৪০০ টাকা থেকে ৯০০ টাকার রেঞ্জে কিনুন এই চমৎকার পোর্টেবল AC, বিদ্যুৎ বিল নিয়ে দুবার ভাবতে হবে না

Avatar

Published on:

ক্যালেন্ডারের পাতার সাথে আবহাওয়ারও পরিবর্তন হচ্ছে! গুটি গুটি পায়ে পশ্চিমবঙ্গ তথা ভারতবর্ষের দোরগোড়ায় এসে দাঁড়িয়েছে গরমকাল তথা গ্রীষ্মের মরসুম। এখন থেকেই ফ্যান ছাড়া এক মুহূর্ত টেকা যাচ্ছে না। সেক্ষেত্রে উষ্ণতার দাবদাহ থেকে বাঁচতে আপনি যদি পোর্টেবল এসি বা এয়ার কুলার জাতীয় মেশিন কিনতে চান তাহলে আমাদের এই প্রতিবেদনটি আপনাকে কেনাকাটার সিদ্ধান্ত নিতে বিশেষভাবে সাহায্য করবে। আসলে আজ আমরা আপনাকে এমন দুটি এয়ার কুলার সম্পর্কে তথ্য দেব যেটি খুব কম দামে পাওয়া যাবে এবং যেকোনো জায়গায় রাখা যাবে। তাছাড়া এগুলিতে বিদ্যুৎ বিলও অনেক কম আসবে।

এক্ষেত্রে ইউএসবি কেবলের সাহায্যে খুব সহজেই এই এয়ার কুলারগুলি চালানো যাবে। আবার এগুলিতে নিম্ন, মধ্য এবং উচ্চ গতির বিকল্প মিলবে। বলে রাখি, কুলার জোড়া কেবল ঘরকে ঠান্ডা করে না, বরঞ্চ এগুলি হিউমিডিফায়ার এবং পিউরিফায়ার হিসাবেও কাজ করে। আর এদের দাম সাধারণ ফ্যানের থেকেও কম। আসুন এখন এই এয়ার কুলারদ্বয়ের বিষয়ে বিস্তারিত জেনে নিই…

Arctic Air Personal Space Cooler (মিনি পোর্টেবল এয়ার কুলার ফ্যান)

এই এয়ার কুলার ফ্যানটি যেকোনো জায়গায় রাখা যাবে, বদলে মিলবে শীতল বাতাস। এতে খুব বেশি বিদ্যুৎ খরচ হয় না। সবচেয়ে মজার ব্যাপার, এটি মোবাইল ফোনের চার্জার বা পাওয়ার ব্যাংকের সাহায্যেও চালানো যায়। আর? এর দাম মাত্র ৯৯৯ টাকা।

MNV Portable USB ব্যাটারি অপারেটেড এয়ার কন্ডিশনার (মিনি ওয়াটার এয়ার কুলার)

এই ইকো ফ্রেন্ডলি মেশিনটি ৮ ঘন্টা পর্যন্ত চলতে পারে। অন্যদিকে এতে কুল, হিউমিডিফাই এবং পিওরিফাই তিনটি ফাংশন রয়েছে। সাথে রয়েছে ইনবিল্ট এলইডি লাইট এবং ইভাপোরেটিভ টেকনোলজি (যার সাহায্যে গরম বাতাসকে ঠান্ডা বাতাসে পরিণত করা যাবে)। আগ্রহীরা এটি মাত্র ৪১৯ টাকায় কিনতে পারবেন।

সঙ্গে থাকুন ➥