গেমিং ল্যাপটপ চাই? শক্তিশালী গ্রাফিক্স কার্ডের সাথে ভারতে লঞ্চ হল Acer Nitro 5

Avatar

Published on:

ভারতীয় গ্রাহকদের জন্য ফের একটি নতুন গেমিং ল্যাপটপ নিয়ে হাজির হল জনপ্রিয় ইলেকট্রনিক্স ব্র্যান্ড Acer। তাইওয়ানের মাল্টিন্যাশনাল কোম্পানিটি আজ Nitro 5 নামে নতুন ল্যাপটপ লঞ্চ করেছে, যাতে নতুন এবং শক্তিশালী গ্রাফিক্স কার্ড রয়েছে। কোম্পানির তরফে জানানো হয়েছে, Acer Nitro 5-ই ভারতের প্রথম ল্যাপটপ যা NVIDIA RTX 3060 গ্রাফিক্স কার্ডে চলবে। সেক্ষেত্রে যারা ১ লক্ষ টাকার কমে শক্তিশালী গেমিং ল্যাপটপ কিনবেন বলে ভাবছেন, তাদের জন্য এই উন্নত গ্রাফিক্স কার্ড এবং ১০ম প্রজন্মের ইন্টেল কোর প্রসেসর দ্বারা চালিতএসার নিট্রো ৫ ল্যাপটপটি সেরা বিকল্প হিসেবে বিবেচিত হতে পারে। আসুন, এই Acer Nitro 5 ল্যাপটপটির সম্পূর্ণ স্পেসিফিকেশন, দাম ইত্যাদি তথ্য বিস্তারিতভাবে জেনে নিই।

Acer Nitro 5-এর স্পেসিফিকেশন

প্রথমেই বলে রাখি, NVIDIA RTX 3060 গ্রাফিক্স কার্ডযুক্ত এই ল্যাপটপটিতে ১৫.৬ ইঞ্চি ফুল-এইচডি আইপিএস ডিসপ্লে রয়েছে, যার স্ক্রিন রিফ্রেশ রেট ১৪৪ হার্টজ। আবার এতে অন্তর্নিহিত ১০ম প্রজন্মের ইন্টেল কোর প্রসেসর ইউজারদের উন্নত গেমিং অভিজ্ঞতা দেবে; ইউজার ল্যাপটপে আরামসে AAA টাইটেল চালাতে সক্ষম হবেন বলে জানা গিয়েছে। এছাড়া ল্যাপটপটিতে আরবিজি-ব্যাকলাইট কীবোর্ড রয়েছে এবং দ্রুত কাজকর্ম করার জন্য আছে ৩২ জিবি ক্যাপাসিটিযুক্ত আপগ্রেডেবল র‌্যাম। শুধু তাই নয়, এতে কুল বুস্ট প্রযুক্তিও থাকবে যা কঠিন গেমিং সেশনের সময়ে ল্যাপটপের তাপমাত্রা কমিয়ে রাখতে সহায়তা করবে।

অন্যান্য ফিচারের কথা বললে, Acer Nitro 5, ডিটিএস: এক্স আল্ট্রা সাউন্ড প্রযুক্তিসহ আসবে যা উন্নত সাউন্ড আউটপুট দেবে। কানেক্টিভিটির ক্ষেত্রে, এটি 2×2 MU-MIMO সহ Wi-Fi 6 প্রযুক্তি সমর্থন করে এবং গেম প্লে-তে প্রাধান্য দেওয়ার জন্য এতে কিলার ইথারনেট E2600 রয়েছে।

Acer Nitro 5-এর দাম এবং লভ্যতা

আগ্রহীদের জানিয়ে রাখি, এই উন্নত গেমিং ল্যাপটপটি ৮৯,৯৯৯ টাকায় লঞ্চ হয়েছে, যার বেস ভ্যারিয়েন্টটি ৮ জিবি DDR4 র‌্যাম, ২৫৬ জিবি এসএসডি এবং ১ টিবি এইচডিডি স্টোরেজসহ উপলব্ধ। আজ অর্থাৎ ১১ই মার্চ থেকেই এই ল্যাপটপ কেনার জন্য উপলব্ধ হবে এবং এটি অ্যামাজন ইন্ডিয়া ও এসার ইন্ডিয়ার অফিসিয়াল ওয়েবসাইট থেকে পাওয়া যাবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥