ভারতে দুর্দান্ত 5G ট্যাব আনছে Redmi, 12 ইঞ্চি ডিসপ্লে সহ থাকবে বিশাল 10,000mah ব্যাটারি

শাওমি (Xiaomi) সম্প্রতি চীনে একটি লঞ্চ ইভেন্টের আয়োজন করেছিল, যেখানে ব্র্যান্ডটি Redmi Turbo 3 স্মার্টফোনের পাশাপাশি Redmi Pad Pro ট্যাব লঞ্চ করেছে। এতে ডলবি ভিশন সহ বড় হাই-রেজোলিউশন ডিসপ্লে, বিশাল ব্যাটারি এবং Snapdragon 7s Gen 2 রয়েছে। কিন্তু 5G চিপসেট থাকা সত্ত্বেও, শাওমি Redmi Pad Pro-তে সিম সাপোর্ট রাখেনি কোম্পানি। তবে একটি রিপোর্টে দাবি করা হয়েছে, ব্র্যান্ডটি শীঘ্রই Redmi Pad Pro-এর 5G নেটওয়ার্ক সাপোর্ট যুক্ত মডেল লঞ্চের পরিকল্পনা করছে।

Redmi Pad Pro-এর 5G সংস্করণ শীঘ্রই আসছে বাজারে

অ্যান্ড্রয়েড হেডলাইনস রিপোর্ট অনুসারে, রেডমি প্যাড প্রো 5জি-এর কোডনেম “রুয়ান” (ruan) এবং এটি মূলত মোবাইল নেটওয়ার্ক সাপোর্ট ছাড়া অন্য নন-5G ভ্যারিয়েন্টের মতো একটি ট্যাবলেট। তবে রিপোর্টে উল্লেখ করা হয়েছে যে, রেডমি প্যাড প্রো 5জি-এর তিনটি সংস্করণ বাজারে আত্মপ্রকাশ করবে – 24074RPD2G, 24074RPD2I এবং 24074RPD2C। শাওমি মিক্স ফোল্ড 4 এবং রেডমি কে70 আল্ট্রা-এ পাশাপাশি এটি প্রথমে চীনে লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে।

প্রতিবেদনে এও বলা হয়েছে যে, 5G ট্যাবলেটটি পোকো (Poco) ব্র্যান্ডিংয়ের অধীনে ভারত সহ বিশ্ব বাজারেও আসবে। আগের প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে যে, রেডমি প্যাড প্রো-কে বিশ্ব বাজারে পোকো প্যাড বলা হবে। এছাড়াও শোনা যাচ্ছে যে, রেডমি প্যাড প্রো 5জি-তে ই-সিম সাপোর্টও থাকবে, যার অর্থ হল ইউজারদের কল করতে বা ডেটা ব্যবহার করতে ফিজিক্যাল সিম কার্ড ঢোকাতে হবে না। আসুন সদ্য উন্মোচিত রেডমি প্যাড প্রো-এর স্পেসিফিকেশনগুলি সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক।

Redmi Pad Pro-এর স্পেসিফিকেশন

Redmi Pad Pro-তে 2.5K রেজোলিউশন সহ 12.1 ইঞ্চির এলসিডি ডিসপ্লে রয়েছে, যা 120 হার্টজ অ্যাডাপ্টিভ রিফ্রেশ রেট, 600 নিট পিক ব্রাইটনেস এবং টিইউভি রাইনল্যান্ড (TUV Rheinland) সার্টিফিকেশন অফার করে। এটি ডলবি ভিশন কন্টেন্ট সাপোর্ট করে এবং স্টাইলাস পেনের সাথে কম্প্যাটিবল, যেটিকে চৌম্বকীয়ভাবে সংযুক্ত করা যায়। ট্যাবলেটটিতে এলইডি ফ্ল্যাশ সহ একটি 8 মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা এবং একটি 8 মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা উপস্থিত রয়েছে।

Redmi Pad Pro-তে ডলবি অ্যাটমস সাপোর্ট এবং ডুয়েল মাইক্রোফোন সহ কোয়াড স্পিকার রয়েছে। Qualcomm Snapdragon 7s Gen 2 প্রসেসর দ্বারা চালিত হয়, যা 8 জিবি পর্যন্ত র‍্যাম এবং 256 জিবি স্টোরেজের সাথে যুক্ত। পাওয়ার ব্যাকআপের জন্য, Redmi Pad Pro-তে 33 ওয়াট ফাস্ট চার্জিং সহ 10,000 এমএএইচ ব্যাটারি উপস্থিত রয়েছে। এটি অ্যান্ড্রয়েড 14-ভিত্তিক হাইপারওএস (HyperOS) কাস্টম স্কিনে রান করে।