,৫৬০ x ১,৬০০ রেজোলিউশন সহ ১৪.১ ইঞ্চির ডিসপ্লে থাকবে।

ট্যাবলেটটিতে একটি ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার, অপটিক্যাল, অ্যাক্সিলোমিটার, জাইরো, প্রক্সিমিটি এবং কম্পাস সেন্সর অন্তর্ভুক্ত থাকবে। ইউএসবি টাইপ-সি ৩.২ পোর্ট এবং একটি ম্যাগনেটিক কানেক্টরও থাকবে।
এছাড়া ধুলো এবং জল প্রতিরোধের জন্য, তিনটি Galaxy Tab S9 ট্যাবলেটই আইপি৬৭ (IP67) রেটিং সহ আসবে। এস পেন (S Pen) এপ্রিল মাসে এফসিসি সার্টিফিকেশন পেয়েছে, যা ইঙ্গিত করে যে এটি ট্যাবলেটের সাথে অন্তর্ভুক্ত করা হবে।

Samsung Galaxy Tab S9-এর দাম

Samsung Galaxy Tab S9 Ultra-এর দাম এখনও জানা যায়নি, তবে এটি প্রিমিয়াম স্পেসিফিকেশন এবং ফিচারগুলির কারণে হাই-এন্ড হবে বলে আশা করা হচ্ছে। পূর্ববর্তী Galaxy Tab S8 সিরিজটির বেস মডেলটি ৭৪৯.৯৯ ডলার (প্রায় ৬১,৮৫০ টাকা) প্রারম্ভিক মূল্যের সাথে লঞ্চ হয়েছিল এবং Galaxy Tab S8 Ultra-এর দাম ১,০৪৯.৯৯ ডলার (প্রায় ৮৬,৬০০ টাকা) থেকে শুরু হয়েছিল। Galaxy Tab S9 সিরিজের দামও একই রকম হবে বলে আশা করা হচ্ছে। শোনা যাচ্ছে, স্যামসাংয়ের আসন্ন ট্যাবলেট সিরিজটি ২০২৩ সালের দ্বিতীয়ার্ধে লঞ্চ করা হবে। সঠিক লঞ্চের তারিখ এখনও জানা যায়নি, তবে এটি আগামী জুলাই বা আগস্ট মাসের কাছাকাছি লঞ্চ হতে পারে।

সঙ্গে থাকুন ➥