ভুলবশত পাঠানো হয়েছিল ইমেল, টিকটক ব্যবহারে নিষেধাজ্ঞা নেই অ্যামাজন কর্মীদের

Avatar

Published on:

গত শুক্রবার ই-কমার্স জায়ান্ট অ্যামাজনের কর্মীরা একটি ইন্টারনাল মেল পেয়েছেন, যেখানে সংস্থার তরফে তাদের “TikTok” ব্যবহার না করতে নির্দেশ দেওয়া হয়েছিল। তবে এই ঘটনার কয়েক ঘন্টা পর সংস্থাটি স্পষ্ট জানিয়েছে, আপাতত কোম্পানির পলিসিতে কর্মীদের টিকটক ব্যবহার সম্পর্কে কিছু পরিবর্তন করা হয়নি। ভুলবশত কয়েকজন কর্মচারীকে ইমেলটি পাঠানো হয়েছিল। অর্থাৎ Amazon কর্মচারীদের টিকটক ব্যবহার করতে নিষেধ করছেনা।

ঠিক কী মেল পেয়েছিলেন কর্মীরা?

অ্যামাজনের তরফে কর্মীদের মেল করে জানানো হয়েছিল, ডেটা সুরক্ষার জন্য অ্যামাজন ইমেল অ্যাক্সেস করে এমন মোবাইল ডিভাইসে টিকটক অ্যাপ্লিকেশন ব্যবহার করার অনুমতি নেই। কোনো কর্মীর ডিভাইসে অ্যাপটি থাকলে ১০ই জুলাইয়ের মধ্যে এটি ডিলিট করতে হবে। বিশদ জানতে, অ্যামাজনে মোবাইল ডিভাইস ব্যবহারের পলিসি পড়ে দেখতে বলা হয়েছিল।

অ্যামাজনের এই ইন্টারনাল ইমেল প্রসঙ্গে টিকটক রয়টার্সকে একটি আনুষ্ঠানিক বিবৃতিতে বলেছে, অ্যামাজন কর্মীদের এই ইমেল পাঠানোর আগে তাদের সাথে যোগাযোগ করেনি, তারা অ্যামাজনের উদ্বেগ বুঝতে পারেনি। তারা যেকোনো ধরণের সমস্যার সমাধান করতে প্রস্তুত, যাতে অ্যামাজনের কর্মচারীরা অ্যাপটি ব্যবহার পারে।

ভারতে ইতিমধ্যেই টিকটক ব্যান হয়েছে টিকটক। এছাড়াও মার্কিন যুক্তরাষ্ট্রে বা অস্ট্রেলিয়ায় এই চীনা অ্যাপ্লিকেশনটি বন্ধ হতে পারে এমন কথা আমরা জানিয়েছিলাম। সবমিলিয়ে টিকটকের সময় যে মোটেই ভালো যাচ্ছেনা, একথা নির্দ্বিধায় বলা যায়।

সঙ্গে থাকুন ➥