দাম ৭ হাজার টাকার কম, ৫০০০ এমএএইচ ব্যাটারির সেরা ফোনগুলি দেখে নিন

Avatar

Published on:

বর্তমানের ডিজিটাল যুগে স্মার্টফোন ছাড়া মানুষের জীবন অচলপ্রায়। আর তাই স্মার্টফোন নেই এমন মানুষ খুঁজে পাওয়া মুশকিল। আবার করোনাকালে লকডাউনের কারণে স্মার্টফোনের ব্যবহার আরও বৃদ্ধি পেয়েছে। সেক্ষেত্রে শপিং, মিটিং, ই-লার্নিং বা মুভি ডাউনলোডের মতো হাজারো কর্মকান্ড সম্পন্নকারী আপনার ফিচারে ঠাসা ফোনটিতে যদি শক্তিশালী ব্যাটারি না থাকে, তবে চরম ভোগান্তিতে পড়তে হয় আপনাকেই। তাই আজ আমরা আপনাদের এমন কয়েকটি স্মার্টফোনের হদিশ দেব, যেগুলি ৫,০০০ এমএএইচ (mAh) ব্যাটারির সাথে উপলব্ধ। আর দামের কথা বললে, এগুলিকে ৭,০০০ টাকারও কমে পকেটস্থ করা যাবে। অতএব, আপনাদের মধ্যে যারা, অত্যাধুনিক ফিচারের পাশাপাশি দীর্ঘ ব্যাটারি লাইফ যুক্ত সস্তা স্মার্টফোনের খোঁজ করছেন, তাদের জন্য এই হ্যান্ডসেটগুলি উপযুক্ত। তাহলে আসুন, বড়ো ব্যাটারি যুক্ত এই স্মার্টফোনগুলির দাম ও ফিচার প্রসঙ্গে জেনে নেওয়া যাক।

৫,০০০ এমএএইচ (mAh) ব্যাটারির বাজেট স্মার্টফোনের তালিকা

Infinix Smart HD 2021

ইনফিনিক্স স্মার্ট এইচডি ২০২১ স্মার্টফোনটির দাম, ৬,৪৯৯ টাকা। এই মডেলটিতে, একটি ৬.১ ইঞ্চির আইপিএস এইচডি প্লাস ডিসপ্লে দেখা যাবে। অন্যদিকে, উন্নত পারফরম্যান্সের জন্য এতে, মিডিয়াটেক হেলিও এ২০ চিপসেট এবং ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হয়েছে। ফটোগ্রাফির জন্য ফোনের ব্যাক-প্যানেলে ৮ মেগাপিক্সেলের ক্যামেরা এবং সেলফি তোলার জন্য ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা পাওয়া যাবে। এছাড়া, কানেক্টিভিটির জন্য এতে, ওয়াই-ফাই, জিপিএস, ব্লুটুথ এবং ইউএসবি পোর্ট সাপোর্ট পাওয়া যাবে।

Realme C20

রিয়েলমি সি ২০ স্মার্টফোনটিকে ৬,৭৯৯ টাকায় কিনে নেওয়া যাবে। এটিতে ৬.৫ ইঞ্চির এইচডি প্লাস আইপিএস ডিসপ্লে দেওয়া হয়েছে। সফ্টওয়্যারের প্রসঙ্গে বললে এটি, অ্যান্ড্রয়েড ১০ ভিত্তিক রিয়েলমি ইউআই সিস্টেমে চলে। এছাড়া, এই রিয়েলমি মডেলটিতে, মিডিয়াটেক হেলিও জি৩৫ প্রসেসর, ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি, ২ জিবি র‌্যাম এবং ৩২ জিবি ইন-বিল্ট স্টোরেজ পাওয়া যাবে। আর ক্যামেরা সেটআপ হিসাবে রিয়েলমি সি ২০ মডেলটিতে, ৮ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা এবং ৫ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা রয়েছে।

Tecno Spark Go 2020

টেকনো স্পার্ক গো ২০২০ স্মার্টফোনটির এমআরপি ৬,৯৯৯ টাকা। এতে ৬.৫২ ইঞ্চির ডট নচ ডিসপ্লে দেওয়া হয়েছে। ফাস্ট পারফরম্যান্সের জন্য এটিতে, ১.৮ গিগাহার্টজ ক্লক স্পীড সহ হেলিও এ২০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। আবার পাওয়ার ব্যাকআপের জন্য রয়েছে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি। এছাড়া, ডিভাইসে রিয়ার ক্যামেরা হিসাবে ১৩ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর দেওয়া হয়েছে। এরই সাথে সেলফি বা ভিডিও কলিং -এর জন্য এতে ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরাও থাকছে।

Motorola E7 Power

মোটোরোলা ই ৭ পাওয়ার স্মার্টফোনটিকে মাত্র ৬,৯৯৯ টাকায় পকেটস্থ করা যাবে। এটিতে, একটি ৬.৫ ইঞ্চির ওয়াটার ড্রপ নচ স্টাইলের ম্যাক্সভিশন এইচডি প্লাস ডিসপ্লে দেওয়া হয়েছে। পারফরম্যান্সের দিক থেকে, উক্ত স্মার্টফোনটি অ্যান্ড্রয়েড ১০ ভিত্তিক ওএস সিস্টেম চলে এবং ব্যবহার করা হয়েছে মিডিয়াটেক হেলিও জি২৫ চিপসেট। অন্যদিকে, ফটোগ্রাফির জন্য এতে ডুয়াল ক্যামেরা সেটআপ থাকছে। যার মধ্যে, প্রাইমারি সেন্সরটি ১৩ মেগাপিক্সেলের এবং ডেপ্থ সেন্সরটি ২ মেগাপিক্সেলের। এরই সাথে ফোনটির সামনের দিকে একটি ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরাও দেওয়া হয়েছে। আর পাওয়ার ব্যাকআপের কথা বললে, মোটোরোলার এই হ্যান্ডসেটটিতে, ১০ ওয়াট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারিও থাকছে।

দ্রষ্টব্য: ৫,০০০ এমএএইচ ব্যাটারিযুক্ত এই স্মার্টফোনের তালিকাটি ই-কমার্স ওয়েবসাইটে উপলব্ধ তথ্য অনুসারে তৈরি করা হয়েছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥