Ampere এর ইলেকট্রিক স্কুটারের দাম কমল, এখন Activa, Jupiter এর চেয়েও সস্তা

Avatar

Published on:

ইয়ার-অন-ইয়ার সেলসের বিচারে ইলেকট্রিক স্কুটারের বিক্রি কিন্তু ক্রমশ উপরের দিকেই উঠছে। কিন্তু পেট্রোল চালিত স্কুটারের তুলনায় বেশি দাম এবং চার্জিং স্টেশনের অপ্রতুলতার জন্য ক্রেতাদের মনে একটা শঙ্কা রয়েইছে। তবে বৈদ্যুতিক গাড়ির পথে উত্তরণ সহজ করার জন্য কেন্দ্রীয় সরকার চেষ্টার ত্রুটি রাখছে না। সম্প্রতি FAME-II স্কিমে  সাবসিডি বাড়ানোর যে ঘোষণা করা হয়েছে, তা বিশেষজ্ঞরা গেম চেঞ্জার বলে বাহবা দিচ্ছেন। ভর্তুকি বৃদ্ধির ফলে আগামী কয়েকমাসের মধ্যে ইলেকট্রিক টু হুইলারের বিক্রিতে জোয়ার আসবে বলেই তারা মনে করছেন।

ফেম-২ স্কিমে সাবসিডি বাড়ানোর পরই এথার (Ather), টিভিএস (TVS), হিরো ইলেকট্রিক (Hero Electric) তাদের ইলেকট্রিক স্কুটারের দাম একধাক্কায় অনেকটাই হ্রাস করেছে। দেখাদেখি আর এক ইলেকট্রিক টু হুইলার ব্র্যান্ড অ্যাম্পিয়ার (Ampere) তার ই-স্কুটারের দাম কমানোর ঘোষণা করল।

Ampere Magnus Pro ও Zeal নতুন দাম

অ্যাম্পিয়ার ম্যাগনাস প্রো ইলেকট্রিক স্কুটারের দাম ৯০০০ টাকা কমে গিয়ে এখন ৬৫,৯৯০ টাকায় পাওয়া যাবে। একই পরিমাণ দাম কমার পর অ্যাম্পিয়ার জিল এর বর্তমান মূল্য হচ্ছে ৫৯,৯৯০ টাকা৷ উল্লেখ্য, এগুলি বেঙ্গালুরুর এক্স-শোরুম দাম।

Ampere Zeal এবং Magnus Pro রেঞ্জ, স্পিড

অ্যাম্পিয়ার জিল একচার্জে ৮৫-৯০ কিমি ও ম্যাগনাস প্রো ৮০ কিমি পথ পাড়ি দিতে পারে। স্কুটার দু’টির গতিসীমা ৫৫ কিমি। আবার ব্যাটারি রিমুভেবল হওয়ায় সেটি সহজেই খুলে বাড়িতে চার্জ দেওয়ার সুবিধা রয়েছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥