Battlegrounds Mobile India 1.6: নতুন আপডেটে ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমে জুড়লো নতুন অস্ত্র সহ ফ্লোরা মেনেস মোড

Avatar

Published on:

ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া (Battlegrounds Mobile India) গেমের জন্য নতুন আপডেট (ভার্সন ১.৬) রোল-আউট করলো ক্রাফ্টন (Krafton)। এর আগে ইনস্টাগ্রাম (Instagram) পোস্টের মাধ্যমে এই আপডেট সম্পর্কে বিভিন্ন তথ্য প্রকাশ করেছিল সংস্থাটি, যা এর প্রতি গেমারদের আগ্রহ বাড়িয়ে তোলে। তবে গতকাল থেকে আপডেটটি রোল আউট করতে শুরু করেছে ক্রাফ্টন। আসুন নতুন আপডেটে গেমে কী কী মোড ও ফিচার জুড়েছে জেনে নেওয়া যাক।

Battlegrounds Mobile India 1.6 আপডেট চলে এল

ক্রাফ্টনের প্রতিশ্রুতি মতোই নতুন বিজিএমআই ১.৬ আপডেটে এসেছে একাধিক গুরুত্বপূর্ণ পরিবর্তন, যুক্ত হয়েছে অনেকগুলি আকর্ষণীয় ফিচার। এর মধ্যে সবথেকে উল্লেখযোগ্য অন্তর্ভুক্তি হলো ফ্লোরা মেনেস (Flora Menace) মোডের উপস্থিতি। এবার থেকে ইরাঙ্গেল (Erangel), লিভিক (Livik) ও স্যানহক (Sanhok) ম্যাপগুলিতে ফ্লোরা মেনেস মোডে খেলার আনন্দ উপভোগ করা যাবে।

Flora Menace মোড সম্পর্কে Krafton জানিয়েছে যে আক্রমণের মুখে জীবিত থাকার লড়াই এর সবথেকে বড় বৈশিষ্ট্য। এক্ষেত্রে নতুন আপডেট গেমারদের একাধিক নতুন অস্ত্র সহযোগে Flora Menace মোডে শামিল হওয়ার সুযোগ দেবে। শুধু কি তাই? আপডেটের ফলে পূর্বোল্লিখিত তিনটি ম্যাপে জিলিয়ন ম্যাট্রিক্স (Zillion Matrix), লাইফ ব্যারিয়ার (Life Barrier) ও ডায়নাহেক্স সাপ্লাই (Dynahex Supply) দেখা যাবে। উন্নত ব্যাটেল ডায়নামিক্সের (Battle Dynamics) জন্য গেমটি একঘেয়েমিতে বিরক্ত হওয়ার কোন অবসর দেবে না।

এছাড়াও নতুন আপডেটে দ্রুত স্কোপ অ্যাডজাস্টমেন্টের (Scope Adjustment) সুবিধা মিলবে। ম্যাপে শো রুট (Show Route) বিকল্প দেখা যাবে এবং এর ন্যাভিগেশন হবে (Navigation) অনেক সরলতর। ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়ার এই আপডেট নিজে থেকেই গেম-প্লে হাইলাইট সংরক্ষণ করবে বলেও শোনা গিয়েছে।

গেমের নতুন সংস্করণ ট্রেনিং গ্রাউন্ডে আনলিমিটেড অ্যামিউনিশনের সুবিধা দেবে। এর ফলে গেমারেরা ট্রেনিংয়ের ক্ষেত্রে অতিরিক্ত সহায়তা লাভের সাথে আরো বেশী চিকেন ডিনার জিততে পারবেন।

উপরোক্ত বৈশিষ্ট্যগুলি ছাড়াও নতুন আপডেটে মিশন ইগনিশন মোড, ফ্যাটাল কন্ট্যামিনেশন ইভেন্ট, ভিএস এআই (VS AI) মোড, অ্যারেনা মোড, ফ্লাইট রুট, ভেহিকেল ব্যালান্সিং, সিজন সি১এস২ (Season C1S2) এবং তুলনামূলক স্বচ্ছ ইউজার ইন্টারফেসের (UI) দেখা মিলবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥