বাজেট সর্বোচ্চ ৪০,০০০ টাকা? এই চারটি মিড রেঞ্জার স্মার্টফোনে পাবেন সেরা ক্যামেরা ও প্রসেসর

Avatar

Published on:

কয়েকটা বছর আগে পর্যন্ত সাধারণ মানুষকে বিল পরিশোধ, কেনাকাটা, ব্যাংকের কাজ সারা, পড়াশুনার সাহায্য পাওয়া ইত্যাদি বিভিন্ন কাজের জন্য বাইরে ছুটে বেড়াতে হত। কিন্তু এখন ২০২২ সালে দাঁড়িয়ে অধিকাংশ মানুষই ‘টেক স্যাভি’ এবং প্রায় সবারই সর্বক্ষণের সঙ্গী একটি মুঠোফোন। হ্যাঁ, মোবাইল ফোনের ব্যবহার আর শুধু ফোন কলেতে আটকে নেই! বরঞ্চ এর পরিধি হয়েছে ‘স্মার্ট’। আর বর্তমানে ফোন কেনার সময় অনেকেই ভাল ক্যামেরা এবং হ্যান্ডসেটের প্রসেসরের দিকে গুরুত্ব দিচ্ছেন। ক্রেতাদের চাহিদার কথা মাথায় রেখে বাজারে আসছে বিভিন্ন শক্তিশালী সব স্মার্টফোন মডেলও। সেক্ষেত্রে আপনিও যদি হালফিলে নতুন একটি স্মার্টফোন কেনার পরিকল্পনা করেন এবং আপনার দরকার হয় ভালো ইমেজ আউটপুট বা মসৃণ এক্সপিরিয়েন্সযুক্ত বিকল্প, তবে এই প্রতিবেদন থেকে আপনার সিদ্ধান্ত নেওয়া আরো সহজ হয়ে যাবে। কারণ আমরা এখন ৪০,০০০ টাকার কম দামে উপলব্ধ সেরা কয়েকটি মিড রেঞ্জার স্মার্টফোন সম্পর্কে কথা বলব।

৪০,০০০ টাকার কমে মিলবে এই শক্তিশালী মোবাইলগুলি

১. OnePlus Nord CE 5G: এটি একটি মাঝারি রেঞ্জের স্মার্টফোন যাতে 5G কানেক্টিভিটি পাওয়া যাবে। সাথে থাকবে ৮ জিবি র‌্যাম এবং স্ন্যাপড্রাগন ৭৫০জি প্রসেসর।ফটোগ্রাফির জন্য এটি ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরাযুক্ত ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ অফার করবে। আর ফোনটি কিনতে দাম পড়বে ২৪,৯৯৯ টাকা।

২. Mi 11X Pro 5G : এই মোবাইলটি আকর্ষণীয় সেলেস্টিয়াল সিলভার রঙে পাওয়া যায়। ভালো মানের গেমিং এক্সপিরিয়েন্সের জন্য এতে দেওয়া হয়েছে স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর। অন্যদিকে এতে ১০৮ মেগাপিক্সেল ক্যামেরা থাকায় ইউজাররা ডিএসএলআরের মত ইমেজ আউটপুট পাবেন। এর দাম ৩৬,৯৯৯ টাকা।

৩. MI 10T 5G Cosmic Black: এটি আলেক্সা হ্যান্ডস ফ্রি 5G স্মার্টফোন । এতে আপনি পাবেন ৬.৬৭ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে। যেখানে এটি ৬৪ মেগাপিক্সেল ক্যামেরা অফার করবে। সেক্ষেত্রে ক্রেতারা ফোনটিতে ৬ জিবি র‌্যাম এবং কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৬৫ অক্টা কোর প্রসেসর পাবেন। এই ফোন কিনতে খরচ হবে ৩২,৯৯৯ টাকা।

৪. Redmi Note 10 Pro Max: ৬৪ মেগাপিক্সেল ক্যামেরাযুক্ত এই ফোনে ৬ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ মিলবে। এর ডিসপ্লেতে থাকবে HDR 10 সাপোর্ট। এছাড়া ফোনটি ৩৩ ওয়াট টাইপ-সি ফাস্ট চার্জিং প্রযুক্তি অফার করবে। এই Redmi ফোনের জন্য ব্যয় করতে হবে ১৮,২৯৯ টাকা।

সঙ্গে থাকুন ➥