Battlegrounds Mobile India: সুখবর! ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমে এল ভাইরাস ইনফেকশন মোড

Avatar

Published on:

Battlegrounds Mobile India (BGMI) গেম প্লেয়ারদের জন্য এসে গেল এক দারুণ সুখবর! BGMI-এর নতুন আপডেটের সুবাদে অবশেষে এই গেমে এল বহুপ্রতীক্ষিত ভাইরাস ইনফেকশন (Virus Infection) গেম মোড, যেখানে আপনি মানুষ বা জম্বি হিসেবে আপনার শত্রুদের সাথে লড়াই করতে পারবেন। এই মোডে তিনটি রাউন্ড আছে, এবং আপনার লক্ষ্য হল – যদি আপনি জম্বি হন, তাহলে মানুষকে সংক্রামিত করতে হবে; আবার যদি আপনি মানুষ হন তাহলে জম্বিদের হাতে সংক্রামিত হওয়া থেকে নিজেকে রক্ষা করতে হবে। গেমটির নতুন আপডেটে এই মোডটির পাশাপাশি আসতে চলেছে পেলোড ২.০ (Payload 2.0) মোড, যেখানে হেলিকপ্টার সহ একাধিক শক্তিশালী অস্ত্র পাওয়া যাবে।

সম্প্রতি একটি Instagram পোস্টে ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়ার তরফে ঘোষণা করা হয়েছে যে, পেলোড ২.০ এবং ভাইরাস ইনফেকশন – এই দুটি নতুন মোড এখন প্লেয়ারদের জন্য উপলব্ধ। এগুলি উভয়ই PUBG Mobile দ্বারা অনুপ্রাণিত মেকওভারের একটি অংশ। গেমটির নির্মাতা সংস্থা Krafton যে PUBG-র এই ভারতীয় সংস্করণে পুনরায় PUBG Mobile-এর স্বাদ ফিরিয়ে আনতে চাইছে, তা খুব স্পষ্টভাবেই বোঝা যাচ্ছে। এই নতুন মোডগুলি পেতে হলে প্লেয়ারদের তাদের ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া অ্যাপটি ১.৬.৫ ভার্সনে আপডেট করতে হবে।

আপনি যখন ভাইরাস ইনফেকশন মোডে প্রবেশ করবেন, তখন আপনাকে হয় জম্বি বা মানব গোত্রের সাথে যুদ্ধবাহিনীতে যোগ দিতে হবে। এবং গেমে যে কেবলমাত্র একটি দলই বিজয়ী হবে সেকথা নিঃসন্দেহে বলাই বাহুল্য। যদি আপনি জম্বি হন, তাহলে আপনার লক্ষ্য হবে যত বেশি সম্ভব মানুষকে সংক্রামিত করা। কিন্তু এটা খুব একটা সহজ কাজ হবে না, কারণ মানুষও যুদ্ধে জেতার জন্য এবং নিজেকে রক্ষা করার জন্য যথাসাধ্য চেষ্টা করবে। তবে জম্বিদের হাতেও এমন কিছু আইটেম থাকবে যা মানুষকে সংক্রামিত করার জন্য তারা ব্যবহার করবে। খেলায় কিছু বুস্টার থাকবে যা ব্যবহার করে জম্বিরা লেভেল থ্রি-তে পৌঁছাতে পারবে এবং লেভেল থ্রি-তে পৌঁছে গেলে তারা ‘Zombie King’ হয়ে যাবে। আবার শেষ পর্যন্ত তিন জন মানুষ বেঁচে থাকলে মানবগোষ্ঠীও ‘Heroes’ হিসেবে ঘোষিত হবে।

অন্যদিকে, পেলোড ২.০ মোডটি এই গেমে বেশ কিছু শক্তিশালী এবং জোরালো অস্ত্র নিয়ে হাজির হচ্ছে, যেগুলিকে এই গেমের ভাষায় ‘Super Weapons’ বলা হয়। এই কোলাহলপূর্ণ মোডের মাধ্যমে প্লেয়াররা মূলত বম্ব স্যুটের মতো অত্যাধুনিক ও মারাত্মক অস্ত্রের অ্যাক্সেস পাবে। এছাড়াও, আর্মারড ভেহিকেল, মানববিহীন আকাশযান (unmanned aerial vehicle বা UAF) এবং রাডারের মতো বেশ কিছু জিনিস রয়েছে যা গেমাররা তাদের শত্রুদের বিরুদ্ধে ব্যবহার করতে পারেন। এই মোডের স্পেশাল রিভাইভাল সিস্টেমের মাধ্যমে কোনো টিমের হেরে যাওয়া মেম্বারদের পুনরুজ্জীবিত করা সম্ভব হবে। ফলস্বরূপ, টিমে লোকসংখ্যা কখনোই কমবে না, সবসময় ফুল টিম নিয়ে খেলা যাবে। এই মোডটিকে গেমের EvoGround সেকশনে দেখা যাবে।

সঙ্গে থাকুন ➥