দাম শুরু মাত্র ৮,৪৯৯ টাকা থেকে, Smart TV কিনতে চাইলে দেখে নিন লিস্ট

Avatar

Published on:

ভারতের ইলেক্ট্রনিক্স বাজারে বিভিন্ন ডিসপ্লে সাইজ ও ফিচারের স্মার্ট টিভির কোনো কমতি নেই। তবে, স্বল্প বাজেটে অ্যাডভান্স ফিচার সমন্বিত স্মার্ট টেলিভিশন কিনতে গেলে, তালিকাটি খুবই ছোট হয়ে যায়। তবে চিন্তার কোনো কারণ নেই। আজ আমরা, এমন ৫টি স্মার্ট টিভির খোঁজ দেব যেগুলি দামে সাশ্রয়ী এবং ফিচারের দিক থেকেও সমৃদ্ধ। প্রতিবেদনে উল্লেখিত প্রত্যেকটি স্মার্ট টিভি ৩২ ইঞ্চির ডিসপ্লে প্যানেল এবং হাই-কোয়ালিটির অডিও সিস্টেম সহ এসেছে। আবার, কিছু টিভিতে গেমিংয়ের জন্য লো-লেটেন্সি মোড, বা কনটেন্ট শেয়ারের জন্য স্ক্রিন মিররিং ফিচার পাওয়া যাবে। এছাড়া, গুগল অ্যাসিস্টেন্ট সহ বিভিন্ন ওটিটি অ্যাপের অ্যাক্সেসও উপলব্ধ থাকছে মডেলগুলিতে। আগ্রহীদের জানিয়ে রাখি, ই-কমার্স সাইট অ্যামাজনের মাধ্যমে আপনারা নিজেদের পছন্দসই স্মার্ট টেলিভিশনের খরিদ্দারী করতে পারবেন। তাহলে চলুন এবার ৫টি সাশ্রয়ী দামের স্মার্ট টিভির তালিকা দেখে নেওয়া যাক।

১৭,০০০ টাকার নিচে উপলব্ধ স্মার্ট টিভির তালিকা

eAirtec 81 cm (32 Inches) HD Ready Smart LED TV: ৯,৯৯৯ টাকা (৩৩% ডিসকাউন্ট)

ইএয়ারটেকের এই স্মার্টটিভিতে একটি ৩২ ইঞ্চির ৪কে আল্ট্রা এইচডি (৩,৮৪০x২,১৬০ পিক্সেল) IPS গ্রেড ডিসপ্লে প্যানেল আছে, যা ৬০ হার্টজ রিফ্রেশ রেট এবং ১৭৮-ডিগ্রি ভিউয়িং অ্যাঙ্গেল সাপোর্ট করবে। এটি অ্যান্ড্রয়েড ৮.০ ওরিও অপারেটিং সিস্টেমে রান করে। আর স্টোরেজ হিসাবে মডেলে ১ জিবি র‍্যাম ও ৮ জিবি রম পাওয়া যাবে। অডিও ফ্রন্টের কথা বললে, উক্ত টিভিতে ২০ ওয়াট আউটপুট সহ স্পিকার সিস্টেম বর্তমান। কানেক্টিভিটির জন্য এতে, বিল্ট-ইন ওয়াই-ফাই, একটি এইচডিএমআই পোর্ট, দুটি ইউএসবি পোর্ট, দুটি এভি ইনপুট স্লট, একটি আরএফ স্লট এবং একটি হেডফোন জ্যাক রয়েছে। এছাড়া, উক্ত টিভির রিটেল বক্সে থাকা রিমোর্টটি ভয়েস অ্যাসিস্টেন্ট সমর্থিত।

Kodak 80 cm (32 inches) HD Smart LED TV: ১২,৪৯০ টাকা (৩৬% ডিসকাউন্ট)

কোডাক এর এই স্মার্টটিভিতে দেখা যাবে বেজেল-লেস ৩২ ইঞ্চির এইচডি রেডি (১,৩৬৬x৭৬৮ পিক্সেল) A+ গ্রেড DLED ডিসপ্লে প্যানেল। এই ডিসপ্লে, ১৭৮-ডিগ্রি ওয়াইড ভিউয়িং অ্যাঙ্গেল এবং ৬০ হার্টজ রিফ্রেশ রেট অফার করবে। দুর্দান্ত ও ক্রিস্টাল ক্লিয়ার সাউন্ড অফার করার জন্য এতে, ৪০ ওয়াট আউটপুট সমর্থিত স্পিকার সিস্টেম আছে। অ্যান্ড্রয়েড ৯.০ পাই অপারেটিং সিস্টেম চালিত এই স্মার্টটিভিতে গুগল ভয়েস অ্যাসিস্টেন্ট ও স্ক্রিন মিররিং ফিচার উপলব্ধ। এছাড়া, সনি লিভ, ডিজনি+হটস্টার, জি৫, ইউটিউব সহ একাধিক ওটিটি অ্যাপের অ্যাক্সেস পাওয়া যাবে এই মডেলে। আর কানেক্টিভিটির জন্য উক্ত টিভিতে, তিনটি এইচডিএমআই পোর্ট এবং দুটি ইউএসবি পোর্ট বর্তমান।

Kevin 80 cm (32 inches) HD Ready LED Smart TV: ৯,৯৯৯ টাকা (৪১% ডিসকাউন্ট)

সুপার স্লিম বেজেল পরিবেষ্টিত কেভিন ব্র্যান্ডের এই স্মার্টটিভিতে ৩২ইঞ্চির এইচডি রেডি (১,৩৬৬x৭৬৮ পিক্সেল) A+ ডিসপ্লে পাওয়া যাবে, যার রিফ্রেশ রেট ৬০ হার্টজ এবং ভিউয়িং অ্যাঙ্গেল ১৭৮-ডিগ্রি। উক্ত টিভিতে, হাই ফিডেলিটি বাক্স স্পিকার বিদ্যমান, যা ২০ ওয়াট আউটপুট অফার করবে। স্মার্ট ফিচার হিসাবে এতে, অটো স্লীপ মোড, স্ক্রিন মিররিং, এম-কাস্ট, ওয়েব টাচ রিমোর্ট আছে। অ্যান্ড্রয়েড টিভি ভিত্তিক ওএস চালিত এই মডেলে কানেক্টিভিটির জন্য, বিল্ট-ইন ওয়াই-ফাই, এইচডিএমআই পোর্ট এবং ইউএসবি পোর্ট রয়েছে।

OnePlus 80 cm (32 inches) HD Ready Smart Android LED TV: ১৬,৪৯৯ টাকা (২৫% ডিসকাউন্ট)

ওয়ানপ্লাসের এই স্মার্টটিভিতে বেজেল-লেস ডিজাইনের ৩২ ইঞ্চি এইচডি রেডি (১,৩৬৬x৭৬৮ পিক্সেল) LED আন্টি-আলিয়াসিং ডিসপ্লে আছে। এই ডিসপ্লে, ৬০ হার্টজ রিফ্রেশ রেট, এইচডিআর ১০+, এইচডিআর ১০ এবং এইচএলজি ডিকোডিং সহ এসেছে। আবার, উন্নতমানের পিকচার কোয়ালিটি অফার করার জন্য এতে গাম্মা ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। টিভিটি অ্যান্ড্রয়েড টিভি ১১ অপারেটিং সিস্টেম চালিত। অডিও ফ্রন্টের কথা বললে, এতে ডলবি অডিও ও ডিকোডিং ডলবি অ্যাটমস সমর্থিত সাউন্ড সিস্টেম আছে, যা ২০ ওয়াট আউটপুট অফার করবে। এছাড়া, স্মার্ট ফিচার হিসাবে, ওয়ানপ্লাস কানেক্ট ইকোসিস্টেম, গুগল অ্যাসিস্টেন্ট, ক্রোমকাস্ট, মিসকাস্ট এবং DLNA প্রযুক্তির সাপোর্ট পাওয়া যাবে। এছাড়া, অটো-লো লেটেন্সি মোডও উপলব্ধ থাকছে। সাথে, ইউজাররা – নেটফ্লিক্স, ইউটিউব, প্রাইম ভিডিও, হটস্টার, সানিলিভ, হাঙ্গামা, জিও সিনেমা, জি৫ ইত্যাতি জনপ্রিয় ওটিটি অ্যাপের অ্যাক্সেসও পেয়ে যাবেন। লেটেস্ট অ্যান্ড্রয়েড টিভি ১১ অপারেটিং সিস্টেম চালিত এই স্মার্টটিভিতে – ডুয়েল-ব্যান্ড ওয়াই-ফাই, দুটি এইচডিএমআই পোর্ট এবং দুটি ইউএসবি পোর্ট বিদ্যমান।

Adsun 80 cm (32 inches) HD Ready IPS LED TV: ৮,৪৯৯ টাকা (৬১% ডিসকাউন্ট)

তালিকাভুক্ত স্মার্টটিভিগুলির মধ্যে এই টিভিটি সর্বাধিক সাশ্রয়ী মূল্যের। অ্যাডসুনের এই স্মার্টটিভিতে একটি ৩২ ইঞ্চির এইচডি রেডি (১,৩৬৬x৭৬৮ পিক্সেল) ডিসপ্লে রয়েছে, যার রিফ্রেশ রেট ৬০ হার্টজ। দুর্দান্ত সাউন্ড সরবরাহের জন্য এই টিভিতে ২০ ওয়াট আউটপুট স্পিকার রয়েছে। আর কানেক্টিভিটির জন্য উক্ত টিভিতে থাকছে, দুটি এইচডিএমআই পোর্ট, দুটি ইউএসবি পোর্ট, একটি VGA স্লট, দুটি এভি ইনপুট স্লট, একটি এভি আউটপুট স্লট এবং একটি আরএফ স্লট।

সঙ্গে থাকুন ➥