ASUS Zenfone 9 আসছে ৫০ মেগাপিক্সেল গিম্বল স্টেবিলাইজেশন ক্যামেরার সাথে, ফাঁস হল ছবি

Avatar

Published on:

তাইওয়ান ভিত্তিক প্রযুক্তি সংস্থা Asus তাদের Zenfone সিরিজের অধীনে Asus Zenfone 9 হ্যান্ডসেটটি শীঘ্রই বাজারে লঞ্চ করতে চলেছে। শোনা যাচ্ছে, এটি গত বছর আসা Zenfone 8-এর উত্তরসূরি হিসেবে আগামী ২৮ জুলাই বিশ্ববাজারে আত্মপ্রকাশ করবে। কিছুদিন আগেই সংস্থা ভুলবশত এই হ্যান্ডসেটের একটি প্রোমো ভিডিও ফাঁস করে, যা এই ডিভাইসটির ডিজাইনের পাশাপাশি প্রধান স্পেসিফিকেশনগুলিও প্রকাশ করেছিল৷ আর এখন এক টিপস্টার ASUS Zenfone 9-এর প্রেস রেন্ডারগুলি প্রকাশ্যে এনেছেন, যা সকল দিক থেকে এই ফোনের সম্পূর্ণ ডিজাইনটি প্রদর্শন করেছে।

ফাঁস হল ASUS Zenfone 9-এর প্রেস রেন্ডার

টিপস্টার স্নুপিটেক (SnoopyTech) টুইটারে আসন্ন আসুস জেনফোন ৯ মডেলটির প্রেস রেন্ডারগুলি শেয়ার করেছেন, যা পূর্বে ফাঁস হওয়া প্রোমো ভিডিওটিকে সমর্থন করে।

https://twitter.com/snoopytech/status/1549363099156766727

রেন্ডার অনুসারে, আসুস জেনফোন ৯ একটি বক্সি ফর্ম ফ্যাক্টরের সাথে আসবে। ডিসপ্লের ওপরের বাম কোণে সেলফি ক্যামেরার জন্য একটি পাঞ্চ-হোল কাটআউট অবস্থান করবে এবং নীচের চিন বাদে পুরো ডিসপ্লেটি সরু বেজেল দ্বারা বেষ্টিত হবে। এছাড়া ডিভাইসের ডানদিকে ভলিউম রকার এবং পাওয়ার বাটনগুলি দেখা যাবে। স্মার্টফোনটির নীচের অংশে দুটি স্পিকার গ্রিল, একটি ইউএসবি-সি পোর্ট, একটি ৩.৫ মিলিমিটারের জ্যাক এবং একটি সিম ট্রে অন্তর্ভুক্ত থাকবে। আসুস জেনফোন ৯-এর রিয়ার প্যানেলে দুটি বড় ক্যামেরা রিং রয়েছে। ক্যামেরা সেটআপের নীচে ‘৫০এমপি ক্যামেরা’ এবং ‘গিম্বল স্টেবিলাইজেশন’ টেক্সটগুলি দেখা যাবে, যা ফোনে এই ফিচারগুলির উপলব্ধতা নিশ্চিত করে।

এগুলি ছাড়া, ফাঁস হওয়া রেন্ডারগুলি ASUS Zenfone 9-এর কোনও মূল স্পেসিফিকেশন প্রকাশ করেনি। তবে পূর্বে প্রকাশিত প্রোমো ভিডিও অনুসারে, এই নয়া আসুস স্মার্টফোনে ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৫.৯ ইঞ্চির সুপার অ্যামোলেড (sAMOLED) ডিসপ্লে থাকবে। ডিভাইসটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ প্রসেসর দ্বারা চালিত হবে। পাওয়ার ব্যাকআপের জন্য, এতে ৪,৩০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হবে। নিরাপত্তার জন্য, Asus Zenfone 9-এ একটি সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার থাকবে, যা ওয়েবপেজের মাধ্যমে সোয়াইপ করার জন্য একটি স্মার্ট কী হিসাবেও ব্যবহার করা যেতে পারে।

সঙ্গে থাকুন ➥