Asus ROG Phone 6, ROG Phone 6 Pro গেমিং স্মার্টফোন ভারতে লঞ্চ হল, রয়েছে চোখ ধাঁধানো ফিচার

Avatar

Published on:

আজ Asus তাদের লেটেস্ট ROG Phone 6 গেমিং স্মার্টফোন সিরিজটি ভারতের বাজারে লঞ্চ করেছে। এই সিরিজের অধীনে আত্মপ্রকাশ করেছে দুটি মডেল-Asus ROG Phone 6 এবং ROG Phone 6 Pro। দুটি গেমিং স্মার্টফোনই Qualcomm-এর সাম্প্রতিক Snapdragon 8+ Gen 1 ফ্ল্যাগশিপ প্রসেসর দ্বারা চালিত। আবার এই গেমিং ফোনগুলিতে ফুল-এইচডি+ স্যামসাং অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে, ৬,০০০ এমএএইচ ব্যাটারি এবং ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে। চলুন Asus ROG Phone 6 এবং ROG Phone 6 Pro দাম, ফিচার ও সকল স্পেসিফিকেশনগুলি সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

ভারতে আসুস আরওজি ফোন ৬ এবং আরওজি ফোন ৬ প্রো-এর দাম (Asus ROG Phone 6 and ROG Phone 6 Pro Price in India)

ভারতীয় বাজারে আসুস আরওজি ফোন ৬-এর একমাত্র ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ৭১,৯৯৯ টাকা। অন্যদিকে, আরওজি ফোন ৬ প্রো-এর একমাত্র ১৮ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজ মডেলটির মূল্য ৮৯,৯৯৯ টাকা। আসুস জানিয়েছে যে, সেল এবং উপলব্ধতার বিবরণ পরে সংস্থার সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মের মাধ্যমে শেয়ার করা হবে। আসুস আরওজি ফোন ৬-কে ফ্যান্টম ব্ল্যাক এবং স্টর্ম হোয়াইট কালার অপশনের মধ্যে বেছে নেওয়া যাবে। আর প্রো মডেলটি শুধুমাত্র স্টর্ম হোয়াইট কালার অপশনে পাওয়া যাবে।

আসুস আরওজি ফোন ৬ এবং আরওজি ফোন ৬ প্রো-এর স্পেসিফিকেশন (Asus ROG Phone 6 এবং ROG Phone 6 Pro Specifications)

আসুস আরওজি ফোন ৬ এবং আরওজি ফোন ৬ প্রো উভয় মডেলের স্পেসিফিকেশনের মধ্যে অনেক মিল রয়েছে। ডুয়েল-সিমের (ন্যানো) এই হ্যান্ডসেটগুলিতে ৬.৭৮ ইঞ্চির ফুল-এইচডি+ (১,০৮০x২,৪৪৮ পিক্সেল) ডিসপ্লে রয়েছে, যা ১৬৫ হার্টজ রিফ্রেশ রেট, ৭২০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট, ১ মিলিসেকেন্ড রেসপন্স টাইম, ২৩ মিলিসেকেন্ড টাচ লেটেন্সি, এইচডিআর১০+ সাপোর্ট এবং ১,২০০ নিট পর্যন্ত পিক ব্রাইটনেস অফার করে। উভয় গেমিং স্মার্টফোনেই কর্নিং গরিলা গ্লাস ভিকটাস সুরক্ষা সহ ২.৫ডি কার্ভড গ্লাস এবং ডিসপ্লেতে পিক্সেলওয়ার্কস আই৬ (Pixelworks i6) প্রসেসর রয়েছে। তবে, প্রো মডেলটিতে আরওজি ভিশন সহ রিয়ার প্যানেলে একটি ছোট PMOLED ডিসপ্লে উপস্থিত।

পারফরম্যান্সের জন্য, Asus ROG Phone 6 এবং ROG Phone 6 Pro-এ কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ প্রসেসর ব্যবহার করা হয়েছে, যার সাথে গ্রাফিক্সের জন্য অ্যাড্রেনো ৭৩০ জিপিইউ যুক্ত রয়েছে। বেস মডেলটি ১২ জিবি এলপিডিডিআর৫ র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ সহ এসেছে। আবার প্রো মডেলটি ১৮ জিবি এলপিডিডিআর৫ র‍্যাম এবং ৫১২ জিবি স্টোরেজ অফার করে। আসুস উভয় স্মার্টফোনেই গেমকুল ৬ (GameCool 6) কুলিং সিস্টেমটি অন্তর্ভুক্ত করেছে। সংস্থা বলেছে যে, এটি আরওজি ফোন সিরিজ চালু হওয়ার পর থেকে কুলিংয়ের ক্ষেত্রে সবচেয়ে বড় আপডেট। এটি একটি রিডিজাইন করা, ৩৬০ ডিগ্রি সিপিইউ কুলিং সিস্টেমের সাথে এসেছে, যা হিট ডিসিপেশনে আরও দক্ষ। এই ডিভাইসগুলি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক আরওজি ইউআই (ROG UI) ইউজার ইন্টারফেসে রান করে৷

ফটোগ্রাফির জন্য, Asus ROG Phone 6 এবং ROG Phone 6 Pro-তে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে। তার মধ্যে ৫০ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৭৬৬ প্রাইমারি সেন্সর, ১২৫ ডিগ্রি ফিল্ড-অফ-ভিউ সহ ১৩ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল ক্যামেরা এবং ৫ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা উপস্থিত রয়েছে। সেলফি এবং ভিডিও কলের জন্য, দুই হ্যান্ডসেটের সামনেই ১২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা বর্তমান।

Asus ROG Phone 6 এবং ROG Phone 6 Pro-এর কানেক্টিভিটি অপশনগুলির মধ্যে সামিল রয়েছে ৫জি, ৪জি এলটিই, ওয়াইফাই ৬ সহ ৮০২.১১ এ/বি/জি/এন/এসি/এএক্স, ওয়াইফাই ডিরেক্ট, ব্লুটুথ ভি৫.২, এনএফসি এবং দুটি ইউএসবি টাইপ-সি পোর্ট। অনবোর্ড সেন্সরগুলির মধ্যে অন্তর্ভুক্ত জিএনএসএস, জিপিএস, গ্লোনাস, গ্যালিলেও, বেইদুও, কিউজেডএসএস, ন্যাভিসি, অ্যাক্সিলোমিটার, ই-কম্পাস, প্রক্সিমিটি সেন্সর, অ্যাম্বিয়েন্ট লাইট সেন্সর, আন্ডার-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, জাইরোস্কোপ এবং এয়ার ট্রিগারপ্রেস ৬-এর জন্য আল্ট্রাসনিক সেন্সর।

পাওয়ার ব্যাকআপের জন্য, Asus ROG Phone 6 এবং ROG Phone 6 Pro ৬,০০০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে, যা ৬৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। ফোন দুটি ৫-চুম্বক ১২x১৬ সুপার লিনিয়ার স্পিকার সহ ডির‍্যাক (Dirac) দ্বারা টিউন করা হয়েছে। দুটি ফোনই জল প্রতিরোধের জন্য আইপিএক্স৪ রেটিং প্রাপ্ত। র‍্যাম এবং স্টোরেজ অপশনগুলি ছাড়াও, ফোনগুলির মধ্যে আরেকটি বড় পার্থক্য হল যে প্রো ভ্যারিয়েন্টটির রিয়ার প্যানেলে একটি আরওজি ভিশন পিএমওলেড ডিসপ্লে দেখা যায়, যেখানে নন-প্রো মডেলে একটি আলোকিত আরওজি লোগো রয়েছে। এই দুই ডিভাইসের পরিমাপ ১৭২.৮৩x৭৭.২৫x১০.৩ মিলিমিটার এবং ওজন ২৩৮ গ্রাম।

এছাড়া, Asus ROG Phone 6 এবং ROG Phone 6 Pro ফোনগুলির অ্যাক্সেসরিগুলির মধ্যে রয়েছে অ্যারোঅ্যাক্টিভ কুলার ৬ (AeroActive Cooler 6)। এটি একটি সমন্বিত থার্মোইলেকট্রিক এআই কুলিং সিস্টেম অফার করে, যা এই আরওজি ফোনগুলির তাপমাত্রা উল্লেখযোগ্যভাবে কমিয়ে আনতে পারে৷ এই অপশনাল অ্যাক্সেসরি ওয়্যার-ফ্রি এবং ফোনের ব্যাটারি থেকে পাওয়ার নিয়ে কাজ করে। এছাড়াও রয়েছে আরওজি কুনাই ৩ (ROG Kunai 3) গেমপ্যাড, একটি সম্প্রসারণ ডক এবং রোগ ক্লিপ, যা এই হ্যান্ডসেটগুলি ও পিএস৪, এক্সবক্স বা স্টাডিয়া কন্ট্রোলারের সাথে অ্যাডজাস্টেবল আর্ম সংযুক্ত করে।

সঙ্গে থাকুন ➥