Amazon Prime Day Sale: এবার আপনার পকেটেও থাকবে আইফোন, সবচেয়ে সস্তায় কেনার শেষ সুযোগ আজই

Avatar

Published on:

amazon-prime-day-sale-2023-discounts-on-apple-products-iphone-14-macbook-air-2020-apple-watch-series-8

গতকালই (১৫ জুলাই) শুরু হয়ে গেছে অ্যামাজন প্রাইম ডে সেল ২০২৩ (Amazon Prime Day Sale 2023)। সমস্ত প্রাইম সদস্যদের জন্য মাত্র দুদিনব্যাপী এই সেল আজ, ১৬ জুলাই রাত ১২টা পর্যন্ত চলবে। প্রাইম ডে সেলের পিছনে ই-কমার্স প্ল্যাটফর্মটির প্রধান লক্ষ্যই হল নতুন প্রাইম গ্রাহকদের আকৃষ্ট করা, কারণ সেলটি শুধুমাত্র প্রাইম সদস্যদের জন্য উপলব্ধ৷ এই সেল চলাকালীন অ্যামাজন বিভিন্ন প্রোডাক্টের ওপর বিপুল ডিসকাউন্ট এবং ডিল অফার করছে। বাছাই করা প্রোডাক্টগুলিতে এক্সচেঞ্জ অফার রয়েছে এবং গ্রাহকরা যেখানে প্রযোজ্য সেখানে ব্যাঙ্ক অফার এবং ক্যাশব্যাক অপশনগুলির সুবিধাও নিতে পারেন। এছাড়াও, কিছু পণ্যে নো-কস্ট ইএমআই-এর বিকল্পও রয়েছে। যারা বর্তমানে নতুন iPhone, MacBook বা iPad-এর মতো অ্যাপল (Apple)-এর প্রোডাক্টগুলি কেনার পরিকল্পনা করছেন, তাদের জন্য অ্যামাজন প্রাইম ডে সেলে কিছু সেরা ডিল রয়েছে। আসুন এগুলি সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক ।

iPhone 14 :

iPhone 14 লাইনআপটি গত বছর সেপ্টেম্বরে লঞ্চ করা হয়েছিল এবং এর বেস মডেলটি ব্লু, মিডনাইট, পার্পল, (প্রোডাক্ট) রেড, স্টারলাইট এবং হলুদ- এর মতো একাধিক কালার অপশনে উপলব্ধ। প্রাথমিক লঞ্চের পরে, আইফোন ১৪-এর ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ছিল ৭৯,৯৯০ টাকা। তবে এখন প্রাইম ডে সেলে, এই অ্যাপল হ্যান্ডসেটটি ৬৬,৯৯৯ টাকায় পাওয়া যাচ্ছে।

মূল স্পেসিফিকেশন সম্পর্কে বললে, iPhone 14 অ্যাপলের এ১৫ বায়োনিক প্রসেসর দ্বারা চালিত এবং এটি ১,২০০ নিট পিক ব্রাইটনেস সহ ৬.১ ইঞ্চির সুপার রেটিনা এক্সডিআর ওলেড ডিসপ্লের সাথে এসেছে। ক্যামেরার ক্ষেত্রে, iPhone 14-এ এলইডি ফ্ল্যাশ ইউনিটের পাশাপাশি দুটি ১২ মেগাপিক্সেলের সেন্সর সমন্বিত ডুয়েল রিয়ার ক্যামেরা ইউনিট রয়েছে। ফোনের সামনে একটি ১২ মেগাপিক্সেলের সেন্সর বর্তমান, যা ট্রুডেপ্থ ফিচারটি সাপোর্ট করে।

MacBook Air 2020 M1:

ম্যাকবুক এয়ার ২০২০ অত্যাধুনিক এম১ চিপসেট দ্বারা সজ্জিত এবং এতে ২,৫৬০x১,৬০০ পিক্সেল রেজোলিউশন এবং ২২৭ পিপিআই এর পিক্সেল ঘনত্ব সহ ১৩.৩ ইঞ্চির এলইডি-ব্যাকলিট আইপিএস ডিসপ্লে রয়েছে। এই ল্যাপটপটি ৩০ ওয়াট ইউএসবি টাইপ-সি চার্জিং সাপোর্ট করে এবং একবার চার্জে ১৮ ঘন্টা পর্যন্ত ভিডিও প্লেব্যাক টাইম অফার করে। ম্যাকবুক তিনটি ভিন্ন কালার অপশনে পাওয়া যায়, এগুলি হল গোল্ড, সিলভার এবং স্পেস গ্রে।

প্রাইম ডে সেলে, MacBook Air 2020 M1 তার লঞ্চ মূল্য ৯২,৯০০ টাকার পরিবর্তে ৭৯,৯৯০ টাকা মূল্যে পাওয়া যাচ্ছে। এই ল্যাপটপটির জন্য ইএমআই অপশনগুলি ৩,৮২২ টাকা থেকে শুরু হয়। আবার, বিভিন্ন ব্যাঙ্কের কার্ড ব্যবহারকারীদের জন্য বিনা খরচে ইএমআই অপশন উপলব্ধ রয়েছে।

Apple Watch Series 8:

অ্যাপল ওয়াচ সিরিজ ৮ গত বছর সেপ্টেম্বর মাসে আইফোন ১৪ সিরিজের পাশাপাশি লঞ্চ কর হয়। এই সিরিজের স্মার্টওয়াচে অলওয়েজ-অন ডিসপ্লে (AoD) ফিচার সাপোর্ট করে এবং এটি ৪১ মিলিমিটার ও ৪৫ মিলিমিটার ডায়াল আকারে উপলব্ধ। এই স্মার্ট ওয়্যারেবলটির ৪১ মিলিমিটারের ভ্যারিয়েন্টের প্রাথমিক মূল্য ছিল ৪৫,৯০০ টাকা।

তবে, এখন অ্যামাজন প্রাইম ডে সেল চলাকালীন, Apple Watch Series 8 স্মার্টওয়াচ মাত্র ৩৬,৯৯০ টাকায় মিলবে, অর্থাৎ এর ওপর প্রায় ৯,০০০ টাকার ছাড় পাওয়া যাবে। ঘড়িটি রক্তের অক্সিজেন স্যাচুরেশন (SpO2), হার্ট রেট, অ্যাট্রিয়াল ফাইব্রিলেশন (AFib), এবং ইলেক্ট্রোকার্ডিওগ্রাম (ECG) সহ বিভিন্ন স্বাস্থ্য মনিটরিং ফিচার অফার করে। এছাড়াও, এই স্মার্টওয়াচের সাহায্যে মহিলারা তাদের মেনস্ট্রুয়াল সাইকেল ট্র্যাক করতে পারবেন। Apple Watch 8 একবার চার্জে ৩৬ ঘন্টা পর্যন্ত দীর্ঘ ব্যাটারি লাইফ অফার করতে সক্ষম।

সঙ্গে থাকুন ➥