Apple, Samsung, Realme-দের সেরা ১৪টি ট্যাবলেট দেখে নিন

Avatar

Published on:

স্মার্টফোন আর ল্যাপটপের তুলনায় এতদিন ট্যাবলেটের প্রতি মানুষ আগ্রহ কম দেখাতো। কিন্তু এখন ওয়ার্ক-ফর্ম-হোম এবং ই-লার্নিংয়ের প্রথা শুরু হওয়ার পর থেকে সাশ্রয়ী মূল্যের বড়ো ডিসপ্লে যুক্ত ডিভাইসের প্রয়োজনীয়তা ট্যাবলেটকে ব্যাপক জনপ্রিয় করে তুলেছে। তাই আপনিও যদি একটি নতুন ট্যাবলেট কিনতে ইচ্ছুক হন, তাহলে এই প্রতিবেদনটি পড়ুন। কারণ আজ আমরা TCL, Realme, Samsung, Lenovo, Apple সহ আরো বেশ কিছু নামিদামি ব্র্যান্ডের লেটেস্ট ও সেরা ট্যাবের বিষয়ে জানাবো। এই ট্যাবগুলি ই-কমার্স সাইট Amazon থেকে কেনা যাবে।

১. Apple iPad 8th Gen : ২৯,৯০০ টাকা

অ্যাপল আইপ্যাড ৮ জেনারেশন ট্যাবলেটে আছে একটি ১০.২ ইঞ্চির ডিসপ্লে। এতে সংস্থার নিজেস্ব A12 বায়োনিক প্রসেসর ব্যবহার করা হয়েছে। আর অপারেটিং সিস্টেম হিসাবে এটি আইপ্যাড ওএস ১৪ ভার্সনে চলবে। অ্যাপেলের এই ডিভাইসটি এইচডি ভিডিও রেকর্ডিং সাপোর্ট করে।

২. Apple iPad Mini 2019 : ৩৪,৯০০ টাকা

অ্যাপল আইপ্যাড মিনি ২০১৯ ট্যাবলেটের ফিচার তালিকায় সামিল থাকছে, একটি ৭.৯ ইঞ্চির ডিসপ্লে, A12 বায়োনিক চিপসেট, ৮ মেগাপিক্সেল প্রাইমারি রিয়ার সেন্সর এবং ৭ মেগাপিক্সেল সেকেন্ডারি শুটার। এটি আইপ্যাড ওএস দ্বারা চালিত।

৩. Lenovo Tab M10 : ১৪,৯৯৯ টাকা

লেনোভো ট্যাব এম১০ -এ, ১০.১ ইঞ্চির ফুল এইচডি ডিসপ্লে দেওয়া হয়েছে। থাকছে অক্টা-কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৫০ প্রসেসর। এই অ্যান্ড্রয়েড ট্যাবলেটে ডিফল্ট রূপে ৩ জিবি র‍্যাম এবং ৩২ জিবি ইন্টারনাল স্টোরেজ পাওয়া যাবে। ক্যামেরা ফ্রন্টের ক্ষেত্রে, এতে ৮ মেগাপিক্সলের একটি রিয়ার ক্যামেরা এবং ৫ মেগাপিক্সেলের একটি ফ্রন্ট ক্যামেরা রয়েছে। এতে ৭,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে।

৪. ​Samsung Galaxy Tab S6 Lite : ২৭,৯৯৯ টাকা

৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ সহ আসা স্যামসাং গ্যালাক্সি ট্যাব এস৬, অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেম দ্বারা চালিত হবে। আর উন্নত পারফরম্যান্সের জন্য এতে অক্টা-কোর প্রসেসর ব্যবহার করা হয়েছে। কানেক্টিভিটি অপশনের মধ্যে সামিল রয়েছে মাইক্রোএসডি কার্ড স্লট। এতে এস পেন সাপোর্ট পাওয়া যাবে। স্যামসাংয়ের এই ট্যাবলেটে ৭,০৪০ এমএএইচ পাওয়ারের ব্যাটারি আছে।

৫. Lenovo Yoga Smart : ২১,৭৯৪ টাকা

১০.১ ইঞ্চির ডিসপ্লে যুক্ত লেনোভো যোগ স্মার্ট ট্যাবলেটে ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ বর্তমান। এটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৩৯ প্রসেসর দ্বারা চালিত। এতে ৭,০০০ এমএএইচ পাওয়ারের ব্যাটারি আছে।

৬. Samsung Galaxy Tab A7 : ১৮,৫০১ টাকা

এটি স্যামসাং গ্যালাক্সি ট্যাব এ৭ এর ওয়াই-ফাই ভ্যারিয়েন্টের দাম। ১০.৪ ইঞ্চির ডিসপ্লে যুক্ত এই ট্যাবলেট, কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬২ প্রসেসর সহ এসেছে। থাকছে ৩ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি অনবোর্ড স্টোরেজ। অডিও সিস্টেমের ক্ষেত্রে এতে, ডলবি অ্যাটমস সাপোর্ট সহ কোয়াড-স্পিকার পাওয়া যাবে। এই ট্যাবে ৭,০৪০ এমএএইচ পাওয়ারের ব্যাটারি আছে।

৬. Lenovo P11 : ২৫,৯৯৯ টাকা

লেনোভো পি১১ ট্যাবলেটে ব্যবহার করা হয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬২ প্রসেসর। আর অপারেটিং সিস্টেম হিসাবে এটি অ্যান্ড্রয়েড ১০ ওএস ভার্সনে চলবে। এছাড়া এতে, একটি ১১ ইঞ্চির ডিসপ্লে (২,০০০x১,২০০ পিক্সেল), কোয়াড-স্টেরিও স্পিকার এবং ৭,৫০০ এমএএইচ পাওয়ারের ব্যাটারি আছে।

৮. ​TCL 10 Tab Max : ২০,৯৯৯ টাকা

৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ যুক্ত টিসিএল ১০ ট্যাব ম্যাক্সে একটি ১০.৩ ইঞ্চির ডিসপ্লে দেখা যাবে। এতে, ১৩ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর এবং ৮ মেগাপিক্সেল সেকেন্ডারি ক্যামেরা আছে। এই ট্যাবলেটের ব্যাটারি ক্যাপাসিটি ৮,০০০ এমএএইচ।

৯. Lenovo IdeaPad Duet Chromebook tablet : ২৬,৯৯৯ টাকা

লেনোভো আইডিয়া প্যাড ডুয়েট ক্রোমবুক ট্যাবলেটে, ১০.১ ইঞ্চির ফুল এইচডি ডিসপ্লে রয়েছে। নাম দেখেই বুঝতে পেরেছেন হয়তো, এটি গুগলের নিজস্ব ক্রোম ওএস দ্বারা চালিত হবে। এতে ৪ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ পেয়ে যাবেন ইউজাররা। এছাড়া এই ট্যাবলেট ইউএসআই স্টাইলাসের সাথে সামঞ্জস্যপূর্ণ। এতে ৭,০০০ এমএএইচ পাওয়ারের ব্যাটারি আছে, যা একক চার্জে ১০ ঘন্টা পর্যন্ত ব্যাটারি লাইফ অফার করবে।

১০. Panasonic Tab 8HD : ১১,৯৯৯ টাকা

এইচডি ডিসপ্লে সহযোগে আসা প্যানাসনিকের এই ট্যাবলেটে ৮ মেগাপিক্সেল রিয়ার সেন্সর এবং ৫ মেগাপিক্সেল ফ্রন্ট-ফেসিং সেন্সর দেওয়া হয়েছে। এটি, ২.০ গিগাহার্টজ ক্লক রেটের অক্টা-কোর মিডিয়াটেক প্রসেসর দ্বারা চালিত হবে। এই ট্যাবে ৫,১০০ এমএএইচ পাওয়ারের ব্যাটারি আছে।

১১. Samsung Galaxy Tab A7 Lite : ১১,৯৯৮ টাকা

স্যামসাং গ্যালাক্সি ট্যাব এ৭ লাইটে একটি ৮.৭ ইঞ্চির ডিসপ্লে আছে। এটি এমটি ৮৭৬৮টি প্রসেসরে চলবে। স্টোরেজ হিসাবে থাকছে, ৩ জিবি র‍্যাম এবং ২ জিবি ইন্টারনাল মেমোরি। অবশ্য, মাইক্রোএসডি কার্ড ব্যবহার করে ট্যাবের স্টোরেজ ক্যাপাসিটিকে ১ টেরাবাইট পর্যন্ত বাড়ানো সম্ভব। এতে ৫,১০০ এমএএইচ পাওয়ারের ব্যাটারি আছে।

১২. Honor Pad 5 : ১৭,৯৯৯ টাকা

ফিচার হিসাবে অনার প্যাড ৫ -এ, একটি ৮ ইঞ্চির ডিসপ্লে, কিরিন ৭১০ প্রসেসর, ৪ জিবি র‍্যাম, ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ এবং মাইক্রোএসডি কার্ড (১২৮ জিবি পর্যন্ত) সাপোর্ট থাকছে। এতে ৫,১০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হয়েছে।

১৩. ​Huawei MediaPad M5 Lite : ২২,৯৯০ টাকা

হুয়াওয়ে মিডিয়াপ্যাড এম৫ লাইট ট্যাবলেট স্টাইলাস সাপোর্ট সহ এসেছে এবং এতে হারম্যান কার্ডনের কোয়াড স্টেরিও অডিও স্পিকার পাওয়া যাবে। এটি কিরিন প্রসেসর দ্বারা চালিত। আর পাওয়ার ব্যাকআপের জন্য এই ট্যাবে ৭,৫০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে।

১৪. iBall iTab MovieZ : ১২,৪৯০ টাকা

আইবল আইট্যাব মুভিজ ট্যাবলেটে রয়েছে একটি ১০.১ ইঞ্চির ডিসপ্লে। এটি অক্টা-কোর প্রসেসর দ্বারা চালিত হবে। এই অ্যান্ড্রয়েড ট্যাবলেটে ডিফল্ট রূপে ২ জিবি র‍্যাম এবং ৩২ জিবি ইন্টারনাল স্টোরেজ পাওয়া যাবে। থাকছে একটি ডুয়াল স্টেরিও অডিও স্পিকার এবং ৭,০০০ এমএএইচ পাওয়ারের ব্যাটারি।

(দ্রষ্টব্যঃ প্রতিবেদনটি লেখা পর্যন্ত Amazon এ এই ট্যাবলেটগুলির দাম এরূপ ছিল।)

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥