2022 MG ZS EV: ভারতে এমজি মোটরের প্রথম বৈদ্যুতিক গাড়ির নতুন সংস্করণ লঞ্চ হল, 461 কিমি রেঞ্জ

Avatar

Published on:

2022 MG ZS EV ভারতে আজ লঞ্চ হল। বৈদ্যুতিক গাড়িটির Excite ভ্যারিয়েন্টের দাম ২১.৯৯ লক্ষ টাকা শুরু হচ্ছে। যা Excite ভ্যারিয়েন্টের মূল্য৷ অন্য দিকে, Exclusive ভ্যারিয়েন্ট কিনতে খরচ হবে ২৫.৮৮ লক্ষ টাকা। উল্লেখ্য, ZS EV ভারতে MG Motor-এর প্রথম বিদ্যুৎচালিত SUV। আর আজ সেই গাড়ির মিনি-ফেসলিফ্ট ভার্সন লঞ্চের ঘোষণা করল সংস্থাটি।

MG ZS EV মোটর, ব্যাটারি রেঞ্জ

২০২২ এমজি জেএস ইভি-তে আগের মডেলের মতোই ১৭৪ বিএইচপি আউটপুট পাওয়া যাবে। তবে পুরনো ৪৪.৫ কিলোওয়াট আওয়ার ক্যাপাসিটির ব্যাটারি বদলে ২০২২ সংস্করণে আরও পাওয়ারফুল ৫০.৩ কিলোওয়াট আওয়ার ব্যাটারি দেওয়া হয়েছে। যা একবার চার্জ করে নিলে ৪৬১ কিলোমিটার পথ চলতে পারবে। তুলনাস্বরূপ, অরিজিনাল মডেলের রেঞ্জ ছিল ৪১৯ কিলোমিটার।

MG ZS EV নতুন ফিচার

২০২২ এমজি জেএস ইভি-র ফিচারের তালিকায় এসেছে বড়সড় পরিবর্তন। পুরনো ৮ ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম পাল্টে একটি নতুন ১০ ইঞ্চি টাচস্ক্রিন সিস্টেম দেওয়া হয়েছে। এছাড়া ২০২২ এমজি জেএস ইভি নতুন আইস্মার্ট ইন্টারফেসের সাথে এসেছে, যা ৭৫-এর বেশি কানেক্টেড কার ফিচার করবে। সেই উল্লেখযোগ্য ফিচারগুলির মধ্যে রয়েছে রিমোট লক/আনলকিং, এসি কন্ট্রোল, লাইভ লোকেশন শেয়ারিং, অডিও কন্ট্রোল, প্রভৃতি।

আবার ভয়েস রিকগনিশন সিস্টেমটিও আপডেট করা হয়েছে। যা এখন সানরুফ কন্ট্রোল, মিউজিক, নেভিগেশনের জন্য একশোর বেশি ভয়েস কমান্ড প্রসেস করতে সক্ষম। আবার গান শোনার জন্য জিও সাভান, পার্কিং স্লট অগ্রিম বুকিং করার জন্য পার্ক+, এবং ম্যাপমাইইন্ডিয়ার সৌজন্যে ৪ডি ম্যাপ-সহ লাইভ ট্রাফিক আপডেট পরিষেবা অর্ন্তভুক্ত হয়েছে গাড়িটিতে‌

এমজি মোটর ইন্ডিয়া জানিয়েছে, 2022 MG ZS EV এর দামি Exclusive মডেলটি আজ থেকেই কেনা যাবে। তবে বেস Excite ভ্যারিয়েন্টটি জুলাই থেকে বাজারে মিলবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥