কম দূষণ সৃষ্টিকারী ইঞ্জিন ও নতুন ফিচারের সাথে 250 সিসির স্পোর্টস বাইক লঞ্চ করল Yamaha

Avatar

Published on:

ইয়ামাহা তাদের ২৫০ সিসির জনপ্রিয় দুই স্পোর্টস বাইক MT-25 ও YZF-R25 -এর আপডেটেড ভার্সন জাপানে লঞ্চ করেছে‌। কারিগরি, ডিজাইন, ও ফিচারে বেশ কিছু পরিবর্তন আনা হয়েছে। লেটেস্ট Euro 5 দূষণ বিধি অনুযায়ী নতুন ইঞ্জিন পেয়েছে বাইক দু’টি। Yamaha MT-25 ও YZF-R25-এর স্পেসিফিকেশন ও ফিচারগুলির সম্পর্কে এবার জেনে নেওয়া যাক।

Yamaha YZF-R25 60th অ্যানিভার্সারি এডিশন কালার স্কিমে এসেছে। লাল ও সাদা বডিওয়ার্কের সাথে সোনালী অ্যালয় হুইল। দু’টি বাইকেই রয়েছে কম দূষণ সৃষ্টিকারী লিকুইড কুল্ড ২৪৯ সিসি প্যারালাল টুইন ইঞ্জিন। যা থেকে ৩৫ বিএইচপি ক্ষমতা এবং ২৩ এনএম টর্ক উৎপন্ন হবে। ইঞ্জিনের সাথে সংযুক্ত ৬-স্পিড ট্রান্সমিশন। বিকল্প হিসাবে বেছে নেওয়া যাবে কুইক শিফ্টার।

বাইকগুলির সাসপেনশন সেটআপে ইউএসডি ফ্রন্ট ফর্ক এবং রিয়ার মোনোশক বর্তমান। ব্রেকিং কার্য সম্পাদনার জন্য জন্য ডুয়েল চ্যানেল এবিএস সহ সামনে ও পিছনের চাকায় ডিস্ক ব্রেক উপস্থিত। ফ্রন্ট ও রিয়ার টায়ারের মাপ যথাক্রমে ১১০/৭০-১৭ এবং ১৪৯/৭০-১৭।

জাপানের বাজারে 2022 Yamaha YZF-R25-এর দাম ৬,৬৮,৮০০ ইয়েন (প্রায় ৪.০৯ লক্ষ টাকা) এবং স্পেশাল এডিশননের দাম ৬,৯০,৮০০ ইয়েন (প্রায় ৪.২৩ লক্ষ টাকা) রাখা হয়েছে। অন্য দিকে নতুন Yamaha MT-25-র মূল্য ৬,৩২,৫০০ ইয়েন ধার্য হয়েছে। যা ভারতীয় মুদ্রায় প্রায় ৩.৮ লক্ষ টাকার সমান। বাইকগুলি এই মুহূর্তে ভারতের বাজারে লঞ্চ হওয়ার সম্ভাবনা নেই। কারণ এ দেশে MT-15 এবং YZF-R15 এর মতো জনপ্রিয় বাইক বিক্রি করে ইয়ামাহা।

সঙ্গে থাকুন ➥