Battlegrounds Mobile India: আজ থেকে শুরু প্রি-রেজিস্ট্রেশন, কিভাবে ও কারা করতে পারবেন জানুন

Avatar

Published on:

দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটিয়ে অবশেষে আজ ১৮ মে থেকে PUBG Mobile-এর নতুন ভার্সন (ভারতীয় সংস্করণ) অর্থাৎ Battlegrounds Mobile India-র প্রি-রেজিস্ট্রেশন শুরু হচ্ছে। শুধুমাত্র Google Play Store থেকে প্রি-রেজিস্ট্রেশন করা যাবে। তাড়াতাড়ি সাইন আপ করলে একগুচ্ছ বিশেষ সুবিধাও পাবেন ইউজারেরা। প্রসঙ্গত, গত সেপ্টেম্বরে ভারতে ব্যান হয় পাবজি মোবাইল। তারপর ভারতে গেমটিকে ফেরাতে বহু কাঠখড় পোড়াতে হয় পাবজি-র মূল নির্মাতা সংস্থা দক্ষিণ কোরিয়ান ভিডিয়ো গেম ডেভেলপার Krafton-কে। শেষমেশ নতুন নামে নতুন রূপে কামব্যাক করেছে PUBG Mobile, যার নাম Battlegrounds Mobile India। আশা করা হচ্ছে, নতুন ভার্সনটিও ইউজারদের আগের মতোই উন্মাদিত করবে।

Battlegrounds Mobile India-র জন্য কোথায় এবং কীভাবে প্রি-রেজিস্টার করবেন?

  • Google Play Store থেকে Battlegrounds Mobile India এর প্রি-রেজিস্ট্রেশন করতে এই লিংকে ক্লিক করতে পারেন। এছাড়া আপনি ম্যানুয়ালি প্লে স্টোর অ্যাপটি খুলেও গেমটি সার্চ করতে পারেন।
  • এরপর “Pre-register” বাটনে ক্লিক করুন।
  • এবার “Install when available”-এ ক্লিক করুন এবং গেমটি উপলব্ধ হলে প্লে স্টোর স্বয়ংক্রিয়ভাবে আপনার জন্য গেমটি ডাউনলোড এবং ইনস্টল করবে।

অ্যাপল অ্যাপ স্টোরে গেমটি কবে আসবে তা এখনও জানা যায়নি। কোম্পানির তরফে জানানো হয়েছে, ইউজাররা Battlegrounds Mobile India বিনামূল্যে খেলতে পারবেন। প্রি-রেজিস্টার করার জন্যও ইউজারকে কোনো টাকা দিতে হবে না। গেমটি আগামী মাসে লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে।

কারা Battlegrounds Mobile India খেলতে পারবে?

সবাই এই গেমটি খেলতে পারবেন, তবে ১৮ বছরের কমবয়সী খেলোয়াড়দের জন্য কিছু বিধিনিষেধ প্রযোজ্য থাকবে। Krafton-এর প্রাইভেসি পলিসি অনুযায়ী, ১৮ বছরের কম বয়সীরা এই গেমটি দিনে তিন ঘণ্টার বেশি খেলতে পারবেন না। এছাড়াও, ১৮ বছরের কমবয়সীদের এই গেম খেলতে হলে, তাদের অভিভাবকদের অনুমতি নিতে হবে এবং সেইসাথে তাঁদের ফোন নম্বরও কোম্পানিকে জানিয়ে দিতে হবে।

তাছাড়া, গত বছর জানা গিয়েছিল যে, পাবজি গেমের ইন-অ্যাপ পারচেজিংয়ে পড়ুয়ারা লাখ-লাখ টাকা খরচ করছে। তাই এবার অপ্রাপ্তবয়স্ক খেলোয়াড়দের জন্য প্রতিদিন ৭০০০ টাকা ইন-গেম স্পেন্ডিং লিমিট বেঁধে দিয়েছে কোম্পানি। স্পষ্টতই বোঝা যাচ্ছে যে, Krafton-এর তরফ থেকে এই নতুন গেমে সবথেকে বেশি জোর দেওয়া হচ্ছে ‘প্রাইভেসি’-র বিষয়ে। গত বছর যে সকল ভুলভ্রান্তির জন্য PUBG Mobile-কে ভারতে ব্যান করা হয়েছিল, সেসব ঠিকঠাক করে এক্কেবারে নতুন ঝকঝকে নির্ভুল গেম ভারতীয়দের উপহার দিতে চলেছে Krafton।

Battlegrounds Mobile India-য় প্রি-রেজিস্ট্রেশনের জন্য পুরষ্কার

যারা ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়ার জন্য প্রি-রেজিস্ট্রেশন করবেন, তারা কিছু বিশেষ পুরষ্কার লাভের সুযোগ পাবেন। এর মধ্যে রয়েছে রেকন মাস্ক, রেকন আউটফিট, সেলিব্রেশন এক্সপার্ট টাইটেল, এবং 300 AG। Battlegrounds Mobile India লঞ্চ হওয়ার পরে এই সমস্ত পুরষ্কার স্বয়ংক্রিয়ভাবে খেলোয়াড়ের অ্যাকাউন্টে স্থানান্তরিত হবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥