TechGupAutomobileBajaj CT 125X: বাজাজ সবচেয়ে কম দামে ১২৫ সিসির নতুন মোটরসাইকেল লঞ্চ করে চমকে দিল

Bajaj CT 125X: বাজাজ সবচেয়ে কম দামে ১২৫ সিসির নতুন মোটরসাইকেল লঞ্চ করে চমকে দিল

১২৫ সিসি সেগমেন্টে নতুন বাইক আনতে চলেছে বলে পূর্বাভাস দিয়েছিল দেশীয় টু-হুইলার নির্মাতা বাজাজ অটো (Bajaj Auto)। তবে সে সময় মডেলটির নাম প্রকাশ করা হয়নি। আজ অবশ্য সকলের অগোচরে বাজারে নতুন Bajaj CT 125X লঞ্চ করল সংস্থা। সিংহভাগ মধ্যবিত্ত শ্রেণীর গ্রাহকদের কথা বিবেচনা করে হাতের নাগালে লঞ্চ হয়েছে ১২৫ সিসির মোটরসাইকেলটি। CT 125X-এর দাম ৭১,১৫৫ টাকা (এক্স-শোরুম) রেখেছে বাজাজ। ফলে ভারতের সবচেয়ে সস্তা ১২৫ সিসি বাইকে পরিণত হয়েছে এটি।  আসুন সদ্য লঞ্চ হওয়া Bajaj CT 125X  সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক।

Bajaj CT 125X-র মূল্য তার ছোট ভাই CT 110X-এর চেয়ে মাত্র ৫,০০০ টাকা বেশি রাখা হয়েছে। রাগেড ডিজাইনের সাথে রেট্রো স্টাইল ফুটিয়ে তোলা হয়েছে এতে। ফ্রন্ট কাউলে V আকৃতির এলইডি ডিআরএল সহ একটি গোলাকৃতি হ্যালোজেন হেডলাইট তারই সাক্ষ্য বহন করে। এক কথায় সাবেকিয়ানার সাথে মডার্ন ডিজাইনের মিশেল সহ লঞ্চ হয়েছে বাইকটি।

কমিউটার গোত্রীয় হলেও মোটরসাইকেলটিতে চওড়া ক্র্যাশ গার্ড, ফর্ক গেটার এবং ‘X’ ব্র্যান্ডের অনন্যতা বজায় রাখতে বড় গ্র্যাব রেল। আবার সামান্য স্পোর্টি লুক ফুটিয়ে তুলতে আকর্ষণীয় গ্রাফিক কালার অপশন অফার করা হয়েছে – রেড, গ্রীন এবং ব্লু। Bajaj CT 125X একটি ১২৪.৪ সিসি এয়ার কুল্ড ইঞ্জিনে দৌড়বে। যা থেকে ১০.৯ পিএস শক্তি এবং ১১ এনএম টর্ক উৎপন্ন হবে। সাথে ৫-স্পিড গিয়ারবক্স সংযুক্ত।

Bajaj CT 125X-এর হার্ডওয়্যারের প্রসঙ্গে বললে, এতে টেলিস্কোপিক ফ্রন্ট ফর্ক এবং ডুয়েল রিয়ার শক অ্যাবজর্ভার সাসপেনশন সেটআপ দেওয়া হয়েছে। ব্রেকিংয়ের জন্য রয়েছে দু’চাকায় ১৩০ মিমি ড্রাম ব্রেক। তবে বাইকটির প্রিমিয়াম ভ্যারিয়েন্টটি সামনের চাকায় ২৪০ মিমি ডিস্ক ব্রেক পেয়েছে। এটি ১৭ ইঞ্চি অ্যালয় হুইলে ছুটবে। কমিউটার মডেলটির ফিচারের তালিকায় একটি অ্যানালগ ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, একটি ইউএসবি চার্জিং পোর্ট এবং কাউলের উপরে এলইডি ডিআরএল নজরে পড়েছে। ভারতে Hero Super Splendor ও Honda Shine-এর সাথে সম্মুখ সমরে নামবে CT 125X।

RELATED ARTICLES

Top Stories