Redmi, Samsung, Tecno-র 6000mAh ব্যাটারির সেরা পাঁচটি ফোন দেখে নিন

Avatar

Published on:

ওয়ার্ক-ফ্রম-হোম এবং ই-লার্নিং প্রথা চালু হওয়ার ফলে এখন প্রায় প্রত্যেককেই দীর্ঘক্ষণ মোবাইলের সান্নিধ্যে কাটাতে হচ্ছে। এমত পরিস্থিতিতে, ফোনের ব্যাটারি যদি শক্তিশালী না হয় তাহলে বারংবার সেটিকে চার্জ করার ঝামেলা লেগেই থাকবে। তাই আপনারা যারা ‘লং-লাস্টিং’ ব্যাটারির কোনো নতুন স্মার্টফোন কিনতে চান, তাদের জন্য আজ আমার ৫টি স্মার্টফোনের সন্ধান দেব, যাতে ৬,০০০ এমএএইচ পাওয়ারের ব্যাটারি রয়েছে। এছাড়া ফোনগুলিতে পাওয়া যাবে হাই-রেজোলিউশন ডিসপ্লে প্যানেল, ট্রিপল বা কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ। ফোনগুলির দাম শুরু হচ্ছে ৭,৫০০ টাকা থেকে।

৬,০০০ এমএএইচ ব্যাটারির স্মার্টফোনের তালিকা

Tecno Pova : ১২,৪৯৮ টাকা

এটি হলো টেকনো পোভা স্মার্টফোনের ৬ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম। মিডিয়াটেক হেলিও জি৮০ প্রসেসর চালিত এই হ্যান্ডসেটে একটি ৬.৮ ইঞ্চির এইচডি প্লাস ডিসপ্লে আছে। উন্নত মানের ছবি বা ভিডিও ক্যাপচারের জন্য ফোনের ব্যাক প্যানেলে কোয়াড-রিয়ার ক্যামেরা (১৬ মেগাপিক্সেল + ২ মেগাপিক্সেল + ২ মেগাপিক্সেল + এআই লেন্স) দেওয়া হয়েছে। এতে ৬,০০০ এমএএইচ ক্যাপাসিটির শক্তিশালী ব্যাটারি দেওয়া হয়েছে। ফোনটি ম্যাজিক ব্লু কালারে পাওয়া যাবে।

Samsung Galaxy M21 2021 Edition: ১৪,৯৯৯ টাকা

চলতি বছরে লঞ্চ হওয়া স্যামসাং গ্যালাক্সি এম২১ স্মার্টফোনের ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টকে এখন ডিসকাউন্টের সাথে কেনা যাবে। এই ফোনে, একটি ৬.৪ ইঞ্চির ফুল এইচডি প্লাস সুপার অ্যামোলেড ডিসপ্লে পাওয়া যাবে। এই ডিসপ্লের ডিজাইন ইনফিনিটি-ইউ কাট এবং এর রিফ্রেশ রেট ৬০ হার্টজ। ফোনে, অক্টা-কোর এক্সিনোস ৯৬১১ প্রসেসর ব্যবহার করা হয়েছে। আর, এটি অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক ওয়ানইউআই ৩.১ কাস্টম ওএস চালিত। ক্যামেরার কথা বললে এতে, ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর সহ ট্রিপল-রিয়ার ক্যামেরা সেটআপ ও ২০ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা উপস্থিত। ৬,০০০ এমএএইচ ব্যাটারির সাথে আসা এই স্মার্টফোনটি চারকোল ব্ল্যাক ও আর্কটিক ব্লু কালারে উপলব্ধ।

Lava Z2 Max: ৭,৭৯৯ টাকা

লাভা জেড২ ম্যাক্স স্মার্টফোনে, কর্নিং গরিলা গ্লাস ৩ প্রটেকশন সহ একটি ৭ ইঞ্চির IPS ওয়াটার-ড্রপ নচ ডিসপ্লে দেখা যাবে। এটি ফাস্ট ফেস-আনলক ফিচার সহ এসেছে। উক্ত ফোনে ২ জিবি DDR4X র‌্যাম এবং ৩২ জিবি স্টোরেজ পাওয়া যাবে। দীর্ঘ সময় ধরে যাতে ফোনটি সক্রিয় থাকে, তার জন্য এতে ৬,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি রয়েছে। স্লিম ডিজাইনের এই ফোনটি স্টকড ব্লু কালারে এসেছে।

Redmi 9 Power: ১৩,৪৯৯ টাকা

এটি হলো উক্ত ফোনের ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম। এতে, ১৯.৫:৯ এসপেক্ট রেশিও যুক্ত একটি ৬.৫৩ ইঞ্চির ফুল এইচডি প্লাস (১,০৮০x২,৩৪০ পিক্সেল) ডট নচ ডিসপ্লে রয়েছে। উন্নত পারফরম্যান্সের জন্য থাকছে, স্ন্যাপড্রাগন ৬৬২ প্রসেসর। ফটোগ্রাফির জন্য ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর সমেত একটি কোয়াড-রিয়ার ক্যামেরা সেটআপ বিদ্যমান। এতে, ৬,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে। এই ফোনকে মাইটি ব্ল্যাক কালারে পাওয়া যাবে।

TECNO Spark 7T: ১০,৩৫৪ টাকা

৪ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ যুক্ত টেকনো স্মার্ট ৭টি স্মার্টফোনে আছে একটি ৬.৫২ ইঞ্চির এইচডি প্লাস ডিসপ্লে। গেমিংয়ের অভিজ্ঞতাকে ভিন্ন মাত্রা দেওয়ার জন্য এতে, মিডিয়াটেক হেলিও জি৩৫ গেমিং প্রসেসর ব্যবহার করা হয়েছে। ফটোগ্রাফির জন্য ফোনের ব্যাক প্যানেলে থাকা ক্যামেরা মডিউলে দুটি সেন্সর দেওয়া হয়েছে। যার মধ্যে প্রাইমারি সেন্সরটি হল ৪৮ মেগাপিক্সেলের। এতে ৬,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥