দাম শুরু ১০,৯৯৯ টাকা থেকে, সেরা 4G ও 5G ফোনের তালিকা দেখে নিন

Avatar

Published on:

ভারতীয় বাজারে প্রায় প্রতি মাসেই নতুন নতুন স্মার্টফোন নিয়ে হাজির হয় নির্মাতা সংস্থাগুলি। বিগত কয়েক মাসে ভারতে পা রেখেছে OnePlus Nord CE, iQOO Z3, Redmi Note 10, Realme Narzo 30 এর মতো একাধিক ফোন। এই স্মার্টফোনগুলিতে রয়েছে, দুর্দান্ত ক্যামেরা, ফাস্ট চার্জিং টেকনোলজি, শক্তিশালী ব্যাটারি এবং উন্নত চিপসেট। আর, এই ৪জি বা ৫জি কানেক্টিভিটির মডেলগুলির দাম শুরু হচ্ছে মাত্র ১০,৯৯৯ টাকা থেকে। তাই আপনি যদি নতুন কোনো ফোন খুঁজে থাকেন, এই ফোনগুলি আপনার জন্য সেরা বিকল্প হতে পারে।

১০,৯৯৯ টাকা থেকে শুরু কয়েকটি সেরা স্মার্টফোন

Poco M3 : পোকো এম ৩ স্মার্টফোনটির ৬ জিবি র‌্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের ফ্লিপকার্টে দাম রাখা হয়েছে ১০,৯৯৯ টাকা। ফিচারের কথা বললে, কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬২ প্রসেসর দ্বারা চালিত এই ফোনে, ১৮ ওয়াট ফাস্ট চার্জিং টেকনোলজি সহ ৬,০০০ এমএএইচ ক্যাপাসিটির একটি ব্যাটারি আছে। এছাড়া, এই বাজেট হ্যান্ডসেটটিতে, ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সরের সাথে ট্রিপল-রিয়ার ক্যামেরা সেটআপ এবং ৬.৫১ ইঞ্চির ফুল-এইচডি প্লাস রেজুলেশন যুক্ত ডিসপ্লে দেওয়া হয়েছে।

Xiaomi Redmi Note 10 : গত মার্চে লঞ্চ হওয়া শাওমির রেডমি নোট ১০ স্মার্টফোনটির ৪ জিবি র‌্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১১,৯৯৯ টাকা। এই বাজেট ফোনটিতে, ১,১০০ নিট স্ক্রিন ব্রাইটনেস এবং কর্নিং গরিলা গ্লাস ৩ প্রটেকশন সহ ৬.৪৩ ইঞ্চির ফুল-এইচডি প্লাস AMOLED ডিসপ্লে দেখা যাবে। অন্যদিকে, ফাস্ট-পারফরম্যান্সের জন্য মডেলটিতে, কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৭৮ এসওসি ব্যবহার করা হয়েছে। এছাড়া এটিতে, ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর যুক্ত কোয়াড-রিয়ার ক্যামেরা সেটআপ, ১৩ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা এবং ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং টেকনোলজি সহ ৫,০২০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি রয়েছে।

Realme Narzo 30 : বাজেট রেঞ্জ স্মার্টফোনগুলির মধ্যে রিয়েলমি নারজো ৩০ হ্যান্ডসেটটি উন্নতমানের পারফরম্যান্স সরবরাহ করবে। ৬.৫ ইঞ্চি ফুল-এইচডি প্লাস ডিসপ্লের সাথে আসা এই স্মার্টফোনটিতে, মিডিয়াটেক হেলিও জি৯৫ প্রসেসর ব্যবহার করা হয়েছে। এছাড়া থাকছে, ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর যুক্ত ট্রিপল-রিয়ার ক্যামেরা সেটআপ, ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা এবং ৫,০০০ এমএএইচ পাওয়ারের ব্যাটারি। ফাস্ট চার্জিং -এর জন্য এই মডেলটির রিটেল বক্সে, ৩০ ওয়াট ক্যাপাসিটির একটি চার্জার পাওয়া হবে। স্মার্টফোনটির দাম ১২,৪৯৯ টাকা ধার্য করা হয়েছে।

iQOO Z3 5G : আইকো জেড ৩ ৫জি স্মার্টফোনটিকে সম্প্রতি ভারতীয় বাজারে ১৯,৯৯০ টাকায় লঞ্চ করা হয়েছে। এটি ফোনটির ৬ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম। এই ফোনে এক্সটেন্ডেড র‌্যাম ফিচার রয়েছে। স্পেসিফিকেশনের কথা বললে, এই ফোনে রয়েছে ১২০ হার্টজ রিফ্রেশ রেট যুক্ত একটি ৬.৫৮ ইঞ্চির ফুল-এইচডি প্লাস LCD ডিসপ্লে। সাথে থাকছে, ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি GW3 সেন্সর সহ ট্রিপল-রিয়ার ক্যামেরা সেটআপ, সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এবং ফাইভ-লেয়ার লিকুইড কুলিং সিস্টেম। হ্যান্ডসেটটি, অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক ওএস এবং কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৬৮জি এসওসি দ্বারা চালিত হবে। পাওয়ার ব্যাকআপের জন্য এতে ৫৫ ওয়াট ফাস্ট-চার্জিং সাপোর্ট সহ ৪,৪০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হয়েছে।

OnePlus Nord CE 5G : অন্যান্য স্মার্টফোনের তুলনায় ওয়ানপ্লাসের এই ৫জি কানেক্টিভিটির মডেলটির দাম সামান্য বেশি, ২২,৯৯৯ টাকা। এটি মডেলটির ৬ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের মূল্য। সদ্য লঞ্চ হওয়া এই হ্যান্ডসেটে ৬.৪৩ ইঞ্চির ফুল-এইচডি প্লাস AMOLED ডিসপ্লে দেখা যাবে। পারফরম্যান্সের জন্য এই ৫জি মডেলটিতে, অক্সিজেনওএস ১১ ভিত্তিক অপারেটিং সিস্টেম এবং কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৫০জি প্রসেসর ব্যবহার করা হয়েছে। ফোনটির ব্যাক প্যানেলে ‘ইলেক্ট্রনিক ইমেজ স্ট্যাবিলাইজেশন’ (EIS) সাপোর্ট সহ ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর যুক্ত ট্রিপল ক্যামেরা সেটআপ পাওয়া যাবে। আবার, সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য থাকছে, EIS সাপোর্ট সহ একটি ১৬ মেগাপিক্সেলের Sony IMX471 ফ্রন্ট ক্যামেরা। এছাড়া, এতে পাওয়া যাবে নয়েজ ক্যান্সেলেশন ফিচার যুক্ত সুপারলিনিয়ার অডিও স্পিকার এবং ৪,৫০০ এমএএইচ ব্যাটারিও পাওয়া যাবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥