একগুচ্ছ নতুন ফিচার-সহ আপডেটেড ডিজাইন, Facelift ভার্সনে এল Kia Seltos, এ দেশে লঞ্চ সামনের বছর

Avatar

Published on:

Kia ভারতীয় বাজারে অত্যাধুনিক প্রযুক্তির গাড়ি লঞ্চ করে ধীরে ধীরে জনপ্রিয়তা অর্জন করে চলেছে। সংস্থাটি এবার দক্ষিণ কোরিয়ায় তাদের মাঝারি আকারের এসইউভি Seltos-এর Facelift ভার্সন উন্মোচন করেছে। নতুন 2023 Kia Seltos Facelift সে দেশে আগামী ১৪ জুলাই থেকে ২৪ জুলাই পর্যন্ত অনুষ্ঠিত হতে চলা বুসান ইন্টারন্যাশনাল মোটর শো-তে প্রথমবারের মতো জনসাধারণের সামনে প্রদর্শন করা হবে ৷ নতুন গাড়িটিতে ডিজাইন আপডেটের পাশাপাশি অল্পবিস্তর ফিচার যোগ হয়েছে।

নতুন Kia Seltos Facelift- এ রিফ্রেশড এলইডি হেডল্যাম্প এবং নতুন এলইডি ডিআরএল মিশিয়ে আপডেটেড স্টাইলিং লক্ষ্য করা যাবে। গাড়িটির বাম্পারে প্রনাউন্সড কাটের সাথে রয়েছে ক্রিজ এবং সর্বোপরি একটি নতুন স্কিড প্লেট ৷ এসইউভিটি-র সাইড প্রোফাইলে নজর কাড়বে নতুন অ্যালয় হুইল এবং পিছনের দিকের মডিফাইড এলইডি টেলল্যাম্প । চারিদিকে বডি ক্ল্যাডিংয়ের সাথে থাকবে আকর্ষনীয় মাসকিউলার স্কিড প্লেট ।

কিয়া সেলটস ফেসলিফ্ট-এর বাহ্যিক পরিবর্তনের সাথে ইন্টেরিয়র এর ডিজাইন ও গ্রাহকদের মন জয় করবে। কারণ এর ড্যাশবোর্ডের লেআউট প্রায় অপরিবর্তিত থাকলেও কিছু সূক্ষ্ম আপডেট পেয়েছে। কানেক্টেড স্ক্রিনগুলি পুরনো মডেলের ন্যায় ১০.২৫-ইঞ্চি ইউনিট হলেও সেগুলি এখন আকারে কিছুটা বাঁকা। চালকের সহায়তার জন্য ADAS বৈশিষ্ট্যও থাকার সম্ভাবনাও তীব্র।

ইঞ্জিন আপগ্রেড না হওয়ার কারনে পারফরম্যান্স বাড়বে-কমবে না বলেই আশা করা যায়। বাজারচলতি Kia Seltos মডেলে ১১৩ বিএইচপি ক্ষমতাসম্পন্ন ১.৫-লিটার ন্যাচারালি অ্যাসপিরেটেড পেট্রোল ইঞ্জিন বিকল্পের সাথে থাকবে, একটি ১৩৮ বিএইচপি ক্ষমতার ১.৪-লিটার টার্বো পেট্রোল ইঞ্জিন।

আবার ১১৩ বিএইচপি ক্ষমতা উৎপাদনকারী ১.৫-লিটার ডিজেল ইঞ্জিন অপশনও আছে এই গাড়িতে। ট্রান্সমিশন হিসাবে ৬-স্পিড ম্যানুয়াল, ৬-স্পিড অটোমেটিক, ৭-স্পিড ডিসিটি-র মতো বিকল্প উপলব্ধ। নতুন Kia Seltos Facelift আগামী বছর অটো এক্সপো ইভেন্টে লঞ্চ হতে পারে এবং এর সাথে Hyundai Creta, Skoda Kushaq ইত্যাদির প্রতিযোগিতা চলবে।

সঙ্গে থাকুন ➥