2022 Triumph Tiger 1200: অ্যাডভেঞ্চার রাইডের মজা দিতে টাইগার কিং লঞ্চ হল ভারতে, জয় করুন যে কোনও প্রকার রাস্তা

Avatar

Published on:

ভারতে পা রাখল ট্রায়াম্ফ-এর সবচেয়ে বড় তথা তাদের  ফ্ল্যাগশিপ অ্যাডভেঞ্চার বাইক Triumph Tiger 1200। চারটি ভ্যারিয়েন্টে লঞ্চ হয়েছে এটি – GT Pro, GT Explorer, Rally Pro, এবং Rally Explorer। প্রসঙ্গত, গত বছর গ্লোবাল মার্কেটে আত্মপ্রকাশ করেছিল 2022 Triumph Tiger 1200 রেঞ্জ। পূর্ববর্তী মডেলের তুলনায়  বড় মেকওভার পেয়েছে এটি৷ নতুন ফ্রেম, অ্যাগ্রেসিভ স্টাইলিং, এবং পাওয়ারফুল ইঞ্জিন রয়েছে এতে। ভারতে Ducati Multistarda V4 সিরিজ ও BMW R 1250 GS রেঞ্জ, এবং Honda Africa Twin-এর সঙ্গে নতুন টাইগারের প্রতিযোগিতা চলবে।

2022 Triumph Tiger 1200 দাম

নতুন ট্রায়াম্ফ টাইগার ১২০০-এর চারটি ভ্যারিয়েন্টের মধ্যে জিটি প্রো ও জিটি এক্সপ্লোরার-এর দাম যথাক্রমে ১৯,১৯,০০০ লাখ এবং ২০,৬৯,০০০ লাখ টাকা রাখা হয়েছে। আরও প্রিমিয়াম র‍্যালি প্রো ও র‍্যালি এক্সপ্লোরার-এর মূল্য যথাক্রমে ২০,১৯,০০০ টাকা এবং ২১,৬৯,০০০ টাকা ধার্য করা হয়েছে।

2022 Triumph Tiger 1200 ডিজাইন

ওজন ঝরিয়ে আরও স্লিম, প্রযুক্তিসমৃদ্ধ ও ক্ষমতাশালী হয়েছে নতুন ট্রায়াম্ফ টাইগার ১২০০। এলইডি ডিআরএল-সহ নতুন এলইডি হেডল্যাম্প, অ্যাডজাস্টেবল উইন্ডস্ক্রিন, এবং মাস্কুলার ফুয়েল ট্যাঙ্ক এর ডিজাইন আরও অ্যাগ্রেসিভ করে তুলেছে। হ্যান্ডগার্ড, অ্যালুমিনিয়াম সাম্প গার্ড, ওয়্যার-স্পোক হুইল, প্রভৃতি এর অফ-রোডিংয়ের ক্ষমতাকে তুলে ধরেছে।

2022 Triumph Tiger 1200 ইঞ্জিন

২০২২ ট্রায়াম্ফ টাইগার ১২০০ একেবারে নতুন ১১৬০ সিসি ট্রিপল সিলিন্ডার ইঞ্জিনে দৌড়বে, যা ৯,০০০ আরপিএমে ১৪৮ বিএইচপি ক্ষমতা এবং ৭,০০০ আরপিএম গতিতে ১৩০ এনএম টর্ক উৎপন্ন করবে‌। পুরনো টাইগার ১২০০-এর চেয়ে ৯ বিএইচপি ও ৮ এনএম বেশি। প্রতিটি ভ্যারিয়েন্টে সিক্স-স্পিড গিয়ারবক্স, স্লিপার ক্ল্যাচ, ও বি-ডিরেকশনাল কুইকশিফ্টার রয়েছে এর সঙ্গে।

2022 Triumph Tiger 1200 ফিচার্স

এই ফ্ল্যাগশিপ অ্যাডভেঞ্চার মোটরসাইকেলের সক্ষমতাকে যোগ্য সঙ্গত দিতে রয়েছে ব্লাইন্ড স্পট রাডার সিস্টেম, অপ্টিমাইজড কর্নারিং ট্রাকশন কন্ট্রোল সিস্টেম, হিল হোল্ড কন্ট্রোল, সেমি অ্যাক্টিভ সাসপেনশন সেটআপ, টায়ার প্রেশার মনিটারিং সিস্টেম, মাই ট্রায়াম্ফ কানেক্টিভিটি সিস্টেমযুক্ত ৭ ইঞ্চি টিএফটি ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, সিক্স রাইডিং মোড, লেন চেঞ্জ অ্যাসিস্ট, কর্নারিং এবিএস প্রভৃতি।

2022 Triumph Tiger 1200 হার্ডওয়্যার

টাইগার ১২০০-এর জিটি ট্রিম অন রোড-ফোকাসড আর র‍্যালি মডেলগুলি অফ-রোড ফ্রেন্ডলি। সেজন্য প্রয়োজন অনুযায়ী সাসপেনশন সিস্টেমে অদলবদল রয়েছে। জিটি ভার্সনে ১৯/১৮ ইঞ্চি অ্যালয় হুইল এবং ৭.৯ ইঞ্চি সাসপেনশন ট্রাভেল রয়েছে৷ আর র‍্যালি ভ্যারিয়েন্টে ২১/১৮ ইঞ্চি অ্যালয় হুইল এবং ৮.৭ ইঞ্চি সাসপেনশন ট্রাভেল বর্তমান।

আবার জিটি প্রো ও র‍্যালি প্রো-র ফুয়েল ট্যাঙ্কের ক্যাপাসিটি ২০ লিটার হলেও, এদের এক্সপ্লোরার ভার্সনে ৩০ লিটার ক্যাপাসিটির ফুয়েল ট্যাঙ্ক রয়েছে৷ ব্রেকিং সিস্টেম অবশ্য এক। প্রতিটি মডেলের সামনে ৩২০ মিমি টুইন ফ্লোটিং ডিস্ক এবং পিছনে ২৮২ মিমি সিঙ্গেল ডিস্ক আছে।

সঙ্গে থাকুন ➥