Apple iPhone ব্যবহারকারীদের জন্য সুখবর, ফোন সারাতে দেরি হলে পাবেন iPhone XR

Avatar

Published on:

নতুন ফোন কেনা যতোটা আনন্দদায়ক ব্যাপার, ঠিক ততটাই অস্বস্তিকর ফোন মেরামত করার প্রয়োজনীয়তা! আসলে কোনো কারণে হাতের ডিভাইসটিকে সার্ভিসিং বা মেরামত করাতে হলে সেটিকে নিয়ে সার্ভিস সেন্টারে তো ছুটতে হয়ই, আবার কখনো কখনো নির্দিষ্ট সময়ের জন্য ফোনটিকে সেখানে রাখতে হয়। এদিকে বর্তমান সময়ে স্মার্টফোন যেভাবে জীবনের অবিচ্ছেদ্য অংশ হয়ে উঠেছে, তাতে মাত্র কয়েকটা ঘন্টা ফোন থেকে দূরে থাকাই সম্ভব হয়না। ফলে সার্ভিসিংয়ের দরুন দীর্ঘদিন ফোন কাছছাড়া হওয়া বেশ চাপের বিষয়; কারণ এতে কাজও হয় না, আর ফোনে সঞ্চিত ডেটা অ্যাক্সেসও করা যায় না। সবমিলিয়ে ওই সময়গুলিতে সেকেন্ডারি ফোনের প্রয়োজন পড়ে বটে, কিন্তু অনেকেই তা জোগাড় করে উঠতে পারেন না! সেক্ষেত্রে এই জাতীয় অসুবিধা কমাতে এবার কার্যত ত্রাতার ভূমিকায় মাঠে নেমেছে প্রিমিয়াম ডিভাইস নির্মাতা Apple (অ্যাপল)। সম্প্রতি জনপ্রিয় মার্কিনি ব্র্যান্ডটি ঘোষণা করেছে যে, তারা আইফোনের দীর্ঘমেয়াদি মেরামতের সময় গ্রাহকদের একটি iPhone XR (আইফোন এক্সআর), লোনার ডিভাইস বা বিকল্প হিসাবে দেবে। এই নতুন পরিষেবাটি মার্কিন যুক্তরাষ্ট্র এবং বিশ্বের অন্যান্য কিছু নির্দিষ্ট অঞ্চলে উপলব্ধ হবে।

আগামী পরশু থেকে লোনার ডিভাইস হিসেবে মিলবে iPhone XR

ম্যাকরুমার্সের (MacRumors) মতে, অ্যাপল, আগামী ৪ঠা নভেম্বর থেকে গ্রাহকদের আইফোন এক্সআর মডেল সেকেন্ডারি ফোন হিসেবে সরবরাহ করবে। এই মুহূর্তে সংস্থাটি দীর্ঘ সময়ের মেরামতির জন্য iPhone 8 ফোন লোনার ডিভাইস হিসাবে অফার করে। সেক্ষেত্রে এ১২ বায়োনিক চিপ, ডুয়াল সিম সাপোর্ট, ৬.১ ইঞ্চি ডিসপ্লে সহ আসা এক্সআর মডেল ইউজারদের জন্য একটি আপগ্রেড ভার্সন হিসেবে দেওয়া হবে।

লোনার ডিভাইস হিসেবে iPhone XR কারা ব্যবহার করতে পারবেন?

এক্ষেত্রে মনে রাখতে হবে যে, প্রত্যেক আইফোন গ্রাহক লোনার ডিভাইস পাবেন না। সংস্থার FAQ পেজ অনুযায়ী, যাদের ফোন মেরামত করতে অনেক বেশি সময় লাগবে কেবলমাত্র তারাই একটি লোনার ডিভাইসের সুবিধা পাবেন। এতে, মেরামত করা আইফোন পিকআপের জন্য প্রস্তুত হওয়ার ১৪ দিনের মধ্যে উল্লিখিত ডিভাইসটি ফেরত দিতে হবে।

তবে যদি গ্রাহকদের পরিস্থিতি অনুকূলে না থাকে এবং তারা নির্দিষ্ট রিটার্নের তারিখে ফোন ফেরত দিতে সক্ষম না হন, তবে তারা ১৪ দিনের রিটার্ন পিরিয়ডের মেয়াদ আরো পাঁচদিন বাড়ানোর জন্য অ্যাপলের কাছে অনুরোধ করতে পারেন। এর জন্য তাদের নির্দিষ্ট সার্ভিস সেন্টারের মাধ্যমে সংস্থার সাথে যোগাযোগ করতে হবে।

সঙ্গে থাকুন ➥