মোবাইল ব্যাটারির চার্জিং নিয়ে কেরামতি করতে গিয়ে বিস্ফোরণ! মুহূর্তেই প্রাণ গেল কিশোরের

Avatar

Published on:

প্রযুক্তি-ইন্টারনেট নির্ভর এই জীবনে সামান্য মুঠোফোন থেকে ঘটা নানা দুর্ঘটনার কথা আমরা আকছার শুনে থাকি; বারবার সামনে আসে চার্জ হওয়া অবস্থায় মোবাইল ফোন ব্লাস্ট হয়ে ইউজারের আহত বা অন্য ক্ষতি হওয়ার খবরও। সেক্ষেত্রে এবার, উত্তরপ্রদেশের মির্জাপুর জেলায় যে ঘটনাটি ঘটেছে তা জানার পর মোবাইল অন্যভাবে চার্জ করার সময় বা বাচ্চাদের হাতে স্মার্টফোন দেওয়ার আগে যে কেউ দুবার ভাববেন! রিপোর্ট অনুযায়ী, মুখে ফোনের ব্যাটারি ব্লাস্ট হয়ে যাওয়ায়, মির্জাপুরের হালিয়া থানা অঞ্চলে ১২ বছরের একটি ছেলের মর্মান্তিক মৃত্যু ঘটেছে। ছেলেটি, ফোনে ‘জাদু’ (ইন্ডিয়া টিভির মতে ‘জুগাড়’) চার্জার দিয়ে চার্জ দেওয়ার সময় ব্যাটারির শক্তি পরীক্ষা করতে যাওয়ায় এই দুর্ঘটনা হয়েছে বলে জানা গেছে।

হিন্দি দৈনিক হিন্দুস্থানের মতে, নিহত ছেলেটির নাম মনু এবং সে ষষ্ঠ শ্রেণিতে পড়ত। গত শুক্রবার সকালে সে নিজের মোবাইল ব্যাটারি, একটি ‘জাদু’ চার্জারে বসায়। চার্জে বসানোর কিছুক্ষণ পর মনু ব্যাটারির শক্তি পরীক্ষা করতে তাতে নিজের জিভ ঠেকায় আর সঙ্গে সঙ্গেই ব্যাটারিটি তার মুখে বিস্ফোরিত হয়।

বিস্ফোরণের শব্দ শুনে মনুর পরিবারের সদস্যরা তার ঘরে ছুটে আসেন এবং তাকে রক্তাক্ত অবস্থায় দেখতে পান। এরপর নিকটবর্তী প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে গেলে মনুকে মৃত ঘোষণা করা হয়। এই ঘটনায়, মনুর পরিবার পুলিশকে না জানিয়েই তার অন্ত্যেষ্টিক্রিয়া করেছে বলে জানা গিয়েছে।

প্রসঙ্গত, এই ধরণের ঘটনা বছর তিনেক আগে মধ্যপ্রদেশেও ঘটেছিল। সেবার, ইউনিভার্সাল চার্জারে মোবাইল চার্জ করার চেষ্টা করতে গিয়ে মারা যায় একটি কিশোর। তাই পাঠকদের অনুরোধ করা হচ্ছে যে, কখনোই স্মার্টফোন কে আসল চার্জার ছাড়া চার্জ করবেন না এবং চার্জে বসিয়ে মোবাইল ঘাঁটবেন না; পাশাপাশি বাড়ির বাচ্চা বা কিশোর সদস্য ফোন নিয়ে কী করছে তা অবশ্যই খেয়াল রাখার চেষ্টা করুন।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥