জুলাই মাসের সেরা অ্যান্ড্রয়েড ফোন কোনটি, তালিকা প্রকাশ করল Antutu

Avatar

Published on:

স্মার্টফোনের পারফরম্যান্সর উপর ভিত্তি করে রেটিং প্রদান করার জন্য বেঞ্চমার্ক অ্যাপ আনটুটু (Antutu) অত্যন্ত জনপ্রিয়। আজকাল অনেক স্মাটফোন ব্র্যান্ডই মার্কেটিংয়ে আনটুটুর বেঞ্চমার্ক পয়েন্টকে হাতিয়ার করছে। প্রতি মাসের মতো এবারও ১ জুলাই থেকে ৩০ জুলাই পর্যন্ত বেঞ্চমার্ক ডেটা সংগ্রহ করে বিশ্বের টপ ১০ বেস্ট পারফর্মিং অ্যান্ড্রয়েড ফ্ল্যাগশিপ ফোনের তালিকা প্রকাশ করেছে আনটুটু।

Black Shark 4 জুলাইয়ে পুনরায় সেরা অ্যান্ড্রয়েড ফ্ল্যাগশিপ ফোনের শিরোপা পেয়েছে

গত জুনে ব্ল্যাক শার্ক ৪ (Black Shark 4)-এর কাছ থেকে সেরা অ্যান্ড্রয়েড ফ্ল্যাগশিপ ফোনের খেতাব ছিনিয়ে নিয়েছিল নুবিয়া রেড ম্যাজিক ৬ (Nubia Red Magic 6)। তবে জুলাইয়ে প্রথম স্থান পুনরুদ্ধার করে শেষ হাসি হাসল ব্ল্যাক শার্ক ৪। এই গেমিং স্মার্টফোনটির এভারেজ স্কোর ৮,৫৪,৪৩৯। অন্যদিকে, ৮,৩১,১৬৩ পয়েন্ট পেয়ে আনটুটু র‌্যাঙ্কিংয়ে ব্ল্যাক শার্ক ৪-এর পর দ্বিতীয় স্থানে নেমে গেছে নুবিয়া রেড ম্যাজিক ৬।

জুলাইয়ে আনটুটুর টপ পারফর্মিং অ্যান্ড্রয়েড ফোনের তালিকায় তিন ধাপ উপরে উঠে তৃতীয় স্থানে রয়েছে ওয়ানপ্লাস ৯ প্রো (OnePlus 9 Pro)। ফোনটির এভারেজ স্কোর ৮,২২,৩৩৮৷ গড়ে ৮,১৮, ৩০৯ পয়েন্ট পেয়ে চতুর্থ স্থানে জায়গা করে নিয়েছে ওপ্পো ফাইন্ড এক্স৩ প্রো (Oppo Find X3 Pro)। পঞ্চম স্থানে রিয়েলমি জিটি (Realme GT), ফোনটি ৮,০৮,৮৫২ পয়েন্ট পেয়েছে।

এরপর আনটুটু র‌্যাঙ্কিংয়ে ষষ্ঠ থেকে দশম স্থানে বিচরণ করছে যথাক্রমে ওয়ানপ্লাস ৯ (OnePlus 9), ভিভো এক্স৬০ প্রো প্লাস, (Vivo X60 Pro Plus), আইকো ৭ (iQOO 7), মেইজু ১৮ (Meizu 18) , এবং ক্যামেরা সুপারফোন হিসেবে পরিচিত শাওমি এমআই ১১ আল্ট্রা (Xiaomi Mi 11 Ultra)।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥