চলতি সপ্তাহে লঞ্চ হচ্ছে Apple iPhone 13 সিরিজ ও Xiaomi 11T সিরিজ

Avatar

Published on:

আর মাত্র কয়েকদিনের অপেক্ষা! তারপরই লঞ্চ হতে চলেছে বহুল চর্চিত Apple iPhone 13 সিরিজ। আগামী ১৪ সেপ্টেম্বর এই সিরিজের ওপর থেকে পর্দা সরানো হবে বলে জানা গেছে। যদিও, Apple এর আপকামিং সিরিজের পাশাপাশি আরো বেশ কয়েকটি স্মার্টফোনও চলতি মাসে বাজারে পা রাখতে চলেছে। সেক্ষেত্রে, Xiaomi ও Huawei ব্র্যান্ড দুটিও এই সপ্তাহে ভার্চুয়াল ইভেন্ট আয়োজনের মাধ্যমে বেশ কয়েকটি নতুন ডিভাইস লঞ্চ করার ঘোষণা করেছে। চলুন উল্লেখিত তিনটি সংস্থার ইভেন্টের সময়সূচি ও আপকামিং প্রোডাক্টের তালিকা দেখে নেওয়া যাক।

Apple iPhone 13 সিরিজ

আগামী ১৪ সেপ্টেম্বর Apple iPhone 13 সিরিজ ‘ক্যালিফোর্নিয়া স্ট্রিমিং’ (California Streaming) ইভেন্টে লঞ্চ করা হবে। এই ভার্চুয়াল ইভেন্টটি ভারতীয় সময়ে রাত ১০.৩০টা থেকে শুরু হবে এবং সংস্থার অফিসিয়াল ওয়েবসাইট (Apple.com) থেকে দেখা যাবে। গত বারের মতো এবারও অ্যাপেল তাদের পরবর্তী আইফোন সিরিজের অধীনে মোট চারটি মডেল লঞ্চ করবে বলে আশা করা হচ্ছে। এগুলি হলো – iPhone 13 mini, iPhone 13, iPhone 13 Pro এবং iPhone 13 Pro Max। এই ফোনগুলির পাশাপাশি Apple Watch Series 7, iPad mini ও AirPods 3-ও এই ইভেন্টে লঞ্চ হতে পারে।

রিপোর্ট অনুযায়ী, অ্যাপেল আইফোন ১৩ সিরিজ ভিডিও পোর্ট্রেট মোড সহ আসবে। এতে নতুন ফিল্টার-লাইক সিস্টেম থাকতে পারে, যা ছবির মান ও কালারকে আরো উন্নত করবে। এছাড়া, এই সিরিজে নতুন A15 বায়োনিক চিপসেট, ফেস আইডি ফিচার, বড়ো ক্যামেরা মডিউল, ছোট নচ, আরো শক্তিশালী ব্যাটারি এবং ফাস্ট চার্জিং টেকনোলোজি থাকার সম্ভাবনা আছে। তদুপরি, সিরিজের প্রো ভ্যারিয়েন্টে হাই-রিফ্রেশ রেট যুক্ত ডিসপ্লে প্যানেল থাকতে পারে।

Xiaomi 11T সিরিজ

শাওমি আগামী ১৫ সেপ্টেম্বর একটি গ্লোবাল ভার্চুয়াল ইভেন্টের আয়োজন করেছে। এই ইভেন্টে সংস্থাটি Xiaomi 11T সিরিজ লঞ্চ করতে পারে। এই সিরিজে বেস ও প্রো মডেল থাকবে। জানা গেছে ফোনগুলি ১২০ হার্টজ রিফ্রেশ রেটের ওলেড ডিসপ্লের সঙ্গে আসতে পারে। বেস মডেলে মিডিয়াটেক ডাইমেনসিটি ১২০০ প্রসেসর ব্যবহার করা হতে পারে। অন্য দিকে প্রো মডেলে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর থাকতে পারে। আবার এই সিরিজের ফোনে ১২০ ওয়াট হাইপারচার্জ ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

Huawei ইভেন্ট

চীনের বহুজাতিক টেক সংস্থা হুয়াওয়ে আজ অর্থাৎ ১৩ সেপ্টেম্বর একটি ভার্চুয়াল ইভেন্টের আয়োজন করছে। যদিও হুয়াওয়ের এই ইভেন্টে কোন কোন প্রোডাক্টের ওপর থেকে পর্দা সরানো হবে তা এখনো নিশ্চিত ভাবে জানা যায়নি। তবে রিপোর্ট অনুযায়ী, সংস্থাটি কম্পিউটার সম্পর্কিত প্রোডাক্ট, যথা একটি অল-ইন-ওয়ান পিসি এবং ম্যাটবুক কম্পিউটার লঞ্চ করতে পারে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥