হাতে মাত্র চার দিন, লঞ্চের আগে Xiaomi Pad 6 Pro গিকবেঞ্চে হাজির, নতুন কী তথ্য সামনে এল?

Avatar

Updated on:

Xiaomi Pad 6 Pro appears Geekbench

শাওমি (Xiaomi) সম্প্রতি ঘোষণা করেছে যে, তাদের বহুল প্রত্যাশিত Xiaomi 13 Ultra-এর লঞ্চ ইভেন্ট আগামী ১৮ এপ্রিল অনুষ্ঠিত হবে। তবে এই ইভেন্টে ফ্ল্যাগশিপ স্মার্টফোনটির পাশাপাশি, ব্র্যান্ডটি নতুন Xiaomi Band 8 স্মার্ট ব্যান্ড এবং Xiaomi Pad 6 সিরিজের ট্যাবলেটগুলিও লঞ্চ করবে। এই ট্যাবলেট সিরিজে একটি স্ট্যান্ডার্ড ও প্রো মডেল অন্তর্ভুক্ত থাকবে বলে জানা গেছে। আর এখন লঞ্চের আগে, Xiaomi Pad 6 Pro মডেলটি তার কর্মক্ষমতা প্রদর্শন করে গিকবেঞ্চ (Geekbench) বেঞ্চমার্কিং ওয়েবসাইটে উপস্থিত হয়েছে। আসুন তাহলে এই বেঞ্চমার্ক তালিকাটি থেকে ট্যাবটির সম্পর্কে কি কি তথ্য সামনে এল, জেনে নেওয়া যাক।

Xiaomi Pad 6 Pro-কে দেখা গেল Geekbench-এর ডেটাবেসে

23046RP50C মডেল নম্বর সহ শাওমি প্যাড ৬ প্রো গিকবেঞ্চ (Geekbench)-এর সাইটে তালিকাভুক্ত হয়েছে। এটিকে এর আগে চায়না কম্পালসারি (3C) সার্টিফিকেশন ওয়েবসাইটেও দেখা গেছে। এখন গিকবেঞ্চ তালিকা থেকে জানা যাচ্ছে যে, এই ট্যাবলেটটি একটি অক্টা-কোর কোয়ালকম প্রসেসর দ্বারা চালিত হবে, যার বেস ক্লক স্পিড ২.০২ গিগাহার্টজ এবং এটি সর্বাধিক ৩.১৯ গিগাহার্টজ ক্লক স্পিডে পৌঁছতে পারে। আর তালিকায় প্রকাশিত এই তথ্যগুলি নিশ্চিত করে যে, শাওমি প্যাড ৬ প্রো কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ চিপসেট দ্বারা চালিত হবে, যার সাথে অ্যাড্রেনো ৭৩০ জিপিইউটি যুক্ত থাকবে।

তবে, ইতিমধ্যেই শাওমি দ্বারা প্রকাশিত টিজারে ঘোষণা করা হয়েছে যে,  শাওমি প্যাড ৬ প্রো-তে স্ন্যাপড্রাগন ৮প্লাস জেন ১ চিপসেটটি ব্যবহার করা হবে। আর গিকবেঞ্চের তালিকাটিও একই তথ্য প্রকাশ করেছে। এছাড়াও, লিস্টিংটি থেকে জানা গেছে যে, ডিভাইসটিতে ১২ জিবি র‍্যাম থাকবে এবং এটি অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমে রান করবে৷ পারফরম্যান্সের দিক থেকে, প্যাড ৬ প্রো গিকবেঞ্চ ৫ (Geekbench 5)-এর বেঞ্চমার্ক পরীক্ষায় ১,৭১২ সিঙ্গেল-কোর স্কোর এবং ৪,৩৪৮ মাল্টি-কোর স্কোর অর্জন করেছে।

Xiaomi Pad 6 সিরিজের সম্ভাব্য স্পেসিফিকেশন

এখন পর্যন্ত যা যা তথ্য সামনে এসেছে তার ওপর ভিত্তি করে বলা যায়, Xiaomi Pad 6 সিরিজের ট্যাবলেটগুলিতে কোয়াড স্পিকার সেটআপ এবং ইউএসবি ৩.০ পোর্ট উপস্থিত থাকবে। আর ফটোগ্রাফির জন্য, ট্যাবলেটগুলি ৫০ মেগাপিক্সেলের ডুয়েল-ক্যামেরা সিস্টেমের সাথে আসবে। স্ট্যান্ডার্ড Xiaomi Pad 6-এ ২.৮কে (2.8K) রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ১১ ইঞ্চির এলসিডি ডিসপ্লে থাকবে বলে জানা গেছে। ডিভাইসটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৭০ চিপসেট দ্বারা চালিত হবে। আর পাওয়ার ব্যাকআপের জন্য, Xiaomi Pad 6-এ ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ শক্তিশালী ৮,৮৪০ এমএএইচ ব্যাটারি উপস্থিত থাকবে। Pad 6 চীন ও ভারত সহ বিশ্বের অন্যান্য বাজারে বিক্রির জন্য উপলব্ধ হবে।

অন্যদিকে, Xiaomi Pad 6 Pro-তে ১১ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে থাকবে, যা ২.৮ কে (2.8K) রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করবে। ডিভাইসটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ চিপসেট দ্বারা চালিত হবে। আর পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে, Pad 6 Pro-এ ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং ক্ষমতা থাকবে বলে আশা করা হচ্ছে। তবে, Pro মডেলটির চীনের বাইরে বাজারে লঞ্চ না হওয়ার সম্ভাবনাই বেশি।

সঙ্গে থাকুন ➥