ভারতে বন্ধ হয়ে যাচ্ছে Amazon এর জনপ্রিয় পরিষেবা, আগামী মাসে ঝুলে যাবে তালা

Avatar

Published on:

Amazon Food Service Shut Down 29 December

ভারতে ফুড ডেলিভারি পরিষেবা বন্ধ করতে চলেছে ই-কমার্স সংস্থা Amazon। ২৯ ডিসেম্বর অ্যামাজনের ফুড ডেলিভারি পরিষেবা পুরোপুরি বন্ধ হয়ে যাবে। আসলে অ্যামাজন ফুড ডেলিভারি ভারতে সুইগি (Swiggy) এবং জোম্যাটোর (Zomato) মতো সংস্থাগুলির সাথে প্রতিযোগিতায় পেরে উঠছে না। আর সেই কারণেই ব্যবসা গোটাতে চাইছে Amazon। ইতিমধ্যেই পার্টনার রেস্তোরাঁদের তাদের পরিষেবা বন্ধ রাখার কথা জানিয়ে দিয়েছে ই-কমার্স সাইটটি। একটি বিজ্ঞপ্তিতে বলা হয়েছে যে, ২৯ শে ডিসেম্বর থেকে অ্যামাজন ফুড ডেলিভারি পরিষেবা বন্ধ করা হচ্ছে।

ইকোনমিক টাইমসের এক রিপোর্টে বলা হয়েছে, অ্যামাজন তাদের ফুড ডেলিভারি সেবা বন্ধের বিষয়টি নিশ্চিত করেছে এবং সমস্ত সহযোগী রেস্টুরেন্টকে সব ধরনের পেমেন্ট মেটানোর আশ্বাস দিয়েছে, যদিও অ্যামাজনের অংশীদাররা ৩১ জানুয়ারি পর্যন্ত অ্যামাজন টুল ব্যবহার পারবে।

অ্যামাজনের এই সিদ্ধান্তের অর্থ আপনি আর অ্যামাজন ফুড থেকে খাবার অর্ডার করতে পারবেন না। উল্লেখ্য, অ্যামাজন ফুড ২০২০ সালের মে মাসে বেঙ্গালুরুতে চালু হয়েছিল এবং ২০২১ সালের মার্চের মধ্যে বেঙ্গালুরুর আরও ৬২ টি পিন কোডে পরিষেবা প্রসারিত করা হয়েছিল।

অ্যামাজন ফুড ছাড়াও, সংস্থাটি অ্যামাজন একাডেমীও বন্ধ করতে চলেছে, যা উচ্চ বিদ্যালয় পর্যন্ত শিশুদের জন্য একটি ই-লার্নিং প্ল্যাটফর্ম ছিল। গত বছর করোনা মহামারির সময় অ্যামাজন একাডেমি চালু করা হয়।

সঙ্গে থাকুন ➥