BGMI খেলোয়াড়দের জন্য সুখবর, ত্রুটি শুধরে শীঘ্রই ফিরে আসতে পারে প্রিয় গেম, সামনে এল ভিডিও

Avatar

Published on:

BGMI Formerly PUBG Make Comeback in India

চলতি বছরের জুলাই মাসে Battlegrounds Mobile India (BGMI) গেমটিকে নিষিদ্ধ করে ভারত সরকার, যার ফলে একে Play Store ও App Store থেকে সরিয়ে দেওয়া হয়। তবে সম্প্রতি টেকমহলে গুজব রটেছে যে, খুব শীঘ্রই এই দুর্দান্ত ব্যাটেল রয়্যাল গেমটি এদেশে আবার কামব্যাক করতে পারে। আর সত্যি সত্যিই এই গুজবটির বাস্তবায়িত হওয়ার সম্ভাবনা যে প্রবল, গেম নির্মাতা সংস্থা Krafton-এর তরফে হালফিলে তারই এক সুস্পষ্ট ইঙ্গিত মিলল। আসলে সম্প্রতি কোম্পানিটির একটি নতুন YouTube চ্যানেল প্রকাশ্যে এসেছে, যেখানে BGMI-কে কেন্দ্র করে বেশ কয়েকটি নতুন ভিডিও আপলোড করেছে Krafton। এই ভিডিওগুলিতেই স্পষ্টভাবে দাবি করা হয়েছে যে, খুব শীঘ্রই ভারতে ফিরতে চলেছে Battlegrounds Mobile India। ফলে এদেশে যে নিশ্চিতভাবে গেমটির পুনরায় প্রত্যাবর্তন ঘটবে, সেই আশায় ইতিমধ্যেই বুক বেঁধে ফেলেছেন ভারতীয় গেমাররা।

Krafton-এর YouTube চ্যানেলে মিলল BGMI-এর ফিরে আসার ইঙ্গিত

আপনাদেরকে জানিয়ে রাখি, সম্প্রতি ইউটিউবে ক্রাফটনের যে নতুন চ্যানেলটি প্রকাশ্যে এসেছে, সেটির নাম ক্রাফটন প্লেয়ার সাপোর্ট (Krafton Player Support)। এই চ্যানেলটিতে বিজিএমআই-কে কেন্দ্র করে চারটি নতুন ভিডিও আপলোড করেছে গেম নির্মাতা সংস্থাটি। কোম্পানির পোস্ট করা ভিডিওগুলিতে ইউজাররা কীভাবে অ্যাকাউন্ট আনলিঙ্ক বা ডিলিট করবেন, তা শেখানো হয়েছে। সেইসাথে কোনো বিজিএমআই প্লেয়ারের বিরুদ্ধে অভিযোগ জানানোর উপায়ও দেখিয়ে দিয়েছে ক্রাফটন। তবে একটি ভিডিওতে সংস্থার তরফে স্পষ্ট ইঙ্গিত দেওয়া হয়েছে যে, খুব শীঘ্রই বিজিএমআই পুনরায় ভারতে ফিরতে পারে। প্রসঙ্গত উল্লেখ্য যে, যদিও ক্রাফটন এখনও আনুষ্ঠানিকভাবে গেমটির প্রত্যাবর্তনের কথা ঘোষণা করেনি, তবে অধিকাংশ গেমাররাই নিশ্চিতভাবে আশা করছেন যে, ভারতের সবথেকে জনপ্রিয় ব্যাটল রয়্যাল গেমের ফিরে আসা এখন শুধু খানিকটা সময়ের অপেক্ষা।

https://youtu.be/eH4MZvA6EoU

এবার সবদিক ভেবেচিন্তেই Krafton মাঠে নামবে বলে আশা করা যায়

চলতি সময়ের হালহকিকত দেখে একথা আশা করা যেতেই পারে যে, ভারতীয় গেমাররা আবারও একবার মহানন্দে বিজিএমআই খেলার সুযোগ পাবেন। নিঃসন্দেহে দেশের আপামর গেম লাভারদের জন্য এ যে এক দারুণ সুসংবাদ, সেকথা বলাই বাহুল্য। বলে রাখি, এর আগে যখন গেমটিকে এদেশে নিষিদ্ধ করা হয়েছিল, তখন ক্রাফটনের সিএফও বে ডং-গিউন (Bae Dong-geun) জানিয়েছিলেন যে, যদিও কোম্পানির বিরুদ্ধে অন্য দেশে ইউজারদের ব্যক্তিগত তথ্য পাচারের অভিযোগ উঠেছে, তবে সংস্থাটি কিন্তু আদতে এরকম কোনো কাজের সঙ্গে একেবারেই জড়িত নয়। কিন্তু তা সত্ত্বেও কোম্পানির তরফে জানানো হয়েছিল যে, ভারত সরকারের নিষেধাজ্ঞাকে বিশেষ গুরুত্ব দিয়ে এবং সেইসাথে গেমারদের সার্বিক সুরক্ষার কথা মাথায় রেখে আগামী দিনে তারা যথাযথ ব্যবস্থা গ্রহণ করবে। সেক্ষেত্রে এবার যদি গেমটির পুনরায় ভারতে প্রত্যাবর্তন ঘটে, তাহলে বিজিএমআই-কে কেন্দ্র করে যাতে আর কোনো আইনি গোলযোগ না হয়, সেদিকে সংস্থাটি বিশেষ নজর দেবে বলেই আশা করা যেতে পারে।

সত্যি সত্যিই ভারতীয় গেমারদের জন্য সুদিন আসবে কি না, তা বলবে সময়

প্রসঙ্গত উল্লেখ্য যে, ২০২০ সালের তথ্য প্রযুক্তি আইনের ৬৯এ ধারার (Section 69A of the Information Technology Act 2000) অধীনে দু-বছর আগে ভারতে PUBG Mobile-কে নিষিদ্ধ করা হয়েছিল। এরপর ২০২১ সালে Battlegrounds Mobile India বা BGMI নাম নিয়ে গেমটি আবার এদেশে ফিরে আসে। তবে কামব্যাক করলেও কিন্তু শেষরক্ষা হয়নি, কারণ ইউজারদের গোপনীয়তা তথা সুরক্ষাকে কেন্দ্র করে আইনের জটাজালে জড়িয়ে যাওয়ায় কেন্দ্রের নির্দেশে আবারও একবার চলতি বছরের জুলাই মাসে ভারতে এই গেমটিকে ব্যান করা হয়। এর জেরে রাতারাতি Google Play Store এবং Apple-এর App Store থেকে উধাও হয়ে যায় BGMI। সেক্ষেত্রে সরকারের ছাড়পত্র পেয়ে Battlegrounds Mobile India সত্যি সত্যিই আবার এদেশে ফিরে আসবে কি না, তা একমাত্র সময়ই বলতে পারবে।

সঙ্গে থাকুন ➥