৫০ হাজার টাকার Asus ROG Phone 5 চুটকিতেই চূর্ণ বিচূর্ণ, দেখুন ভিডিও

Avatar

Published on:

ফ্ল্যাগশিপ গেমিং স্মার্টফোনের জগতে সমীহ জাগানো নাম Asus Rog Phone-র নেক্সট জেনারেশন মডেল Asus Rog Phone 5 দিনকয়েক হল লঞ্চ হয়েছে। ইতিমধ্যে গেমার বলুন বা প্রযুক্তি বিশারদ, Rog Phone 5 সিরিজের গেমিং ফোনগুলির অত্যাধুনিক ফিচার ও টপ-এন্ড স্পেসিফিকেশন নিয়ে সবাই নিজের ব্যক্তিগত মতামত ব্যক্ত করছেন। তবে ফোনটির গঠন কতটা টেকসই তা নিয়ে অবশ্য কাউকে মন্তব্য করতে দেখা যায়নি। কিন্তু Rog Phone 5 কতটা মজবুত এবার সেই পরীক্ষার একটি ভিডিও সামনে এল। এই ভিডিওটি আপলোড করেছেন Jerry। ফোনের ড্যুরাবিলিটি টেস্টের প্রসঙ্গ আসলেই তার ইউটিউব চ্যানেল “JerryRigEverything” এর নাম চোখের সামনে ভেসে ওঠে। নতুন লঞ্চ হওয়া প্রায় প্রত্যেকটি ফোন কতটা টেকসই বা মজবুত তা নিয়েই জেরি মূলত পরীক্ষা নিরীক্ষা করেন। আর এই কাজের জন্যই তিনি বিখ্যাত।

বাকি ফোনগুলির মতো Asus ROG Phone 5-র ওপরেও জেরি একইরকম ভাবে ড্যুরাবিলিটি টেস্ট করেছেন। কিছু ফোন এতটাই শক্ত পোক্ত হয় যে জেরির কঠিন পরীক্ষাতেও তারা ভাল নম্বর পেয়ে উত্তীর্ণ হয়ে যায়। তবে Asus ROG Phone 5-র সাথে এমনটা ঘটেনি। নিশ্চিতভাবে স্পেসিফিকেশন ও ফিচারের নিরিখে যে কোনো ফ্ল্যাগশিপ ফোনকে টেক্কা দিলেও, জেরির ড্যুরাবিলিটি ও বেন্ড টেস্টে ফোনটি মুখ থুবড়ে পড়েছে। যা ফোনটির স্থায়িত্বের ওপরেই বড়ো একটা প্রশ্নবোধক চিহ্ন তুলে দিল।

জেরির শেয়ার করা ভিডিওতে ড্যুরাবিলিটি ও বেন্ড টেস্টিংয়ে আসুস আরওজি ফোন ৫ এর ফলাফল খুব একটা সন্তোষজনক নয়। প্রেশার টেস্টের প্রথম রাউন্ডে, ফ্রন্ট প্যানেলের ওপর চাপ দেওয়া শুরু হতেই ফোনের চ্যাসিস ভেঙে গেছে। আবার বেন্ড টেস্টের ফার্স্ট রাউন্ডেই ফোনটির ইন্টারনাল ভাইব্রেশন মোটর ক্ষতিগ্রস্ত হয়েছে। ভিডিওটিতে মোটরের শব্দও কানে আসবে।

বেন্ড টেস্টিংয়ের সেকেন্ড রাউন্ডে Asus ROG Phone 5 এর ডিসপ্লের পঞ্চত্বপ্রাপ্তি ঘটেছে। ডিসপ্লে পুরো ক্র্যাক হয়ে ওয়ান বিলিয়ন কালার নিমিষে উধাও। জেরি একইভাবে রিয়ার প্যানেল বেন্ড করতে গেলে, সেকেন্ডের মধ্যেই রিয়ার প্যানেলেরও দফারফা সারা। জেরির মতে, ইউএসবি-সি ও সাইডের অ্যাক্সেসরি পোর্ট ফোনটির সবচেয়ে দুর্বল অংশ।

তবে হ্যান্ডসেটের ওপর গরিলা গ্লাস প্রটেকশন তার দায়িত্ব ভালভাবেই পালন করেছে। লেভেল সেভেন ও এইটে আসুস আরওজি ফোন ৫ এর ডিসপ্লেতে স্ক্র্যাচ পরা শুরু করে। ফোনের সাইডে স্ক্র্যাচ করার সময় এটি স্পষ্ট যে, গেমিং স্মার্টফোনটিতে মেটালের চেসিস রয়েছে। তবে পাশের ফ্রেমের অ্যান্টেনা লাইনে ফোনটির দুর্বল অংশ জেরির ভিডিওতে জলের মতো পরিষ্কার।

জেরির ড্যুরাবিলিটি ও বেন্ডিং টেস্টে আরঅজি ফোন ৫ এর ডাহা ফেল করার ঘটনায় আসুস যে যথেষ্ট বিড়ম্বনার মধ্যে পড়লো তা বলার অপেক্ষা রাখে না। তবে প্রশ্ন, সবাই কি আর জেরির মতো তাদের সাধের স্মার্টফোনটির স্থায়িত্ব পরীক্ষা করার ঝুঁকি নিতে যাবেন?

জানিয়ে রাখি Asus ROG Phone 5-এর ৮ জিবি + ১২৮ জিবি মডেলের ভারতে দাম ৪৯,৯৯৯ টাকা, যেখানে ১২ জিবি + ২৫৬ জিবি স্টোরেজ মডেলটি কিনতে দাম পড়বে ৫৭,৯৯৯ টাকা। 

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥