দেশীয় বাজারে লঞ্চ হল নতুন AKAI 4K Ultra HD Fire Smart TV, দাম এবং স্পেসিফিকেশন বিশদে জেনে নিন

Avatar

Published on:

জনপ্রিয় টিভি নির্মাতা AKAI India (আকাই ইন্ডিয়া) এবার দেশীয় বাজারে নতুন 4K Ultra HD Fire Smart TV (৪কে আল্ট্রা এইচডি ফায়ার স্মার্টটিভি) লঞ্চ করল।এই টিভিটি হাই রিফ্রেশ রেট, ওয়াইড ভিউয়িং অ্যাঙ্গেল, ডলবি ভিশন, এইচডিআর ইত্যাদি ফিচারসহ এসেছে। এটির দাম পড়বে ৪১,৯৯৯ টাকা। লভ্যতার কথা বললে, ক্রেতারা টিভিটি ৪৩ ইঞ্চি, ৫০ ইঞ্চি এবং ৫৫ ইঞ্চি আকারে অ্যামাজন বা মাল্টি ব্র্যান্ড স্টোরগুলি থেকে কিনতে পারবেন। আসুন এখন নতুন AKAI 4K Ultra HD Fire Smart TV-এর ফিচার সম্পর্কে বিস্তারিত জেনে নিই…

AKAI 4K Ultra HD Fire Smart TV-এর স্পেসিফিকেশন

নতুন আকাই ফায়ার টিভিটি অ্যালেক্সা ভয়েস কন্ট্রোল, ডিটিএইচ সেট-টপ বক্স ইন্টিগ্রেশনের মতো অনেক বৈশিষ্ট্যের সাথে আসে। এটি হোম স্ক্রিন থেকে ডিটিএইচ টিভি চ্যানেল এবং ওটিটি অ্যাপগুলির মধ্যে স্যুইচ করার সুবিধা দেয়। অন্যদিকে এতে প্রাইম ভিডিও, নেটফ্লিক্স, ডিজনি+ হটস্টার, ইউটিউব, অ্যাপল টিভি এবং ফায়ার টিভির মতো অ্যাপ অ্যাক্সেস করা যাবে।

এছাড়া এই টিভির অ্যালেক্সা ভয়েস রিমোট ব্যবহারকারীদের অ্যাপ চালু করতে, পছন্দের সিনেমা এবং টিভি শো অনুসন্ধান করতে, সঙ্গীত চালাতে এবং স্মার্ট হোম ডিভাইসগুলি নিয়ন্ত্রণ করতে দেবে। সাথে থাকবে ১.৯৫ গিগাহার্টজ কোয়াড কোর প্রসেসর এবং ৮ জিবি ডিডিআর র‌্যাম। উল্লেখ্য, ব্যবহারকারীরা যেকোনো অ্যামাজন ইকো স্মার্ট স্পিকারকে আকাই ফায়ার টিভির সাথে যুক্ত করতে পারেন এবং হ্যান্ডস-ফ্রি অভিজ্ঞতা উপভোগ করতে পারেন। আবার সমস্ত অ্যান্ড্রয়েড এবং আইওএস মোবাইল ফোন ব্যবহারকারীরা ফায়ার টিভি অ্যাপ ডাউনলোড করে তাদের ফোনে আকাই ফায়ার টিভিকে সহজেই সংযুক্ত করতে পারেন।

কানেক্টিভিটি অপশনের কথা বললে, এই টিভিতে ৪কে সিরিজের সেট-টপ বক্স, ব্লু রে প্লেয়ার এবং গেমিং কনসোল যুক্ত করার জন্য তিনটি এইডিএমআই ২.০ পোর্ট রয়েছে৷ আবার হার্ড ড্রাইভ এবং অন্যান্য ইউএসবি ডিভাইস সংযুক্ত করার জন্য রয়েছে ইউএসবি ৩.০ এবং ইউএসবি ২.০ পোর্ট৷ এক্ষেত্রে সাউন্ডবার, রিসিভার এবং সেট-টপ বক্সগুলির ডিভাইসগুলি জুড়তে ইউজাররা একটি আইআর (IR) পোর্টের সুবিধা দেবে। উপরন্তু স্মার্টটিভিটি ২০ ওয়াট স্পিকারসহ ডলবি অ্যাটমস সমর্থন করবে।

সঙ্গে থাকুন ➥