আজ থেকে শুরু Amazon Summer সেল, সবচেয়ে কম দামে পাওয়া যাচ্ছে iPhone 13

Avatar

Published on:

Amazon Summer Sale : ই-কমার্স সাইট Amazon এবার ‘Summer Sale’ নিয়ে হাজির হল। এই সেলটি আজ অর্থাৎ ৪ঠা মে থেকে শুরু হচ্ছে এবং চলবে ৬ই মে পর্যন্ত। এই সেলটি Apple প্রেমীদের জন্য যথেষ্ট লাভবান হতে চলেছে। কেননা উক্ত ব্র্যান্ডের লেটেস্ট iPhone 13 মডেলটি অ্যামাজন সামার সেলে ১০,০০০ টাকা পর্যন্ত ডিসকাউন্টের সাথে উপলব্ধ করার ঘোষণা করা হয়েছে। ফলে, আপনাদের মধ্যে যারা বাজেটের কমতির কারণে এই আভিজাত্যপূর্ণ হ্যান্ডসেটটি কিনতে পারছিলেন না, তারা ‘মার্কেট প্রাইজ’ এর তুলনায় কম দামে এই ফোনটি পকেটস্থ করে নিতে পারবেন।

Amazon Summer সেলে Apple iPhone 13 এর দাম ও অফার

ভারতে আইফোন ১৩ সিরিজের এই স্ট্যান্ডার্ড মডেলকে মোট তিনটি স্টোরেজ ভ্যারিয়েন্টে নিয়ে আসা হয়েছে। যার মধ্যে ফোনের ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ৭৯,৯০০ টাকা। তবে অ্যামাজন সামার সেলের দৌলতে এটিকে সীমিত সময়ের জন্য ৯,০০০ টাকা ডিসকাউন্টের সাথে মাত্র ৭০,৯০০ টাকায় কিনে নেওয়া যাবে।

একইসাথে ফোনটির ২৫৬ জিবি স্টোরেজ অপশনের সাথে ফ্লাট ১০,০০০ টাকার ছাড় দেওয়া হচ্ছে। যারপর এটিকে মাত্র ৭৯,৯০০ টাকা খরচ করে পকেটস্থ করা যাবে। তবে সেল শেষ হয়ে গেলেই উক্ত মডেলটিকে কিনতে পুরো ৮৯,৯০০ টাকা খসাতে হবে।

আইফোন ১৩ ফোনের ৫১২ জিবি স্টোরেজ যুক্ত টপ-এন্ড ভ্যারিয়েন্টকে ১,০৯,৯০০ টাকায় লঞ্চ করা হয়েছিল। তবে অ্যামাজন সেলে এটিকে ৫,০০০ টাকা ডিসকাউন্টের সাথে মাত্র ১,০৪,৯০০ টাকায় বিক্রি করা হবে। আইফোন ১৩ মডেলকে – পিঙ্ক, ব্লু, রেড, স্টারলাইট ও মিডনাইট কালারে পাওয়া যাবে।

Apple iPhone 13 এর স্পেসিফিকেশন

আইফোন ১৩ একটি ৬.১ ইঞ্চির (২,৫৩২ x ১,১৭০ পিক্সেল) সুপার রেটিনা XDR OLED ডিসপ্লে সহ এসেছে, যা ৪৬০ পিপিআই পিক্সেল ডেন্সিটি অফার করে। এই ডিসপ্লে হ্যাপটিক টাচ ও HRD টেকনোলজি সাপোর্ট করে। এছাড়া ওলিওফোবিক (oleophobic) কোটিংও রয়েছে ডিসপ্লে প্যানেলে, যার ফলে স্ক্রিনে আঙুলের দাগছোপ পড়বে না। আইফোন ১৩, অ্যাপলের অত্যাধুনিক ৫ এনএম প্রসেসিং নোড ভিত্তিক এ১৫ বায়োনিক প্রসেসর সহ এসেছে। অপারেটিং সিস্টেম হিসাবে এতে আইওএস ১৫ (iOS 15) পাওয়া যাবে। যদিও ইউজাররা চাইলে এটিকে আইওএস ১৫.৪.১ ভার্সনে আপগ্রেড করতে পারবেন। আবার স্টোরেজের কথা বললে, উক্ত মডেলে ৪ জিবি র‌্যাম ও ৫১২ জিবি পর্যন্ত রম উপলব্ধ।

আইফোন ১৩ ফোনে ফটোগ্রাফির জন্য ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ আছে। এগুলি হল, শিফ্ট অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন প্রযুক্তি ও এফ/১.৬ অ্যাপারচার সহ ১২ মেগাপিক্সেল ওয়াইড সেন্সর এবং ১২০-ডিগ্রি ফিল্ড-অফ-ভিউ ও এফ/২.৪ অ্যাপারচার সহ ১২ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড লেন্স। অন্যদিকে সেলফি ও ভিডিও কলের জন্য ডিভাইসের সামনে এফ/২.২ অ্যাপারচারের ১২ মেগাপিক্সেল ট্রুডেপ্থ ক্যামেরা দেওয়া হয়েছে। আইফোন ১৩ ফোনে ৩,২৪০ এমএএইচ ক্যাপাসিটির লিথিয়াম-আয়ন ব্যাটারি আছে। এক্ষেত্রে, ২০ ওয়াট বা তার বেশি পাওয়ারের অ্যাডাপ্টার দিয়ে মাত্র ৩০ মিনিটের মধ্যে ফোন দুটির ব্যাটারিকে ৫০% চার্জ করা যাবে। আবার এগুলিতে ১৫ ওয়াট পর্যন্ত ম্যাগসেফ ওয়্যারলেস চার্জিং টেকনোলজিও সাপোর্ট করবে। সিকিউরিটি ফিচার হিসাবে এতে ফেস আইডি সেন্সর বিদ্যমান। এটি IP68 রেটিং প্রাপ্ত, যার ফলে ডিভাইসটি জল ও ধুলে থেকে সুরক্ষিত থাকবে। আইফোন ১৩ ফোনের পরিমাপ ১৪৬.৭x৭১. x৭.৬৫ মিমি এবং ওজন ১৭৩ গ্রাম।

সঙ্গে থাকুন ➥