HomeTech NewsApple বিশ্বকে চমকে দিতে নতুন ছক কষছে , আসবে আরও পাতলা iPhone...

Apple বিশ্বকে চমকে দিতে নতুন ছক কষছে , আসবে আরও পাতলা iPhone ও MacBook

Apple তাদের আপকামিং iPhone থেকে শুরু করে MacBook ল্যাপটপগুলিকে আরও স্লিম বিল্ডের সাথে লঞ্চ করার পরিকল্পনা করছে। এর দরুন ডিভাইসগুলির বহনযোগ্যতা আরো বৃদ্ধি পাবে, তার সাথে এগুলি আরও প্রিমিয়াম লুক অফার করবে।

অ্যাপল (Apple) তাদের প্রোডাক্টগুলিতে ইউজার-ফ্রেন্ডলি পরিবর্তন আনার জন্য প্রতিনিয়ত কাজ করে চলেছে। সাম্প্রতিক একটি প্রতিবেদন থেকে জানা গেছে যে, মার্কিন কোম্পানিটি তাদের ডিভাইসগুলির জন্য আবারও স্লিম ডিজাইনের দিকে ঝুঁকেছে৷ রিপোর্টে উল্লেখ করা হয়েছে যে আগামী বছর লঞ্চ হতে চলা iPhone 17 ফ্ল্যাগশিপ স্মার্টফোন লাইনআপ, MacBook এবং Apple Watch সহ একাধিক গ্যাজেটে উল্লেখযোগ্য স্লিম বডি দেখা যাবে।

Apple ব্র্যান্ডের আসন্ন ডিভাইসগুলি হতে চলেছে আরও স্লিম

ব্লুমবার্গের পাওয়ারঅন নিউজলেটারের একটি নতুন রিপোর্টে মার্ক গারম্যান বলেছেন যে, অ্যাপল তাদের পরবর্তী ডিভাইসগুলিকে আরও স্লিম করার দিকে মনোনিবেশ করেছে। সম্প্রতি মার্কিন প্রযুক্তি সংস্থাটি অ্যাপল আইপ্যাড প্রো ট্যাবগুলি বাজারে উন্মোচন করছে, যা পারফরম্যান্স বা ব্যাটারি লাইফের সাথে খুব বেশি আপস না করে একটি পাতলা ডিজাইনকে অগ্রাধিকার দেয়। এটি সম্ভব হয়েছে আইপ্যাড এবং ম্যাকবুক লাইনআপের জন্য তৈরি কোম্পানির লেটেস্ট এম সিরিজের প্রসেসরগুলির জন্য।

তবে, মার্ক গারম্যানের রিপোর্টে এই ডিভাইসগুলি কতটা পাতলা হবে, বা এগুলি স্লিম করে তোলার জন্য যে চ্যালেঞ্জগুলি হতে পারে সে সম্পর্কে কোনও সুনির্দিষ্ট তথ্য প্রদান করা হয়নি। একটি ডিভাইসকে পাতলা করার জন্য প্রায়শই নির্মাতারা হার্ডওয়্যারের ক্ষেত্রে অপস করেন বা এটির ক্ষতিপূরণের জন্য উদ্ভাবনী প্রযুক্তি চালু করে থাকেন। সাধারণভাবে ফোনগুলির কমপ্যাক্ট ফর্ম ফ্যাক্টরের সাথে, যার জন্য বড় ব্যাটারি এবং ক্যামেরা সেন্সর প্রয়োজন, ইউজার এক্সপেরিয়েন্সের সাথে আপস না করে একটি পাতলা ডিজাইন প্রবর্তন করা অ্যাপলের জন্য একটি উল্লেখযোগ্য মাইলফলক হবে।

জানিয়ে রাখি, আগের MacBook-গুলি তুলনামূলক স্লিম ডিজাইনের সাথে নান্দনিকভাবে দেখতে সুন্দর হলেও, থার্মাল থ্রটলিং, কীবোর্ড সমস্যা এবং সীমিত সিপিইউ/জিপিইউ বিকল্পগুলির মতো সমস্যার সম্মুখীন হয়েছে৷ যদিও অ্যাপলের প্রসেসর এই উদ্বেগের অনেকগুলিই সমাধান করেছে। তবুও আইফোন, ম্যাকবুক এবং অ্যাপল ওয়াচ সিরিজে স্লিম ডিজাইনের ফলে ছোট ব্যাটারি ব্যবহার করা হতে পারে। ভবিষ্যতের প্রসেসরগুলির বিশেষ কার্যকারিতা কিছু পরিমাণে এটি প্রশমিত করলেও, সামগ্রিক ব্যাটারি লাইফ কমে যাওয়া সেই সমস্ত ব্যবহারকারীদের জন্য প্রধান উদ্বেগের কারণ হতে পারে, যারা ফোনকে বেশি সময়ের ধরে ব্যবহার করেন।

তবে, iPhone 17 এবং MacBook/Watch-এর রিডিজাইনের জন্য এখনও এক বছরেরও বেশি সময় বাকি আছে। অ্যাপল কীভাবে পারফরম্যান্স এবং ব্যাটারি লাইফের সঙ্গে আপস না করে এই পরিবর্তন সাধন করতে সক্ষম হয়, সেটাই এখন দেখার বিষয়। অ্যাপল এই মুহূর্তে iPhone 16 সিরিজটির লঞ্চের ওপর ফোকাস করেছে, যেটি সেপ্টেম্বরের কোনও এক সময় আত্মপ্রকাশ করবে বলে আশা করা হচ্ছে।

RELATED ARTICLES

Most Popular