Apple iPhone 14 সিরিজ সস্তায় লঞ্চ হতে পারে, ইন স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট সেন্সর হবে এক্স-ফ্যাক্টর?

Avatar

Published on:

Apple-এর বহু প্রত্যাশিত iPhone 13 সিরিজের স্মার্টফোন লঞ্চ হতে ঢের দেরি। কিন্তু কোম্পানির নাম যেখানে Apple, সেখানে আগামী বছরের iPhone 14 সিরিজ নিয়ে আলোচনা নিশ্চয়ই থেমে থাকবে না। তার উপর বিখ্যাত অ্যাপেল অ্যানালিস্ট মিং চি কুও (Ming Chi Kuo) যেভাবে আপকামিং iPhone-এর একের পর এক তথ্য প্রকাশ করছেন, তাতে টেকমহলে এখন থেকেই iPhone 14 নিয়ে চর্চা শুরু হয়ে গেছে।

iPhone 14 Mini বলে Apple কোনও স্মার্টফোন আনবে না

কুও দাবি করেছেন, আগামী বছরে অ্যাপল চারটি নতুন আইফোন মডেল লঞ্চ করবে, যদিও তার মধ্যে আইফোনের মিনি ভ্যারিয়েন্ট নাও থাকতে পারে। উল্লেখ্য, চাহিদা না থাকায় অ্যাপল কর্তৃপক্ষ সম্প্রতি আইফোন ১২ মিনি-র উৎপাদন বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে। সেইদিক থেকে আইফোন ১৪ মিনি লঞ্চ না হওয়ার যে দাবি কুও করেছেন, তা যথাযথ বলেই মনে হচ্ছে।

iPhone 14 সিরিজ কি একটু সস্তায় লঞ্চ হবে

কুও বলছেন, অ্যাপল ৬.১ ইঞ্চি ও ৬.৭ ইঞ্চি আইফোনের লো-এন্ড ভার্সন লঞ্চ করতে পারে। অপরদিকে একই স্ক্রিন সাইজের দু’টি প্রিমিয়াম মডেল অ্যাপল লঞ্চ করবে। তাঁর মতে, আইফোন ১৪ সিরিজের ৬.৭ ইঞ্চি স্মার্টফোন সবচেয়ে কম দামে আসতে পারে। অ্যাপলের প্রোডাক্ট সম্পর্কে যারা ওয়াকিবহল তারা নিশ্চয় বুঝতে পেরেছেন যে, কুও আইফোন ১৪ প্রো ম্যাক্স এর দিকেই ইশারা করছেন।

আইফোন সিরিজ থেকে মিনি ভ্যারিরেন্ট চিরতরে বিদায় নেওয়াকে অনেকেই ৬.৭ ইঞ্চির সস্তা আইফোন আগমনের কারণ হিসেবে চিহ্নিত করছেন।

Apple-এর আন্ডার ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার কি এক্স-ফ্যাক্টর হবে

কুও’র পূর্বাভাস, অ্যাপলের নিজস্ব প্রযুক্তি সহ আসা আন্ডার ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার ২০২২ সালের দ্বিতীয়ার্ধে (নতুন আইফোন সাধারণত সেস্টেম্বরে লঞ্চ হয়) নতুন আইফোনের জনপ্রিয়তা বা বিক্রয় বৃদ্ধির অন্যতম প্রধান চালিকাশক্তি হয়ে উঠবে। এটি পুরনো আইফোন মডেলের টাচ আইডির অত্যাধুনিক ভার্সন হবে বলেই মনে করা হচ্ছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥